Logo
শিরেোনাম ::
সেশনজট নিরসনে শিক্ষার্থীদের সাথে বশেমুরবিপ্রবি’র ভিসির আলোচনা সভা ডুয়েট-বিসিএসআইআর’র মধ্যে গবেষণা চুক্তি স্বাক্ষরিত ভেটেরিনারিয়ানদের নিয়ে কটুক্তি করার প্রতিবাদে পবিপ্রবিতে মানববন্ধন অনুষ্ঠিত প্রবাসী ছোট ভাই কে না পেয়ে বড় ভাই কে মারধর ও হত্যার হুমকি তানোরে লক্ষিত সুফলভোগী মানুষের মাঝে ৫৮ টি বকনা গরু বিতরণ কোছাক কতৃক সাহিত্য প্রকাশনা “স্বপ্ন” ম্যাগাজিনের মোড়ক উন্মোচন উদ্বোধন করেন এড. মাহফুজুর রহমান ডুয়েট সিএসই বিভাগের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত রামগঞ্জ উপজেলার ৪ নং ইছাপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতির মৃত্যু প্রবাসীর স্ত্রীকে ইলেকট্রনিক্স ব্যবসায়ীর প্রাননাশের হুমকি কাটাখালী পৌর মেয়র আব্বাসের বঙ্গবন্ধু কে নিয়ে কটুক্তির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

রাজউকের ২ প্রকৌশলীকে লাঞ্চিতঃ দ্রুত শাস্তির দাবি আইইবি’র

ইমরান হোসাইন জনসংযোগ কর্মকর্তা, আইইবি / ১৩৩ বার
আপডেট সময় : শনিবার, ১০ অক্টোবর, ২০২০

ইমরান হোসাইন,জনসংযোগ কর্মকর্তা, আইইবিঃ- রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের দুটি প্রকল্পের পরিচালক দুই প্রকৌশলীকে লাঞ্চিতের ঘটনায় তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের দ্রæত সময়ের মধ্যে গ্রেফতার করে কঠিন শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)।
শনিবার (১০ অক্টোবর) আইইবি’র কেন্দ্রীয় কাউন্সিল এবং নির্বাহী কমিটির পক্ষে সম্মানী সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন (শীবলু), পিইঞ্জ. এই দাবি জানান।
বিবৃতিতে তিনি বলেন, অনৈতিকভাবে সরকারী ক্রয় নীতিমালা লঙ্ঘন করে ঠিকাদারী প্রতিষ্ঠান রাজিন ইন্টারন্যাশনাল এর মালিক মীর মঞ্জুর হোসেন বিভিন্ন সময় কাজ দেয়ার জন্য প্রকল্প পরিচালদের অফিসে এসে বা টেলিফোনে নানাভাবে হুমকি ও চাপ প্রদান করতো। এমনকি সরকারি কাজে বাধাও প্রদান করতো। কিন্তু তাতেও প্রকল্প পরিচালক প্রকৌশলীরা এই ঠিকাদার নামধারী সন্ত্রসীর হুমকি ধামকিতে কোন কর্ণপাত না করায়, গত ৮ অক্টোবর বৃহস্পতিবার আনুমানিক বিকাল আড়াইটার দিকে ঠিকাদার নামদারি সন্ত্রসী মীর মঞ্জুর হোসেন ১০ থেকে ১২ জন ক্যাডার বাহিনী নিয়ে প্রথমে রাজউকের ঝিলমিল আবাসিক প্রকল্পের প্রকল্প পরিচালক, তত্ত¡াবধায়ক প্রকৌশলী মো. নুরুল ইসলাম এবং পরে উত্তরা তৃতীয় পর্ব প্রকল্পের প্রকল্প পরিচালক সিনিয়র তত্ত¡াবধায়ক প্রকৌশলী মো. আব্দুল আউয়ালের অফিস কক্ষে প্রবেশ করে সরকারি দায়িত্ব পালনে বাধা প্রদান করে। পরে তাদের অকথ্য ভাষায় গালি-গালাজ, কক্ষের আসবাবপত্র ভাংচুর, প্রাণ নাশেরহুমকি, চাঁদা দাবি ও শারিরিকভাবে লাঞ্চিত করে।
বিবৃতিতে তিনি আরো বলেন, প্রকৌশলীরা যথাযথ দায়িত্ব পালন করতে গিয়ে সরকারি/বেসরকারি অফিসে বিভিন্নভাবে লাঞ্চিত, সন্ত্রাসী হামলার শিকার এমনকি হত্যা করা হচ্ছে। যা দেশের উন্নয়ন কার্যক্রমকে বাধাগ্রস্ত করতে পারে।
বিবৃতিতে তিনি বলেন, এই ঘটনাসহ বিগত সময়েও যেসব প্রকৌশলীদের উপর হামলা, লাঞ্চিতের ঘটনায় জড়িতদের দ্রæত সময়ের মধ্যে গ্রেফতার করে শাস্তির আওতায় আনার জোর দাবি জানান। এই সাথে রাজিন ইন্টারন্যাশনাল ঠিকাদারী প্রতিষ্ঠানের নিবন্ধন বাতিলের দাবি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
P