Logo
শিরেোনাম ::
করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডাঃসবুজ মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়” ডুয়েট উপাচার্যের সাথে ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর পক্ষ থেকে ডুয়েট উপাচার্যকে মাস্ক উপহার

কুসুমবাড়ির প্রায় ২০০ বছরের পুরনো জমি সংক্রান্ত বিরোধ নিষ্পত্তি

গাজী মামুন, লালমাই উপজেলা প্রতিনিধি / ৪২১ বার
আপডেট সময় : শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০

লালমাই উপজেলা প্রতিনিধিঃ কুমিল্লার লালমাই উপজেলার ৩নং ভূলইন উত্তর ইউনিয়নের অন্তর্গত ১নং ওয়ার্ড কুসুমবাড়ির (মজুমদার বাড়ি) প্রায় ২০০ বছরের পুরনো জমি সংক্রান্ত বিরোধটি নিষ্পত্তি হয়।

বহু চড়াই উৎরাই পেরিয়ে, বহু মামলা মোকদ্দমা করেও কোনো সুরাহা না পেয়ে বাড়িওয়ালারা সামাজিকভাবে নিষ্পত্তির জন্য ভূলইন উত্তর ইউনিয়ন আওয়ামীলীগ এর বর্তমান সাধারণ সম্পাদক (প্যানেল চেয়ারম্যান) এমরান কবির সাহেবের মাধ্যমেই খুব দ্রুত সময়ের মধ্যেই বহুকালের জমি সংক্রান্ত সেই বিরোধ নিষ্পত্তি করা হয়।

তার সুদৃঢ় বিচক্ষণতায় সামাজিকভাবেই কাগজপত্র দেখে প্রত্যেকের হিস্যানুযায়ী সম্পত্তি বুঝিয়ে দেয়া হয়। এ সময় কয়েকটি স্থাপনা উচ্ছেদ করে মজুমদার বাড়িতে যাওয়া-আসার রাস্তাও করে দেয়া হয়। বহু বছরের পুরনো ঝামেলা নিষ্পত্তি হওয়ায় স্বস্তি বোধ করছে বাড়িওয়ালাসহ গ্রামবাসীরা। এছাড়াও তিনি দিনের পর দিন নিজের বুদ্ধিমত্তা ও বিচক্ষণতাকে কাজে লাগিয়ে এলাকায় এমন বহু জমি সংক্রান্ত বিরোধ নিষ্পত্তি করার নজির রয়েছে। বাবা ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম শিকারপুরী সাহেবও একসময় এলাকার যেকোনো মানুষের সমস্যার সমাধানে দিনরাত পরিশ্রম করেছেন। জীবনের শেষ বয়স পর্যন্তও মানুষের কল্যাণের লক্ষ্যে কাজ করেছেন। তৎকালীন শ্রেষ্ঠ দরবারি হিসেবে পুরষ্কারও পেয়েছেন। এরই ধারাবাহিকতায় পিতার ঐতিহ্য ধরে রাখার প্রত্যয়ে মাঠে হেঁটে দিনরাত পরিশ্রম করে মানুষের জন্য কাজ করে যাচ্ছেন সৎ পরিশ্রমী বিবেকবান এই রাজনীতিবিদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com