Logo
শিরেোনাম ::
ডুয়েট ছাত্রলীগ এর প্রচার সম্পাদকের চিকিৎসা বাবদ ৫০ লক্ষ টাকা দিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী চকবাজার ওয়ার্ড উপ-নির্বাচনে মনোনয়ন জমা দিলেন যারা তানোরে হাসপাতালে এ্যাম্বুলেন্স প্রদান BYFHA আয়োজিত Dengue Fever Eradication Campaign 2021 মুজিব শতবর্ষ উপলক্ষ্যে অস্বচ্ছল সংস্কৃতিসেবীদের মধ্যে আর্থিক অনুদান বিতরণ কোম্পানীগঞ্জ বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ সভাপতি হলেন চেরাগ আলী ছাত্রলীগের উপর হামলা করায় অবশেষে প্রায় এক বছর পর যুবলীগ নেতা মঞ্জুর(৪০) গ্রেপ্তার পরকীয়া সম্পর্ক ছিন্ন করতে চাওয়ায় খুন শাহজাদপুরে বাবা-মায়ের কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন স্বপন এমপি আবারও অবরুদ্ধ বশেমুরবিপ্রবি উপাচার্য

৮ বছর পর পুনরায় ফরিদপুর পলিটেকনিকে ছাত্র পরিষদ (বাকাছাপ) কমিটি গঠন

ফরিদপুর পলিটেকনিক প্রতিনিধি / ৭২৩ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০

ফরিদপুর পলিটেকনিক প্রতিনিধি:-২০১২ সালে সর্বশেষ বাকাছাপ কমিটি ছিলো ফরিদপুর পলিটেকনিকে। এরপর অজানা কারনে বন্ধ হয়ে কমিটি গঠন। সেই সাথে বন্ধ হয়ে যায় সাধারন ছাত্র ছাত্রীদের অধিকার ও সুস্থ রাজনীতির রাস্তা।কলেজে এরপর থেকে চলেছে অপরাজনীতি। অবশেষে বহু অপেক্ষার শেষে ২০২০ সালে পলিটেকনিক এর উদিয়মান ২ ছাত্রলীগ নেতা রাইসুল ইসলাম রাকিব ও লাদেন আল হুদা রাতুলের প্রচেষ্টায় ফরিদপুর জেলা আইডিইবি বাকাছাপ কমিটি পুনরায় অনুমেদন দিয়েছে।

