Logo
শিরেোনাম ::
সেশনজট নিরসনে শিক্ষার্থীদের সাথে বশেমুরবিপ্রবি’র ভিসির আলোচনা সভা ডুয়েট-বিসিএসআইআর’র মধ্যে গবেষণা চুক্তি স্বাক্ষরিত ভেটেরিনারিয়ানদের নিয়ে কটুক্তি করার প্রতিবাদে পবিপ্রবিতে মানববন্ধন অনুষ্ঠিত প্রবাসী ছোট ভাই কে না পেয়ে বড় ভাই কে মারধর ও হত্যার হুমকি তানোরে লক্ষিত সুফলভোগী মানুষের মাঝে ৫৮ টি বকনা গরু বিতরণ কোছাক কতৃক সাহিত্য প্রকাশনা “স্বপ্ন” ম্যাগাজিনের মোড়ক উন্মোচন উদ্বোধন করেন এড. মাহফুজুর রহমান ডুয়েট সিএসই বিভাগের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত রামগঞ্জ উপজেলার ৪ নং ইছাপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতির মৃত্যু প্রবাসীর স্ত্রীকে ইলেকট্রনিক্স ব্যবসায়ীর প্রাননাশের হুমকি কাটাখালী পৌর মেয়র আব্বাসের বঙ্গবন্ধু কে নিয়ে কটুক্তির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

সিলেট সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ (বাকাছাপ) এর মানববন্ধন অনুষ্টিত

দীপ্ত লোধ জয়, সিলেট সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ প্রতিনিধি / ৩৯৮ বার
আপডেট সময় : বুধবার, ১০ মার্চ, ২০২১

সিলেট সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ প্রতিনিধি :: মাননীয় প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি অনুযায়ী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পেশাগত সমস্যা সমাধান এবং সদ্য প্রকাশিত বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড (বিএনবিসি)-২০২০ এ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অবমূল্যায়ন করার প্রতিবাদে ও অসামঞ্জস্যতা সংশোধনের দাবিতে ইন্সস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ আইডিইবি সিলেট জেলা শাখা ও বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ (বাকাছাপ), সিলেট টেকনিক্যাল স্কুল কলেজ শাখার উদ্যোগে ১০ মার্চ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় সিলেটের জেলা প্রশাসক কার্যালয়ের প্রধান ফটকে এক মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।
ইন্সস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ আইডিইবি সিলেট জেলা শাখার সভাপতি মো. নজরুল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিক উদ্দিন আহমদের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইন্সস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ আইডিইবি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সভাপতি মাহমুদুর রশীদ মসরুর।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন আইডিইবি সিলেট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক খালেদুর রহমান, অর্থ সম্পাদক মো. জসীম উদ্দিন, ছাত্র বিষয়ক সম্পাদক মো. আবু বক্কর সিদ্দিক, কাউন্সিলর নুরুল হুদা চৌধুরী, রমা পদ দাশ, সিলেট টেকনিক্যাল স্কুল ও কলেজ এর ইন্সট্রাক্টর উজ্জ্বল কুমার দে, পলিটেকনিক ইনস্টিটিউট এর ইন্সট্রাক্টর মো. সালাউদ্দিন, মো. উজ্জ্বল বখত, জাবেদ আহমদ, বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ (বাকাছাপ), সিলেট টেকনিক্যাল স্কুল কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোস্তাকিম উজ্জামান, সহ-সাংগঠনিক সম্পাদক নাইমুল ইসলাম সাব্বির,ক্রিয়া সম্পাদক-আব্দুল্লাহ আল মামুন, সাকিব আহমেদ,সুফিয়ান জালালি,আব্দুল হাকিম,হোসনা বেগম,মুক্তা রানী পাল,ফাতেমা তুজ জুহুরা ইমা,শেখ সাকিয়া,রেহাম বেগম,মেহেদি আহমেদ,আবির আহমেদ দিপু,সায়েম আহমেদ মিয়াদুল ইসলাম প্রমুখ।
পরে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে অতিরিক্ত জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন আইডিইবি ও বাকাছাপের নেতৃবৃন্দ।

স্মারকলিপিতে বলা হয় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা ও আন্তমন্ত্রণালয় কমিটির সুপারিশ অনুযায়ী ঢাকা মহানগর ইমারত নির্মাণ বিধিমালা ২০০৮ সংশোধন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রাথমিক নিযুক্তিতে ডিগ্রি ইঞ্জিনিয়ারদের ন্যায একটি স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান, পরিকল্পনা ও নকশা বিভাগের কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ার, উপ-সহকারী প্রকৌশলী, সহকারী প্রকৌশলীদের ন্যায় তিনটি স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান এবং সরকারী, আধা সরকারি, স্বায়ত্বশাসিত সংস্থা ও সরকারি মালিকাধীন কোম্পানিসমূহে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পদোন্নতির কোটা ৫০% উন্নীতকরণ ও সর্বোচ্চ পদ পর্যন্ত পদোন্নতির সুযোগ অবারিত করে কল্যাণকর সমন্বিত অর্গানোগ্রাম প্রণয়ন করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রতিশ্রুত দাবীগুলো বাস্তবায়নের জন্য জোরদাবী জানানো হয়। স্মারকলিপিতে সুষ্ঠ প্রকৌশল কর্ম পরিবেশ ও উন্নয়ন উৎপাদন প্রক্রিয়া অব্যাহত রাখার স্বার্থে পেশাগত দাবী সমূহ বাস্তবায়ন এবং বিএনবিসি ২০২০ এর যথাযথ সংশোধনের মাধ্যমে দেশের সংখ্যাঘরিষ্ট প্রকৌশলী গণের দাবীগুলো বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রীর সার্বিক সহযোগিতা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
P