Logo
শিরেোনাম ::
রাজশাহীর তানোরে আমন ধানের চারা রোপনে ব্যাস্ত চাষীরা রাজশাহীতে নির্মাণ করা হচ্ছে শেখ রাসেল শিশুপার্ক কঠোর লকডাউন অমান্য করে অবৈধ মেলা- ১ লাখ টাকা জরিমানা লালমাইয়ে ভুল চিকিৎসায় নারীর গর্ভপাত বঙ্গবন্ধু সাফারি পার্ক হচ্ছে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় সংসদ সদস্য জনাব শাহে আলম এর জন্মদিন উপলক্ষে ছাত্রলীগের দোয়া মাহফিল স্বাস্থ্যবিধি মেনে “প্রবাসী সমাজ কল্যাণ তহবিল” এর ঈদ সামগ্রী বিতরণ জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ উপজেলা বাসীকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানান এড. মাহফুজুর রহমান মোঃ নাসির উদ্দিনের পক্ষ থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাছে ৭০০০ মাক্স উপহার গোমস্তাপুরে জিনিয়াস ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন এর আয়োজনে করোনা টিকা রেজিস্ট্রেশনের ফ্রি ক্যাম্পেইন

জৈব সুরক্ষায় আলাদা ভেন্যুতে ২ দলের অনুশীলন

মোঃ কাউছার আলম, নিজস্ব প্রতিবেদক / ১৫৯ বার
আপডেট সময় : রবিবার, ১০ জানুয়ারী, ২০২১

রবিবার সকাল ১০টা ২৫ মিনিটে ঢাকায় পা রাখবে ওয়েস্ট ইন্ডিজ দল। একই দিনে হোটেলে চেক ইন করে অনুশীলনে নেমে পড়বে প্রাথমিক দলে ডাক পাওয়া ক্রিকেটাররা।

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে সামনে রেখে সূচি ঘোষনা করেছে বাংলাদেশ ক্রিকেট দল। জৈব সুরক্ষার বিষয়টি মাথায় রেখে এই সূচি তৈরি করেছে বিসিবি।

বাংলাদেশ সফরে এসে প্রথম তিনদিন (১০ থেকে ১৩ জানুয়ারি) কোয়ারেন্টিনে থাকবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। ১৪ জানুয়ারি থেকে শের-ই-বাংলা স্টেডিয়ামের একাডেমী মাঠে অনুশীলন শুরু করবে তারা।

ঢাকায় অবস্থানকালে একাডেমী মাঠ সফরকারী দলের অনুশীলনের জন্য বরাদ্দ রেখেছে বিসিবি। বাংলাদেশ দল সেখানে অনুশীলন করবে সুইমিং কমপ্লেক্স সংলগ্ন ইনডোর এবং আউটডোরে।

৩ দিনের কোয়ারেন্টিন শেষে প্রথম ৪ দিন দু’সেশন অনুশীলন করবে ওয়েস্ট ইন্ডিজ দল। সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত প্রথম সেশন এবং ১টা ৩০ মিনিট থেকে বিকেল ৪টা ৩০ মিনিট পর্যন্ত দ্বিতীয় সেশনে অনুশীলন করবে সফরকারী দল।

প্রাথমিক ক্যাম্পে ডাক পাওয়া বাংলাদেশ দলের ক্রিকেটাররা নিজেদের মধ্যে ২ দলে ভাগ হয়ে বিকেএসপিতে খেলবে অনুশীলন ম্যাচ। আগামী ১৪ জানুয়ারি বিকেএসপি থ্রি-তে এবং ১৬ জানুয়ারি বিকেএসপি ফোর-এ অনুশীলন ম্যাচ দু’টি খেলার কথা প্রাথমিক ক্যাম্পে থাকা খেলোয়াড়দের। এই দু’টি অনুশীলন ম্যাচ দেখে ওয়ানডে স্কোয়াড চূড়ান্ত করবে নির্বাচকমন্ডলী।

ওয়ানডে সিরিজের আগে সফরকারী দল ওয়ার্ম আপ ম্যাচ খেলবে আগামী ১৮ জানুয়ারি বিকেএসপি-থ্রি তে।ওয়ানডে সিরিজের আগে দু’দল শেষ প্রস্তুতি নিবে পৃথক পৃথক ভেন্যুতে। ১৯ জানুয়ারি বাংলাদেশ দল বিকেল ৩টা থেকে সন্ধা ৬টা ৩০ মিনিট পর্যন্ত ইনডোর-আউটডোরে করবে অনুশীলন। সেখানে ওয়েস্ট ইন্ডিজ দল অনুশীলন করবে সেদিন সকাল ১০ টা থেকে ১টা এবং বেলা ১টা ৩০ মিনিট থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত-দুই সেশনে !

২০ও ২২ জানুয়ারি মিরপুরে ওয়ানডে সিরিজের প্রথম ২ ম্যাচ খেলে ২৩ জানুয়ারি চট্টগ্রাম চলে যাবে। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে একাধিক অনুশীলন ভেন্যু না থাকায় সেখানে অবস্থানকালে দু’দল ভাগাভাগি করে অনুশীলন করবে। ২৫ জানুয়ারী ওয়ানডে সিরিজের শেষ ম্যাচকে সামনে রেখে ২৪ জানুয়ারি সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ দল এবং বেলা ১টা ৩০ মিনিট থেকে বিকেল ৪টা ৩০ মিনিট পর্যন্ত জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করবে বাংলাদেশ দল।

আগামী ৩ ফেব্রুয়ারি থেকে টেস্ট সিরিজের প্রথম ম্যাচকে সামনে রেখে ২৭ এবং ২৮ জানুয়ারি বাংলাদেশ দল নিবে বিশ্রাম। তবে ওয়েস্ট ইন্ডিজ দল নিবে মাত্র ১টি বিশ্রাম (২৭ জানুয়ারি)। ২৯ থেকে ৩১ জানুয়ারি চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারী দল। ৮ জানুয়ারি ঢাকায় ফিরবে দু’দল। সফরের শেষ টেস্ট অনুষ্ঠিত হবে আগামী ১১ থেকে ১৫ ফেব্রুয়ারি।

করোনাকালে সারা বিশ্বে ক্রিকেট যখন স্থবির,তখন ইংল্যান্ড সফর করে জৈব সুরক্ষায় ওয়েস্ট ইন্ডিজ খেলেছে টেস্ট। সেই থেকে ক্রিকেট ফিরেছে মাঠে। জৈব সুরক্ষায় ক্রিকেট খেলতে অভ্যস্ত ওয়েস্ট ইন্ডিজ।

সে কারণেই হোম সিরিজে জৈব সুরক্ষা পুরোপুরি অনুসরনে বদ্ধপরিকর। এমনটাই জানিয়েছেন বিসিবি’র ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান- ‘বায়ো বাবল নিয়ে আমরা একটু চিন্তিত ছিলাম। আল্লাহর রহমতে আমরা দুইটা ঘরোয়া টুর্নামেন্ট করেছি। একটা হল প্রেসিডেন্টস কাপ আরেকটা হল বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। দুটোই আমরা সফলভাবে করতে পেরেছি। তারপরও এ দিকটা আমরা খুব গুরুত্বের সাথে দেখছি। আশা করছি আমরা আগের দুটো টুর্নামেন্টের মত এটাও সফলভাবে করতে পারবো। কারণ এ ব্যাপারোটা আমরা খুব সিরিয়াসলি নিচ্ছি।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com