Logo
শিরেোনাম ::
বাবা দিবসে বীর মুক্তিযোদ্ধা বাবার কাছে কন্যার খোলা চিঠি শাহজাদপুরে কোটি টাকায় ২ কিলো রাস্তায় মাটি ভরাট -১৫ হাজার মানুষের চলাচলে চরম দূর্ভোগ করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডাঃসবুজ মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়”

মাননীয় চবি উপাচার্যকে এইচআইভি/এইডস বিষয়ক গবেষণামূলক গ্রন্থ হস্তান্তর

নাজনীন ফারাবী বর্ষা , চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি / ৮৬ বার
আপডেট সময় : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০

চবি প্রতিনিধি ঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের প্রফেসর ড. অলক পাল রচিত ‘HIV/AIDS IN BANGLADESH, Stigmatized People, Policy and Place’ শীর্ষক একটি গবেষণামূলক গ্রন্থ ২০ ডিসেম্বর ২০২০ দুপুর ১.৩০ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এর নিকট হস্তান্তর করেন)।

এ সময় ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর ড. মুহম্মদ মুয়াজ্জম হোসেন, দর্শন বিভাগের প্রফেসর ড. মোঃ ইকবাল শাহীন খান, আইন বিভাগের প্রফেসর ড. আবদুল্লাহ আল ফারুক, পদার্থবিদ্যা বিভাগের প্রফেসর ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী, নৃবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. নাসির উদ্দিন এবং জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্রের পরিচালক প্রফেসর ড. অঞ্জন কুমার চৌধুরী উপস্থিত ছিলেন।

মাননীয় উপাচার্য তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে একটি গুরুত্বপূর্ণ বিষয়ে গ্রন্থ রচনা করায় রচয়িতাকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানান।

তিনি বলেন, এইচআইভি/এইডস সম্পর্কে বাংলাদেশসহ বিশ্ব পরিস্থিতির সম্যক চিত্র এ গ্রন্থ থেকে পাওয়া যাবে; যা এ মারাত্মক রোগ থেকে পরিত্রাণে জনসচেতনতা সৃষ্টিতে ও যথাযথ কার্যকর পদক্ষেপ গ্রহণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন। তিনি প্রফেসর ড. অলক পালকে তাঁর লেখালেখি নিয়মিত অব্যাহত রাখার আহবান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com