Logo

নিখিল বাংলা চিরকুমার সংঘের ঢাকা মহানগর উত্তর শাখার কমিটি অনুমোদিত

নিজস্ব প্রতিবেদক / ৩৬৮ বার
আপডেট সময় : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদকঃ- ঢাকা মহানগর উত্তরের নিখিল বাংলা চিরকুমার সংঘের সভাপতি সবুজ খান এবং শেখ আরিয়ান রুবেলকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্যসের কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় নির্বাহী সাংসদ…।
সংঘের চেয়ার অব অনার জিহাদ আহসানের অভিপ্রায় ব্যক্ত করেন-” পৃথিবীর প্রতিটি কোনায় নিখিল বাংলা চিরকুমার সংঘের আদর্শিক পতাকা উড়বে। এই কমিটি দেওয়ার মাধ্যমে আমরা সেই পথেই অনেকটা অগ্রসর হলাম। এটি কেবল এক নবযাত্রার শুরু, সংগ্রামী আদর্শিক পথে৷”

কেন্দ্রীয় কমিটির প্রেসিডেন্ট নাঈম বলেন- “আমাদের সমালোচকরা বিবাহকে কেবলমাত্র যৌনতা হিসেবে দেখেন। আসলে বিবাহ একটি বন্ধন। বন্ধন মানেই শেকল। শেকলে আবদ্ধ হলে কেউ আর মুক্ত হতে পারে না। আমরা চিরকাল মুক্ত থাকার আয়োজন করেছি।’


কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি তালুকদার শরিফুল ইসলাম এর সাথে যোগাযোগ করলে তিনি জানান- “ফরাসিতে একটা প্রবাদ আছে। ‘শেকসে লা ফাম’ যার অর্থ নারীকে খুঁজে বের কর। ফরাসি দেশে কোনো অপরাধ সংঘটিতে হলেই এই প্রবাদটি ব্যবহার করা হয়। কারণ তারা মনে করেন, পৃথিবীতে যত অপরাধ সংঘটিতে হয় তার নেপথ্যে কোনো না কোনো নারী থাকেন। চিরকুমার সংঘের চিরকুমাররা নারীর সংস্পর্শ থেকে দূরে থেকে সমাজকে সব ধরণের অপরাধ ও অন্যায়ের উর্ধ্বে রাখবে।”

চিরকুমার সংঘের সেক্রেটারি মিলন বলেন, অনেকেই “প্রেমবঞ্চিত” আর “চিরকুমার” শব্দ দুটোর মধ্যে পার্থক্যটা জানেন না। এজন্য শব্দ দু’টোকে এক করে ফেলেন। আপনাদের জ্ঞাতার্থে “প্রেমবঞ্চিত” আর “চিরকুমার” এর মধ্যে প্রধান পার্থক্য হলো প্রেমবঞ্চিতরা প্রেমের ডাকে সাড়া পায়না আর চিরকুমারেরা প্রেমের ডাকে সাড়া দেয়না। কারণ ললনাদের ছলনায় চিরকুমারদের মন গলেনা। তারা সারাজীবন একটা আদর্শ বুকে আগলে রেখে পথ চলে।

কমিটি সুপারিশ করেন নিখিল বাংলা চিরকুমার সংঘের যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আরিফ তিনি বলেন – ” চিরকুমাররা হলো গাছের মতো। গাছে পাখিরা আসবে, বসবে, গান গাবে কিন্তু গাছ পাখিদের স্থায়ী বাসা বাধতে দিবে না। আমি আশাকরি মহানগর উত্তরের নতুন নেতৃত্বে মাধ্যমে সংগঠন আরো গতিশীল হবে। ”

কমিটি প্রসঙ্গে জানতে চাইলে নবনির্বাচিত সভাপতি বলেন-” ঢাকা মহানগর উত্তরের শিক্ষার্থীদের সিঙ্গেল রাখার জন্য বদ্ধ পরিকর সঙ্গে শিক্ষার্থীরা যেন প্রেম নামক বিষাক্ত ফল না গ্রহণ করে সেদিকেও খেয়াল রাখা হবে।”
সাধারণ সম্পাদক শেখ আরিয়ান রুবেল সাংবাদিকদের জানান “চিরযৌবনা থাকতে চিরকুমার থাকার বিকল্প নেই। বর্তমান পরিস্থিতিতে ঝামেলা বিহীন জীবন যাপনে নিখিল বাংলা চিরকুমার সংঘে চিরকুমার থাকার ইচ্ছাপোষণকারীদেরকে স্বাগতম”।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com