Logo
শিরেোনাম ::
প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়” ডুয়েট উপাচার্যের সাথে ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর পক্ষ থেকে ডুয়েট উপাচার্যকে মাস্ক উপহার কুমিল্লা চৌদ্দগ্রামে আন্তঃজেলা গ্রিলকাটা চক্রের ৬ সদস্য গ্রেফতার । মুক্তিযোদ্ধাদের লাঞ্ছিতকারীরা আওয়ামী লীগে অনুপ্রবেশকারী-বীর মুক্তিযোদ্ধা সামশুদ্দীন আহমদ পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করেছে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ভলেন্টিয়ার সার্ভিস ক্লাব ক্লাস-পরীক্ষার দাবিতে সিলেট টেকনিক্যাল স্কুল ও কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন। বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ছাত্রলীগ নেতা রনি হকের জন্মদিন পালিত

মুক্তিযুদ্ধ শুধু আমাদের বিজয়ের ইতিহাস নয়, আমাদের দেশপ্রেমের অনুপ্রেরণা

শেখ আব্দুর রহিম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি / ৮২ বার
আপডেট সময় : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ যথাযোগ্য মর্যাদা, উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস-২০২০ পালিত হয়েছে।
এ উপলক্ষ্যে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে আলোচনা সভা, জাতির পিতার সমাধিসৌধে, শহীদ স্মৃতিস্তম্ভে ও বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ কিউ এম মাহবুব।

আলোচনা সভায় মূল প্রবন্ধ “বাংলাদেশ নামক জাতি রাষ্ট্রের উদ্ভব: বঙ্গবন্ধুর অবদান” উপস্থাপন করেন শিক্ষক সমিতির সভাপতি ড. হাসিবুর রহমান এবং অন্যান্যের বক্তব্য রাখেন বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ আব্দুর রহিম খান, জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম এ ছাত্তার, সামাজিক অনুষদের ডিন প্রফেসর রফিকুন্নেসা আলী, আইন অনুষদের ডিন মোঃ আব্দুল কুদ্দুস মিয়া, রেজিস্ট্রার মোঃ আব্দুর রউফ, বিজয় দিবস হলের প্রভোস্ট শফিকুল ইসলাম, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মোঃ নজরুল ইসলাম হিরা, শিক্ষক সমিতির সদস্য সাদ্দাম হোসেন, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক বিএম আশিকুর রহমানসহ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বাংলাদেশ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে সকল শহীদের অবদান কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।
আলোচনা সভার সভাপতি প্রফেসর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ কিউ এম মাহবুব তাঁর বক্তব্যে বলেন, মুক্তিযুদ্ধ শুধু আমাদের বিজয়ের ইতিহাস নয়, আমাদের দেশপ্রেমের অনুপ্রেরণা যোগায় এবং আমাদেরকে উজ্জীবিত করে। বিশ্ববিদ্যালয় তথা দেশ বিনির্মাণের জন্য দরকার আমাদের সর্বোচ্চ ত্যাগ দিয়ে স্ব স্ব অবস্থান থেকে কাজ করা। এছাড়াও তিনি সবাইকে জাতির পিতার চেতনা ও আদর্শ ধারণ করে, ঐক্যবদ্ধভাবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে এগিয়ে আসতে আহবান করেন।

এর আগে, বিজয় দিবসের প্রথম প্রহরে রাত ১২.০১ মিনিটে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ কিউ এম মাহবুবের নেতৃত্বে টুঙ্গীপাড়ায় জাতির পিতার মাজারে, সকাল ৯.০০ টায় শেখ কামাল স্টেডিয়াম সংলগ্ন শহীদ স্মৃতিস্তম্ভে এবং সকাল ৯.৩০ টায় ক্যাম্পাসের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এছাড়া মহান বিজয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, প্রশাসনকি ও একাডেমিক ভবনে আলোকসজ্জা করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com