Logo
শিরেোনাম ::
মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়” ডুয়েট উপাচার্যের সাথে ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর পক্ষ থেকে ডুয়েট উপাচার্যকে মাস্ক উপহার কুমিল্লা চৌদ্দগ্রামে আন্তঃজেলা গ্রিলকাটা চক্রের ৬ সদস্য গ্রেফতার ।

রাজশাহীতে আ.লীগের আজন্ম যোদ্ধাদের হাতে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী দেয়া অব্যাহত

বাপ্পী রহমান, রাজশাহী জেলা প্রতিনিধি / ৩৬১ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০

বাপ্পী রহমান, রাজশাহী জেলা প্রতিনিধি : রাজশাহীতে আওয়ামী লীগের ‘আজন্ম যোদ্ধাদের’ বাড়ি বাড়ি গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সামগ্রী দেয়া অব্যাহত রয়েছে। উপহার সামগ্রীর মধ্যে আছে তরমুজ, আনারস, পেয়ারা, খেজুর, আপেল, মালটা, হ্যান্ডস্যানিটাজার এবং মাস্ক।

১২ মে জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি, সাবেক মন্ত্রী মুক্তিযোদ্ধা অধ্যাপক জিনাতুন নেসা তালুকদারের হাতে তুলে দেয়ার মাধ্যমে শুরু হয়ে এখন পর্যন্ত পবা, মোহনপুর, পুঠিয়া, বাঘা এবং গোদাগাড়ী উপজেলার আওয়ামী লীগের প্রবীণ, ত্যাগী, পরিচ্ছন্ন রাজনীতির অধিকারী আজন্ম যোদ্ধাদের ফলমূল সমূহ বাসায় পৌঁছে দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী নিয়ে রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ নিজেই আওয়ামী লীগের আজীবন ত্যাগী এসব মানুষদের বাসায় যাচ্ছেন। প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী নিয়ে রাজশাহীর আওয়ামী লীগের আজন্ম যোদ্ধাদের হাতে তুলে দেয়ার সময় আসাদ বলেন, আপনাদের অক্লান্ত পরিশ্রম এবং সাংগঠনিক দক্ষতার কারণে এই দলটি আজ সরকারে আছে।

আপনাদের খোঁজ খবর প্রধানমন্ত্রী রাখার চেষ্টা করছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে আমি আপনাদের কাছে এই সামান্য উপহার সামগ্রী নিয়ে হাজির হচ্ছি। আপনাদের ভাল মন্দ দেখার দায়িত্ব দলের নেতা এবং এমপি মন্ত্রীদের কিন্তু দুঃখের বিষয় তারা আপনাদের মত আওয়ামী লীগকে আঁকড়ে ধরে থাকা আজীবন যোদ্ধাদের কোন খোঁজ খরব রাখে না। আপনারা দেশের এবং দলের কল্যাণে আজীবন সংগ্রাম করে গেছেন। এখনও দলের হাইব্রিডদের কারণে আপনাদেরকে অবহেলার শিকার এবং কোন কোন ক্ষেত্রে অপমানিত হতে হয়। আমরা পারি নাই দলের সঠিকভাবে হাল ধরতে। দলের ভিতরে অর্থ লিপ্সুদের প্রাধান্য। যে কারণে দলের এই সময়েও আমরা কর্মীদের সঠিক মূল্যায়ন করতে পারছি না। প্রতিটি এলাকার প্রবীণ আওয়ামী লীগের মানুষদের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন।

কিন্তু যাদের এই নির্দেশ পালন করার কথা তারা মিডিয়ায় নিজেদের জাহির করে নেত্রীর দৃষ্টি আকর্ষণে ব্যস্ত। সেই কারণে আপনাদের থেকে তাদের দৃষ্টি অনেক দূরে থাকে। প্রবীণ এই মানুষগুলো কেউ পাকিস্তানের প্রেসিডেন্ট আয়ুউবকে জুতা নিক্ষেপ করা, কেউ ৫২ সাল থেকে আওয়ামী লীগকে ধরে রেখেছে, কেউবা ৫৪ থেকে আওয়ামী লীগ দলটিকে সংগ্রামে, বিপদে, সংকটে সব সময় রয়েছে।

এসময় প্রবীণ এই মানুষগুলোকে প্রধানমন্ত্রীর উপহার পেয়ে অনেক উৎফুল্ল হতে দেখা গেছে। তারা ক্ষোভের সাথে মন্তব্য করেছেন যে, অনেক এমপি, মন্ত্রীরা আমাদের প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দেয়া খাবার সামগ্রী এবং অর্থ নিজের নাম করে দিয়ে বাহবা নিচ্ছে। অথচ যে মানুষটি তাদেরকে এমপি, মন্ত্রী এবং নেতা তৈরি করল তাঁর সম্মানের কথা বেমালুম ভুলে গেল। যার দেয়া অর্থ, খাবার ও অন্যান্য জিনিস জনগণের মাঝে বিতরণের জন্য নির্দেশ দেয়া হল সেটা তারা নিজের নামে কিভাবে দিতে পারে? তারা প্রধানমন্ত্রীকে কতটুকু মানে এবং তাঁর নির্দেশ পালন করে। এগুলো দেখে আমাদের আরোও কষ্ট পায়। প্রধানমন্ত্রী যে আমাদের স্মরণ করেছে তাতেই আমাদের অনেক বড় পাওয়া। আমরা তাঁর দোয়া নিয়ে বেঁচে থাকতে চাই।

এসময় তার সাথে ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহসান উল হক মাসুদ, সাবেক দপ্তর সম্পদক ফারুক হোসেন ডাবলু, সাবেক প্রচার সম্পাদক ও গোদাগাড়ী পৌরসভার মেয়র মনিরুল ইসলাম বাবু, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ও দেওপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আখতারুজ্জামান, সাবেক ধর্ম সম্পাদক মাওলানা সিরাত উদ্দিন শাহীন, সাবেক উপ-দপ্তর সম্পাদক প্রভাষক শরিফুল ইসলাম, রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব, মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি প্রভাষক হাবিবুর রহমান সজিব, সাবেক ক্রীড়া সম্পাদক প্রভাষক জিয়াউর রহমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com