Logo
শিরেোনাম ::
গাউছিয়া অটো রাইচ মিল মালিকের পক্ষ থেকে পটিয়া মুন্সেফ বাজারে পণ্য বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন গরীব,দুস্থ ও জেলেদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন প্রকৌশলী মোহাম্মদ হোসাইন বিশ্বসেরা গবেষকদের তালিকায় ডুয়েটের ১৯ শিক্ষক বিশ্বসেরা গবেষকদের তালিকায় পবিপ্রবির ২৩ শিক্ষক তানোর উপজেলা বাসীকে শারদীয় দূর্গা পূজার আগাম শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা মঈনুদ্দীন সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থার নতুন সভাপতি মোঃ আবুল হোসাইন, সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান শ্রীমঙ্গলে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ভানুর জয় অর্থনৈতিক সমৃদ্ধির জন্য মা ইলিশ রক্ষার বিকল্প নেই: হোসাইন ডুয়েটে ২০২০-২১ সেশনের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নৌকার মনোনয়ন প্রত্যাশী জামাত বিএনপি কর্মী ফয়জুর রহমান

চবিতে প্রস্তাবিত বঙ্গবন্ধু হাই-টেক পার্কের ভূমি পরিদর্শন

নাজনীন ফারাবী বর্ষা,চবি প্রতিনিধি / ৮৫ বার
আপডেট সময় : শনিবার, ১৪ নভেম্বর, ২০২০

চবি প্রতিনিধি: ১৪ নভেম্বর ২০২০ বেলা ১১টা চবি ক্যাম্পাসে বঙ্গবন্ধু হাই-টেক পার্ক (প্রস্তাবিত) নির্মাণের কার্যক্রম শুরুর ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের জন্য বাংলাদেশ হাই-টেক কর্তৃপক্ষের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক (সচিব) জনাব হোসনে আরা বেগম এনডিসি’র নেতৃত্বে একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন বিশেষজ্ঞ টিম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এর সাথে তাঁর অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন এবং এক মতবিনিময় সভায় মিলিত হন।

প্রতিনিধি দলের অন্য সদস্যবৃন্দ হলেন বাংলাদেশ হাই-টেক কর্তৃপক্ষের অর্থ ও প্রশাসন বিভাগের পরিচালক (যুগ্মসচিব) জনাব এ এন এম সফিকুল ইসলাম, যুগ্মসচিব জনাব সৈয়দ জহুরুল ইসলাম, যুগ্মসচিব জনাব মোঃ মোস্তফা কামাল, অর্থ ও প্রশাসন বিভাগের উপ পরিচালক জনাব খাদিজা আক্তার, অপারেশন ও মেইনটেন্যান্স বিভাগের উপ পরিচালক জনাব নরোত্তম পাল এবং সহকারী পরিচালক (বিনিয়োগ) জনাব শাহরিয়ার আল হাসান।

এ ছাড়াও মতবিনিময় সভায় চবি সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী, চবি সিন্ডিকেট সদস্য ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. রাশেদ মোস্তফা, চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মোঃ এমদাদুল হক ও সাধারণ সম্পাদক জনাব মনজুরুল আলম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী, আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আবুল হোসাইন, রসায়ন বিভাগের প্রফেসর বেনু কুমার দে, নৃবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. নাসির উদ্দিন (রাহমান নাসির উদ্দিন), আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ খাইরুল ইসলাম, প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. মোঃ আতিকুর রহমান ও সহকারী প্রক্টর জনাব অরূপ বড়ুয়া, চীফ ইঞ্জিনিয়ার জনাব আবু সাঈদ হোসেন, হিসাব নিয়ামক (ভারপ্রাপ্ত) জনাব মোঃ ফরিদুল আলম চৌধুরী, এস্টেট শাখার ডেপুটি রেজিস্ট্রার জনাব মাহবুব হারুন চৌধুরীসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

মাননীয় উপাচার্য অতিথিবৃন্দকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সবুজ ক্যাম্পাসে স্বাগত জানান। তিনি বলেন, আধুনিক বিশ্বের সাথে নিজেদের অবস্থান সুদৃঢ় করতে শিক্ষার্থীদেরকে একাডেমিক শিক্ষার পাশাপাশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে দক্ষতা অর্জন অত্যন্ত জরুরী।

তাই চবি আঙিনায় প্রস্তাবিত বঙ্গবন্ধু হাই-টেক পার্ক নির্মিত হলে একদিকে শিক্ষার্থীরা যেমন তথ্য-প্রযুক্তিতে নিজেদের জ্ঞান ভান্ডার সমৃদ্ধ করতে পারবে তেমনি এ বিশ্ববিদ্যালয়সহ এতদঅঞ্চলের একটি বৃহৎ জনগোষ্ঠীর কর্মসংস্থানের সুযোগ অবারিত হবে।

বিশেষজ্ঞ টিমের সম্মানিত সদস্যবৃন্দ চবি ক্যাম্পাসে এসে অত্যন্ত আনন্দিত হন এবং এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণার মনোরম শান্তিপূর্ণ পরিবেশ অবলোকন করে মুগ্ধ হন।

পরে চবি মাননীয় উপাচার্য বিশেষজ্ঞ টিমকে সাথে নিয়ে প্রস্তাবিত বঙ্গবন্ধু হাই-টেক পার্ক এলাকা পরিদর্শন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com