Logo
শিরেোনাম ::
সিমোশএমসিতে ইন্টার্ন ডক্টরস রিসেপশন সম্পন্ন বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন-২০২২ তানোরে চোলাই মদ ও পলাতক আসামি গ্রেফতার হাজীগঞ্জ শাহরাস্তিতে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের শীতবস্ত্র বিতরন বটবৃক্ষের উদ্যোগে শীতবস্ত্র বিতরন ডুয়েটে অনুষ্ঠিত হলো “শহীদ মোস্তফা এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২১” শীতার্তদের মাঝে কম্বল বিতরন করলেন ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন পটিয়া উপজেলায় বিভিন্ন এতিমখানার ছাত্রদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতা বদিউল আলমের শীতবস্ত্র বিতরণ শাহজাদপুর প্রিমিয়ার লীগ সিজন-২ শুরু ফিরিঙ্গী বাজার ওয়ার্ড ছাত্রলীগের উদ্যোগে ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে

ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড চেয়ে ছাত্রলীগের লিগ্যাল নোটিশ

শেখ আরিয়ান রুবেল, ঢাকা মহানগর উত্তর প্রতিনিধি / ১৬৪ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০

ঢাকা মহানগর উত্তর প্রতিনিধিঃ- ধর্ষণের সংজ্ঞা সংশোধন ও সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড চেয়ে সরকারকে লিগ্যাল নোটিশ দিয়েছে ছাত্রলীগ। ছাত্রলীগের পক্ষে এই লিগ্যাল নোটিশ দিয়েছেন আইন সম্পাদক মোহাম্মদ ফুয়াদ হোসেন শাহাদাত। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এ বিষয়ে পদক্ষেপ না নিলে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে নোটিশে।

গত মঙ্গলবার (০৬ অক্টোবর) মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব, আইন মন্ত্রণালয়ের দুই সচিব এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব বরাবর এ নোটিশ পাঠান আইনজীবী রাশিদা চৌধুরী।

জানা গেছে, ধর্ষণের ঘটনা ভয়াবহভাবে বাড়ার পরিপ্রেক্ষিতে সরকারকে নারী ও শিশু মন্ত্রণালয়ের অধীনে ধর্ষণ নিবারণ প্রতিরোধ, ভিকটিমদের পুনর্বাসনে উচ্চক্ষমতা বিশিষ্ট একটি স্পেশাল কমিটি গঠন এবং ধর্ষণের অপরাধে দ্রুতবিচার ও ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড আরোপ করে নতুন আদালত গঠনের জন্য এ নোটিশ পাঠানো হয়েছে।

এদিকে সারাদেশে সংঘটিত ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদ জানিয়ে নারীর প্রতি সহিংসতা বন্ধে এবং এর সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে আলোক প্রজ্জ্বলন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদ দেশে মোমবাতি জালিয়ে এই কর্মসূচি পালন করেছে ছাত্র সংগঠনটি। ‘আলোক-প্রজ্জ্বালন’ শেষে রাজু ভাস্কর্য থেকে একটি ধর্ষণবিরোধী মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে কর্মসূচি শেষ হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
P