Logo
শিরেোনাম ::
সেশনজট নিরসনে শিক্ষার্থীদের সাথে বশেমুরবিপ্রবি’র ভিসির আলোচনা সভা ডুয়েট-বিসিএসআইআর’র মধ্যে গবেষণা চুক্তি স্বাক্ষরিত ভেটেরিনারিয়ানদের নিয়ে কটুক্তি করার প্রতিবাদে পবিপ্রবিতে মানববন্ধন অনুষ্ঠিত প্রবাসী ছোট ভাই কে না পেয়ে বড় ভাই কে মারধর ও হত্যার হুমকি তানোরে লক্ষিত সুফলভোগী মানুষের মাঝে ৫৮ টি বকনা গরু বিতরণ কোছাক কতৃক সাহিত্য প্রকাশনা “স্বপ্ন” ম্যাগাজিনের মোড়ক উন্মোচন উদ্বোধন করেন এড. মাহফুজুর রহমান ডুয়েট সিএসই বিভাগের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত রামগঞ্জ উপজেলার ৪ নং ইছাপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতির মৃত্যু প্রবাসীর স্ত্রীকে ইলেকট্রনিক্স ব্যবসায়ীর প্রাননাশের হুমকি কাটাখালী পৌর মেয়র আব্বাসের বঙ্গবন্ধু কে নিয়ে কটুক্তির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

পরীক্ষা সংক্রান্ত সমস্যা সমাধানে ১৯ অক্টোবর মানববন্ধনের ডাক চবি শিক্ষার্থীদের

নাজনীন ফারাবী বর্ষা , চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি / ৩২৩ বার
আপডেট সময় : শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০

চবি প্রতিনিধি: স্বাস্থ্যবিধি মেনে করোনার কারনে স্থগিত পরীক্ষা সংক্রান্ত সমস্যা সমাধানের দাবিতে মানববন্ধনের ডাক দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

সোমবার (১৯ অক্টোবর) সকাল ১০:৩০ টায় যেসকল বিভাগের বিভিন্ন বর্ষের পরীক্ষা স্থগিত ও রুটিন দেয়া আছে, সে পরীক্ষাগুলো শীঘ্রই গ্রহণের দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন প্রাঙ্গণে মানববন্ধন করবে তারা। পরে একই দাবিতে উপাচার্য ও পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর স্মারকলিপি প্রদান করা হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, করোনা সংকটে সাধারণ ছুটি ঘোষণার আগে বিভিন্ন বিভাগের পুরোদমে পরীক্ষা চলমান ছিল। এর মধ্যে বেশিরভাগ বিভাগ সম্পূর্ণ পরীক্ষা শেষ করলেও কিছু বিভাগ অর্ধেক পরীক্ষা শেষ করে আটকে যায়। এসব বিভাগের মধ্য আছে প্রানিবিদ্যা বিভাগের ১ম,৩য় ও ৪র্থ বর্ষের ব্যবহারিক পরীক্ষা এবং ২য় বর্ষের লিখিত পরীক্ষা, অর্থনীতি, ভূগোল ও পরিবেশবিদ্যা, সমাজতত্ত্ব ও আইন বিভাগের ৪র্থ বর্ষের পরীক্ষা, রাজনীতি বিজ্ঞান বিভাগের ৩য় ও ৪র্থ বর্ষ, লোক প্রশাসন ও সংস্কৃত বিভাগের মাস্টার্স, হিসাব বিজ্ঞান ও মানবসম্পদ ও ব্যবস্থাপনা বিভাগের দুইটি ব্যাচের ইন্টার্নশিপের মৌখিক পরীক্ষা, ফার্মেসি বিভাগের ৪র্থ বর্ষের তিনটি ব্যবহারিক পরীক্ষা, গণিত বিভাগের ৩য় বর্ষ ও দ্বিতীয় বর্ষের ব্যবহারিক, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের ২য় বর্ষের মৌখিক ও ব্যবহারিক, ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সের অষ্টম সেমিস্টার, ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সের ২য় ও ৩য় বর্ষ, ওশোনোগ্রাফি বিভাগের ৩য় ও ৪র্থ বর্ষ ও ফিশারিজ বিভাগের ২য় বর্ষের পরীক্ষা অর্ধেকের মধ্যে আটকে আছে।

শিক্ষার্থীরা জানান, করোনার কারনে কোন কিছুই থেমে নেই। সবকিছু স্বাভাবিক গতিতেই চলছে, শুধুমাত্র শিক্ষাখাত ছাড়া। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিজেরা স্বাস্থ্যবিধি সম্পর্কে যথেষ্ট সচেতন। সুতরাং করোনার অজুহাতে মাসের পর মাস এভাবে বিশ্ববিদ্যালয়গুলো বন্ধ রাখার কোন মানে হয় না। আমরা সরকার ও ইউজিসির কাছে জোরালো দাবি জানাই, অন্ততপক্ষে যতদ্রুত সম্ভব বিশ্ববিদ্যালয়গুলো খুলে দিয়ে যেন অসমাপ্ত ও রুটিন দেয়া পরীক্ষাগুলো শেষ করে তাড়াতাড়ি ফলাফল প্রকাশের ব্যবস্থা গ্রহণ করা হয়। না হয় লাখো মেধাবী শিক্ষার্থীর জীবন ধ্বংস হয়ে যাওয়ার সমূহ সম্ভাবনা আছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
P