Logo
শিরেোনাম ::
করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডাঃসবুজ মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়” ডুয়েট উপাচার্যের সাথে ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর পক্ষ থেকে ডুয়েট উপাচার্যকে মাস্ক উপহার

ডুয়েটের যোগ্য শিক্ষকদের থেকে ভিসি চায় সাধারণ শিক্ষার্থী : শিক্ষার্থীদের প্রেস ব্রিফিং

মোঃ রিয়াদ আহমদ, বার্তা সম্পাদক / ৮৯ বার
আপডেট সময় : সোমবার, ১২ অক্টোবর, ২০২০

ডুয়েট প্রতিনিধিঃ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) গাজীপুর এ কর্মরত শিক্ষকদের মধ্য থেকেই নতুন ভিসি চেয়ে আজ (১২ অক্টোবর) বিকাল ৪ টা ৩০ মিনিটে জুম অ্যাপস এর মাধ্যমে এই প্রেস ব্রিফিং করেছে সাধারণ শিক্ষার্থীরা।

এ সময়ে সাধারণ শিক্ষার্থীদের আহবানে এই মিটিংয়ে উপস্থিত ছিলেন ডুয়েট সাংবাদিক সমিতির সভাপতি মাহমুদুল হাসান রাজ, সাধারণ সম্পাদক সুজন সরকার সহ অন্যান্য সাংবাদিকগণ।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশরাফুল অ্যাস্ট্রো এর সঞ্চালনায় এই অনুষ্ঠানে প্রেস নোট পাঠ করেন ডুয়েট ছাত্রলীগের সহ-সভাপতি ইয়াসির আরাফাত। এছাড়া বক্তব্য রাখেন, ডুয়েট সাংবাদিক সমিতির সভাপতি মাহমুদুল হাসান রাজ, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও ডুয়েট সাংবাদিক সমিতি এর সাধারণ সম্পাদক সুজন সরকার, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও ডুয়েট সাংবাদিক সমিতির সহ-সভাপতি আফতাবুল ইসলাম শোভন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শান্ত মুখার্জি, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সোহানুর রহমান, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এফ এইচ ফুয়াদ সহ আরো অনেকে।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, ২০০৯ সাল থেকেই ডুয়েটের অধ্যাপক দিয়ে পরিচালিত হচ্ছে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুর। তার এক দশকেরও বেশি সময় পরে ডুয়েট এর মধ্যেই যোগ্যতাসম্পন্ন অধ্যাপক থাকার পরেও বাহিরের কোন বিশ্ববিদ্যালয় থেকে ভিসি নিয়োগ শিক্ষার্থীরা কোনভাবেই কামনা করে না। বাহিরের থেকে ভিসি নিয়োগ হলে বিশ্ববিদ্যালয়ের জন্য নানা প্রকার জটিলতা সৃষ্টি হতে পারে। তাই ডুয়েট এর আভ্যন্তরীণ যোগ্যতাসম্পন্ন শিক্ষকদের মধ্য থেকে ভিসি নিয়োগের ব্যাপারে জোর দাবি জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। দাবি আদায়ে প্রয়োজন হলে সাধারণ শিক্ষার্থীরা মাঠে নামবেন বলেও জানান।

উল্লেখ্য, গত ২৮ আগস্ট ডুয়েটের ভিসি হিসেবে অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন এর দ্বিতীয় পর্যায়ের মেয়াদ শেষ হওয়ায় ভিসি পদে শূন্যতার সৃষ্টি হয়। পরবর্তীতে (২৩ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ডক্টর মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরীকে ভারপ্রাপ্ত ভিসির দায়িত্ব প্রদানের বিষয়টি নিশ্চিত করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com