বাকাছাপ হলো ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সদের সর্বোচ্চ নেতৃত্বে দানকারী সংস্থা আইডিইবি থেকে অনুমোদিত এবং কারিগরি তে বাংলাদেশ সরকার স্বীকৃতি একমাত্র ছাত্র পরিষদ।এতো বছর পর বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ ফরিদপুর পলিটেকনিক শাখার এই কমিটি সকলের কাছে অত্যন্ত আনন্দের আবেগের।।কমিটিতে যাদের নাম এসেছে তারা হলো:-
১) সভাপতি:- রাইসুল ইসলাম রাকিব
২) সহ-সভাপতি:-সৌরভ কুমার
৩) সাধারণ সম্পাদক:-লাদেন আর হুদা রাতুল
৪)সহ সাধারণ সম্পাদক:- মিরাজ জোমাদ্দার
৫) সাংগঠনিক সম্পাদক:-মো: রিফাত খান
৬) কোষাধ্যক্ষ:-হাসিবুল হাসান
৭) প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক:- ইস্তিয়াক আহমেদ
৮) শিক্ষা বিষয়ক সম্পাদক:-মো: সাগর ইসলাম
৯)সমাজ কল্যাণ সম্পাদক:- জুবায়ের হোসেন সানি
১০) ক্রিয়া সম্পাদক:-মাসুম হোসাইন সাগর
১১) দপ্তর ও পাঠাগার সম্পাদক:- আশরাফুল ইসলাম
১২)ছাত্রী বিষয়ক সম্পাদক:- সনিয়া আক্তার
১৩)সহ সাংগঠনিক সম্পাদক:- রেদওয়ানুল ইসলাম রিমন
১৪) সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক:- সাব্বির হোসেন নাইম
১৫)সহ সমাজ কল্যাণ সম্পাদক:- রবিউল ইসলাম
১৬)সহ ক্রিয়া সম্পাদক:-নান্নু ফকির
১৭)সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক:-নাফিজ আলম
১৮)সহ দপ্তর ও পাঠাগার সম্পাদক:- হৃদয় হোসেন
১৯)সহ ছাত্রী বিষয়ক সম্পাদক:- তাহমিনা আক্তার
২০) বিভাগীয় প্রতিনিধি ( ইলেকট্রিক্যাল):- তরিকুল ইসলাম
২১) বিভাগীয় প্রতিনিধি (মেকানিক্যাল):-শাহজাদা ইয়ামিন
২২) বিভাগীয় প্রতিনিধি (কম্পিউটার):- বাবু মোল্লা
২৩) বিভাগীয় প্রতিনিধি (আর এসি):-রফিকুল ইসলাম রকি
২৪) বিভাগীয় প্রতিনিধি ( সিভল):-সাদমান সাকিব নিলয়
২৫) বিভাগীয় প্রতিনিধি (পাওয়ার):-সুমাইয়া সুলতানা মীম
বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ ফরিদপুর পলিটেকনিক শাখা সভাপতি রাইসুল ইসলাম রাকিব এক সাক্ষাৎকারে আমাদের বলেন:- “পলিটেকনিক শাখা ছাত্রলীগে জেলা ছাত্রলীগের থেকে অনেক আগে আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে। কলেজের ছাত্রলীগ নেতা হিসেবে অনেক দায়িত্ব পালন করেছি।এরপর ও কিছু সিমাবদ্ধতা ছিলো যার জন্য আমাদের ছাত্র পরিষদ বাকাছাপ এক্টিভ করা খুবই দরকার ছিলো।আমি ছাত্রলীগের দায়িত্ব আসার পর থেকেই সাধারণ ছাত্র-ছাত্রীদের অধিকার আদায়ের জন্য চেষ্টা করছে বাকাছাপ কমিটি গঠনের। অবশেষে সফল হয়েছে আলহামদুলিল্লাহ। ইনশাআল্লাহ সবসময় সাধারন শিক্ষার্থীদের পাশে থাকবে বাকাছাপ।”
সাধারন সম্পাদক লাদেন আল হুদা রাতুল বলেন:-“ বাকাছাপ কমিটি ছিলো না কলেজে দির্ঘ ৮ বছর।এই দির্ঘদিন কলেজে চলেছে অনেক অপরাজনীতি। সুস্থ কলেজ রাজনীতির জন্য ছাত্র পরিষদ খুব ই দরকার ছিলো‌।এই ৮ বছরে তথাকথিত অনেক রাজনীতি নেতারাই চেষ্টা করছে বাকাছাপ কমিটির জন্য। কিন্তু তাদের অপরাজনীতির জন্য তারা আনতে পারে নাই। তাদের সাথে সাধারন শিক্ষার্থীদের সমর্থন ছিলো না।আমরা সবার সমর্থন নিয়ে সততার সাথে চেষ্টা করছে। সৃষ্টিকর্তার অশেষ রহমতে সফল হয়েছে।।সবাই দোয়া করবেন যেনো দায়িত্ব সততার সাথে পালন করতে পারি।।

বাকাছাপ কমিটি নিয়ে কলেজের শিক্ষক ও সাধারণ ছাত্র-ছাত্রীরা প্রতিক্রিয়া জানিয়েছে।তারা বলছেন ফরিদপুর পলিটেকনিকের এই বাকাছাপ কমিটি সকলের কাছে দৃষ্টান্ত হয়ে থাকুক। বাংলাদেশের সকল কলেজেই এমন দায়িত্বশীল ত্যাগী সৎ কর্মীবান্ধব মেধাবী রা রাজনীতিতে আসুক সেই কামনা করেছেন সবাই। বাকাছাপ এর নবনির্বাচিত নেতৃবৃন্দ করেছে সুস্থ রাজনীতি করে কলেজকে ইফটিজিং রেগিং মাদক প্রতারনা মুক্তি করে শিক্ষার আদর্শ পরিবেশ গঠনের আশা বক্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com