Logo
শিরেোনাম ::
শহীদ শেখ রাসেলের জন্মদিনে রাজশাহী জেলা ছাত্রলীগের আলোচনা সভা ও দোয়া গাউছিয়া অটো রাইচ মিল মালিকের পক্ষ থেকে পটিয়া মুন্সেফ বাজারে পণ্য বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন গরীব,দুস্থ ও জেলেদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন প্রকৌশলী মোহাম্মদ হোসাইন বিশ্বসেরা গবেষকদের তালিকায় ডুয়েটের ১৯ শিক্ষক বিশ্বসেরা গবেষকদের তালিকায় পবিপ্রবির ২৩ শিক্ষক তানোর উপজেলা বাসীকে শারদীয় দূর্গা পূজার আগাম শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা মঈনুদ্দীন সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থার নতুন সভাপতি মোঃ আবুল হোসাইন, সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান শ্রীমঙ্গলে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ভানুর জয় অর্থনৈতিক সমৃদ্ধির জন্য মা ইলিশ রক্ষার বিকল্প নেই: হোসাইন ডুয়েটে ২০২০-২১ সেশনের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

পেকুয়ায় বন বিভাগের অনুমতিবিহীন ফিশিং ট্রলার নির্মাণ চলছে

পেকুয়া উপজেলা প্রতিনিধি / ১০৩ বার
আপডেট সময় : শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০

ডেস্ক রিপোর্টঃঃঃপেকুয়া উপজেলার অন্যতম বানিজ্যিক কেন্দ্র পেকুয়া বাজারের পূর্ব পার্শ্বে প্রশাসনের নাকের ঢগায় বন বিভাগের অনুমতি ছাড়া ফিশিং ট্রলার তৈরী করছে দুই কাঠ ব্যবসায়ী। চকরিয়া ও লামা বন বিভাগের সংরক্ষিত বাগানের মাদার ট্রি গর্জন গাছ রাতের অাধাঁরে পেকুয়া বাজারে এনে বাজারের অবৈধ স’মিলে চিরাই করে ওই দুইটি ফিশিং বোট তৈরির কাজে ব্যবহার করা হচ্ছে বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।

অভিযোগ রয়েছে, বন বিভাগের স্থানীয় এক শ্রেণীর অসাধু কর্মকর্তা কর্মচারীরা মোটা অংকের অর্থের বিনিময়ে পেকুয়া বাজারের ওই দুই ব্যবসায়ীকে ফিশিংবোট তৈরী করার জন্য সার্বিক সহযোগিতা করছে।

এ ব্যাপারে উপকূলীয় বন বিভাগের চনুয়া রেঞ্জ কর্মকর্তা জুয়েল চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি মোবাইল ফোন রিসিভ না করায় সংবাদের সাথে বক্তব্য সংযোজন করা সম্ভব হয়নি।

সরেজমিন গিয়ে দেখা গেছে, পেকুয়া বাজারের পূর্ব পাশে মাদার ট্রি গর্জনসহ বিভিন্ন প্রজাতির গাছ দিয়ে পেকুয়া বাজারের কাঠ ব্যবসায়ী সমিতির সভাপতি ফরিদ ও সদস্য ফোরকান বন বিভাগের কাছ থেকে অনুমতি না নিয়েই অবৈধভাবে ফিশিং বোট তৈরী করে যাচ্ছে।

অবৈধভাবে ফিশিং বোট তৈরী প্রসঙ্গে পেকুয়া বাজারের কাঠ ব্যবনায়ী সমিতির সভাপতি ফরিদের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বন বিভাগের অনুমতি ছাড়া ফিশিং বোট তৈরী করার বিষয়টি স্বীকারও করেছেন।

উপকূলীয় বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তাকে এ বিষয়ে অবহিত করা হলে তিনি বলেন, পেকুয়া বাজারে অবৈধভাবে তৈরী ওই দুইটি ফিশিং বোট জব্দ করে জড়িতদের বিরুদ্ধে বন আইনে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com