Logo
শিরেোনাম ::
করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডাঃসবুজ মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়” ডুয়েট উপাচার্যের সাথে ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর পক্ষ থেকে ডুয়েট উপাচার্যকে মাস্ক উপহার

ডুয়েটে বাংলাদেশের ভূমিকম্পের প্রকৃতি ও প্রভাব বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত

ডুয়েট প্রতিনিধি / ৬১ বার
আপডেট সময় : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০

ডুয়েট প্রতিনিধিঃ- ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) এ বাংলাদেশের ভূমিকম্পের প্রকৃতি ও প্রভাব বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত হয়।এএসসিই স্টুডেন্ট চ্যাপ্টার, ডুয়েট কর্তৃক আজ রবিবার এই ওয়েবিনারটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমেরিকান সোসাইটি অফ সিভিল ইঞ্জিনিয়ার্স (এএসসিই) স্টুডেন্ট চ্যাপ্টার, ডুয়েটের কো-অর্ডিনেটর এবং সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো: খসরু মিয়া। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: কবির হোসাইন।
উক্ত ওয়েবিনারে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অফ আর্থ এন্ড ইনভায়রোমেন্ট সাইন্স অনুষদের অধ্যাপক প্রফেসর ড. সৈয়দ হুমায়ুন আক্তার।
বক্তব্যে তিনি বাংলাদেশের ভূ-প্রকৃতিগত বৈশিষ্ট্যে ভূমিকম্পের কারণ প্রকারভেদ এবং বিভিন্ন স্কেলে ভূমিকম্পের মান সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। এছাড়াও তিনি ভূমিকম্পের ক্ষয়ক্ষতি বিষয় নিয়ে আলোচনা করেন এবং এক্ষেত্রে বাংলাদেশের সিভিল ইঞ্জিনিয়ার গণ ভূমিকম্পের ক্ষয়ক্ষতি রোধ কল্পে কাঠামো নির্মাণে কি কি বিষয়ে পদক্ষেপ নিতে পারেন সে বিষয়ে আলোকপাত করেন।

এছাড়াও উক্ত ওয়েবিনারে যুক্ত ছিলেন এএসসিই স্টুডেন্ট চ্যাপ্টার, ডুয়েট এর সভাপতি সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোঃ সুজন সরকার এবং অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন একই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোঃ বেলাল হোসেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com