Logo
শিরেোনাম ::
প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়” ডুয়েট উপাচার্যের সাথে ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর পক্ষ থেকে ডুয়েট উপাচার্যকে মাস্ক উপহার কুমিল্লা চৌদ্দগ্রামে আন্তঃজেলা গ্রিলকাটা চক্রের ৬ সদস্য গ্রেফতার । মুক্তিযোদ্ধাদের লাঞ্ছিতকারীরা আওয়ামী লীগে অনুপ্রবেশকারী-বীর মুক্তিযোদ্ধা সামশুদ্দীন আহমদ পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করেছে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ভলেন্টিয়ার সার্ভিস ক্লাব ক্লাস-পরীক্ষার দাবিতে সিলেট টেকনিক্যাল স্কুল ও কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন। বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ছাত্রলীগ নেতা রনি হকের জন্মদিন পালিত

দেশরত্ন শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের আনন্দ র‍্যালী

মো মিজানুর রহমান, চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রতিনিধি / ১৬৮ বার
আপডেট সময় : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০

চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রতিনিধিঃ- ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান করে মন্ত্রিসভায় সংশোধিত ‘নারী ও শিশু নির্যাতন দমন আইন খসড়া চূড়ান্ত অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে ও উক্ত সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের র‍্যালী করেছে।

মঙ্গলবার বিকালে আন্দরকিল্লা পার্টি অফিস থেকে শুরু হয়ে আনন্দ র্যালী নগরীর বিভিন্ন সড়ক ঘুরে কোতোয়ালি মোড়ে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে শেষ হয়।

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি এই আইনের সঠিক প্রয়োগ ইতিবাচক মানসিকতা ও সামাজিক সচেতনতার মাধ্যমে সমাজ ধর্ষণমুক্ত হবে এবং যারা এই অপরাধে জড়িত হবে তাদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড বাংলার মানুস অস্থির স্বচক্ষে দেখতে পাবে এই আশাবাদ ব্যক্ত করেন।
নারী ও শিশু নির্যাতন দমন আই ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান করে মন্ত্রিসভায় খসড়া চূড়ান্ত অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়।

দক্ষিন জেলা ছাত্রলীগ সভাপতি এস এম বোরহান বলেন, ‘ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান এনে গতকাল আইনের সংশোধনী অনুমোদিত হয়েছে মন্ত্রিসভায়। আমরা কৃতজ্ঞ, আমরা ধন্যবাদ জানাই আমাদের যে অনুরোধ ছিল প্রাণপ্রিয় নেত্রীর কাছে, তিনি তা রেখেছেন।চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ দেশরত্ন শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ।’

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আবু তাহের বলেন, ‘জনগণের আবেদনে সাড়া দিয়ে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী ইতিমধ্যেই গতকালের মন্ত্রিসভায় যে নারী নির্যাতন আইন ছিল সে আইনের খসড়া সংশোধন করে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড থেকে বাড়িয়ে মৃত্যুদণ্ড হিসাবে মন্ত্রিসভায় অনুমোদন প্রদান করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

তিনি আরো বলেন,দেশে ন্যায়বিচার প্রতিষ্ঠায় দেশরত্ন শেখ হাসিনার অবদান অনস্বীকার্য। শেখ হাসিনার সরকার নারীবান্ধব সরকার, নারীদের ক্ষমতায়নে দেশরত্ন শেখ হাসিনা সরকার বদ্ধপরিকর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com