Logo
শিরেোনাম ::
‘পাইলট ট্রেনিং-৬ এয়ারক্রাফট’ স্থাপন করলো ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম মহানগর সেচ্ছাসেবকলীগ নেতা নাসির উদ্দিন নাসিরের বৃক্ষরোপণ কর্মসূচি বাবা দিবসে বীর মুক্তিযোদ্ধা বাবার কাছে কন্যার খোলা চিঠি শাহজাদপুরে কোটি টাকায় ২ কিলো রাস্তায় মাটি ভরাট -১৫ হাজার মানুষের চলাচলে চরম দূর্ভোগ করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডাঃসবুজ মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি

ভালোবাসা হউক “আত্মার সাথে আত্মার”ভালোবাসা তোমার সাথে আমার,সবার

শামীম হোসেন রবি,কুমিল্লা প্রতিনিধি / ১৯৬ বার
আপডেট সময় : রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১

কুমিল্লা প্রতিনিধিঃ ভালোবাসা কি? ভালোবাসা হল অদৃশ্য অনুভূতি যা স্পর্শ করা যায় না। শুধু অনুভবের শীতল অংশকে ছড়িয়ে দেওয়া যায় পৃথিবীর সকলের মাঝে। ভালোবাসা মানে হল উৎসর্গ করা। নিজের হাসি, আনন্দ, সুখ অপরের সাথে ভাগাভাগি করা। যাইহোক, প্রতিবছর ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখে পালন করা হয় বিশ্ব ভালোবাসা দিবস। দিবসটিকে ঘিরে ভালোবাসার মানুষকে নিয়ে থাকে অনেক কল্পনা। অনেকে এই দিনে ভালোবাসার মানুষটিকে বলে থাকেন তার নিজের মনের কথা, প্রকাশ করেন নিজের মনের অনুভূতি, দিয়ে থাকে নানান উপহার। ভালোবাসা দিবস নিয়ে মানুষের জল্পনা কল্পনার শেষ নেই। কেমন উপহার দিয়ে ভালোবাসার মানুষটিকে খুশি করা যেতে পারে এই ভাবনাই ভাবতে থাকেন সবাই। আর সেজন্য ফুল, চকলেট, কার্ড এবং উপহারের দোকানগুলোতে চলে জমজমাট বেচাকেনা।

কিন্তু এই দিবস কিভাবে আসলো, কিভাবে শুরু হল দিবসটি উদযাপন? চলুন ছোট করে জেনে নেওয়া যাক গল্পটি। সম্রাট দ্বিতীয় ক্লডিয়াস সেনাবাহিনীতে লোকবল বাড়াচ্ছেন হঠাৎ তিনি ঘোষণা দিলেন কোন যুবক বিয়ে করতে পারবে না। ঘোষণার বিরোধিতা করে সেইন্ট ভ্যালেন্টাইন গোপনে যুবকদের বিয়ের আয়োজন করতে থাকেন। এক সময় তিনি সম্রাটের হাতে ধরা পরে কারাবন্দি হোন। তিনি কারারক্ষীর অন্ধ মেয়ের চোখ ভালো করেন এবং মনে মনে ভালবাসেন কারারক্ষীর মেয়েকে। ১৪ই ফেব্রুয়ারি সেইন্ট ভ্যালেন্টাইনের শিরচ্ছেদ করা হয়। আর ত্যাগের সূত্র ধরে শুরু হয় এই দিবসটি।

এই দিবসটি অনেক ভাবে স্মরণীয় করে যাচ্ছে।

মনের মানুষকে ভালোবাসার প্রস্তাব করে: “ পৃথিবীতে অনেক ধরনের অত্যাচার আছে। ভালবাসার অত্যাচার হচ্ছে সবচেয়ে ভয়ানক অত্যাচার। এ অত্যাচারের বিরুদ্ধে কখনো কিছু বলা যায় না, শুধু সহ্য করে নিতে হয়। ” তাই এই দিনটা আপনার জন্য সঠিক সময় আপনার স্বপ্নের মানুষকে নিজের মনের অনুভুতির কথা জানানো।

ফুলের মাধ্যমে প্রকাশ করে: পৃথিবীতে একেক রং এর ফুল একেক অর্থ প্রকাশ করে। ভালবাসা অর্থ কী টকটকে লাল গোলাপ? ভালবাসা আর গোলাপ এই দুয়ের মাঝে একটা নিবিড় সম্পর্ক আছে। গোলাপ দেখলেই মনে পরে যায় ভালবাসার মানুষের কথা, স্কুল আর কলেজ জীবনের দিনগুলি- পকেট খরচ বাঁচিয়ে এক গুচ্ছ লাল টকটকে ফুল কিনে অধীর আগ্রহে অপেক্ষা করার কথা। ফুলের আদান প্রদানের মাধ্যমে পারস্পরিক প্রেমের বন্ধন, বিশ্বাস, প্রতিশ্রুতি, শ্রদ্ধা আর ভালোবাসার বহি:প্রকাশ ঘটে। এছাড়া ভালোবাসা দিবসে ফুল ভালোবাসা আবেদনের একটি পুরাতন প্রথা। প্রেমিক প্রেমিকের কাছে সবচেয়ে মূল্যবান উপহার হল ফুল।ফুলের মাধ্যমে ভালোবাসা বহিঃপ্রকাশ এর উত্তম দিন টি হলো আজ।

তাই সবার ভালোবাসা হউক অমর,সবার ভালোবাসা হউক সুন্দর।
ভালোবাসায় সিক্ত হউক পৃথিবী ও সকল শ্রেণীর মানুষের মম মাঝে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com