Logo
শিরেোনাম ::
সিলেট মহানগর ছাত্রলীগের উদ্যোগে শেখ হাসিনার জন্মদিন পালিত হাটহাজারী উপজেলা ছাত্রলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন পালিত সংগঠক সোহেল আহমেদ একাত্তর ক্রীড়া ও সমাজকল্যাণ সংস্থা’র সহ-সভাপতি নির্বাচিত বোয়ালখালীতে ব্যবসায়ী শিবু সেন পরলোকে মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন পালন উপলক্ষে দক্ষিণ ভূর্ষি ইউনিয়ন আওয়ামী লীগের প্রস্তুতি সভা মাসিক স্বাস্থ্য সচেতনতায় বটবৃক্ষের প্রথম ইভেন্ট সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবদিনকে ইউপি সদস্য সুহেল আহমেদের শুভেচ্ছা শ্রীমঙ্গল উপজেলায় মানবতার সেবায় উজ্জ্বল দৃষ্টান্ত স্হাপন করেছে সাতগাঁও প্রবাসী ফোরাম জাতিসংঘের ‘এসডিজি অগ্রগতি পুরষ্কার’ অর্জন করায় প্রধানমন্ত্রীকে ডুয়েট উপাচার্যের অভিনন্দন ভোলাগঞ্জ- দয়ার বাজার রাস্তা সংস্কারে বরাদ্দ মন্ত্রী ইমরান আহমদ কে এড. মাহফুজুর রহমানের অভিনন্দন

অসহায় মানুষের জন্য ‘বিডিএইড’র ভালোবাসা

অনিন্দ্য বৈদ্য সানি, চীফ ব্যুরো চট্টগ্রাম / ১২৯ বার
আপডেট সময় : শুক্রবার, ১৫ মে, ২০২০

চীফ ব্যুরো চট্টগ্রামঃ মানুষ মানুষের জন্য। করোনা আর রোজার এই সময়ে দেশের অসহায়-দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন সামাজিক সংগঠন বাংলাদেশ এ্যাসোসিয়েশন ফর ইনটেনসিভ ডেভেলমেন্ট (বিডিএইড)। ভালোবাসার হাত বাড়িয়েছেন ছিন্নমূল অসহায় দরিদ্র মানুষের জন্য।

জানা গেছে, প্রথম রমজান থেকে শুরু করে এখনো অব্যাহত রেখেছে ইফতার কার্যক্রম। পুরো রমজান মাস ভাসমান মানুষের জন্য এই ইফতার সামগ্রী বিতরণ অব্যাহত রাখবে বলেওছে বাংলাদেশ এ্যাসোসিয়েশন ফর ইনটেনসিভ ডেভেলমেন্ট-বিডিএইড।

সংগঠনটির চেয়ারম্যান ছাত্রলীগের সাবেক সভাপতি মো. সাইফুর রহমান সোহাগের সার্বিক তত্ত্বাবধানে সংগঠনের নেতাকর্মীরা প্রতিদিনই পরিবাগে প্রায় এক হাজার ভাসমান মানুষকে ইফতার সামগ্রী দিয়ে আসছে। এছাড়াও রাজধানীর অন্যান্য এলাকায়ও ইফতার নিয়ে ছুটে যান।

সংগঠনের কর্মীরাই প্রতিদিন রান্না করেন। ইফতার সামগ্রীর মধ্যে কখনো খিচুরি, খেজুর, নানা ধরনের ফল ও মাঝে মধ্যে চিকেন বিরিয়ানি দেওয়া হয়।

বিডিএইড’র চেয়ারম্যান ছাত্রলীগের সাবেক সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ বলেন, আমরা শুরু থেকেই মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। এই কার্যক্রম শেষ রোজা পর্যন্ত অব্যাহত থাকবে। তিনি বলেন, এই সময়ে অনেকেই খাদ্য কষ্টে আছেন সে বিবেচনায় আমরা বিভিন্নস্থানে এই ইফতার দিচ্ছি। সামাজিক দূরত্ব বজায় রেখে ইফতার বিতরণ করি। আমরা চাই দেশের দরিদ্র মানুষগুলোও যেন ভালো থাকে।

বিডিএইড-এর কোষাধ্যক্ষ দেলোয়ার হোসেন জানান, রাজধানীর পরীবাগ, শাহবাগ, হাতিরপুল, কাঁটাবন ও বাংলামোটরসহ আশপাশের বিভিন্ন এলাকার হতদরিদ্র, ছিন্নমূল ও অসহায় রোজাদার মাঝে প্রতিদিন ইফতার সামগ্রী আমরা দিয়ে আসছি। ইফতারের ঠিক পূর্বমুহুর্তে স্বেচ্ছাসেবী সংগঠন বিডিএইডের স্বেচ্ছাসেবীরা ইফতার-সামগ্রী বিতরণ করেন।

সামাজিক এই সংগঠন থেকে প্রাপ্ত তথ্যে আরো জানা গেছে, ইফতার সামগ্রী বিতরণ ছাড়াও মাদারীপুর এবং ঢাকার পরিবাগে অসহায় মানুষের মাঝে চাল, ডাল, সবজিসহ উপহার সামগ্রী বিতরণ করেছে। পবিত্র মাহে রমজানের প্রথম রোজা থেকে শহরের ছিন্নমূল, অসহায় মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করে আসছে বলেও জানা গেছে। এছাড়া করোনা প্রতিরোধকসামগ্রী যেমন মাস্ক, হ্যান্ডগ্লবস, স্যানিটাইজার ইত্যাদি বিতরণ করা হয়। করোনার প্রাদুর্ভাব যতদিন থাকবে, ততদিনই এ ধরণের কার্যক্রম চলবে বলেও জানা যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com