Logo
ব্রেকিং নিউজ ::
জাপানের নতুন প্রধানমন্ত্রী হলেন সুগা কক্সবাজারে বিশ্বের বৃহত্তম আশ্রয়কেন্দ্রের উদ্ভোধন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন আর নেই করোনায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হকের স্ত্রীর মৃত্যু কামাল লোহানী আর নেই লালমাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও অর্থমন্ত্রী এর বড়ভাই আব্দুল হামিদ এর করোনা পজিটিভ করোনাতে নতুন আক্রান্ত ৩৮৬২ জন করোনা কেড়ে নিল সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের প্রান না ফেরার দেশে চলে গেলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লা: ‘চট্টগ্রাম প্রতিদিন’ এ প্রকাশিত মিথ্যা ও উদ্দেশ্য মূলক নিউজের প্রতিবাদ জানালেন আমিনুল ইসলাম
শিরেোনাম ::
ফরিদপুর পলিটেকনিকে জেলা ছাত্রলীগের help desk কাপ্তাইয়ের রাইখালীতে সন্ত্রাসী হামলায় ইউনিয়ন যুবলীগ সভাপতি সহ আহত ৩ পেকুয়ায় কিশোরী গৃহবধুকে পিঠিয়ে হত্যা, ঘাতক স্বামী এবং দেবর আটক মাতারবাড়ী কয়লাবিদ্যুৎ প্রকল্পে পস্কোর গুপ্তদাস সিন্ডিকেটের প্রভাব লক্ষ্মীপুর সদর হাসপাতালে হাইফ্লো অক্সিজেন স্থাপন সিলেটের কোম্পানীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শাব্বির ও সাধারন সম্পাদক আবিদ ডুয়েট এর ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী ইডেন কলেজের ছাত্রীকে ঢাবির ধর্ষণ মামলাকারী বলে প্রচার চকরিয়ায় দুই মারমা তরুণীর ইসলাম গ্রহণ সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতির উপর হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি

করোনা স্বাভাবিক হলেই চবিতে হবে সমাবর্তন

নাজনীন ফারাবী বর্ষা , চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি / ১৮ বার
আপডেট সময় : সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০

চবি প্রতিনিধি: করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নিয়মিত সমাবর্তন করার পরিকল্পনা আছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার (১৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের সিনেট অধিবেশনে সিনেট সদস্য ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মো. মাহবুবুর রহমানের এক লিখিত প্রশ্নের জবাবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে একথা জানানো হয়।

লিখিত প্রশ্নে প্রফেসর মাহবুব প্রশাসনের কাছে জানতে চান, বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটদের একটি স্বপ্ন থাকে সমাবর্তনের মাধ্যমে সার্টিফিকেট গ্রহণ করা। কিন্তু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নিয়মিত সমাবর্তন হচ্ছে না। সমাবর্তন নিয়মিত করার কোন পরিকল্পনা আছে কিনা।

এর জবাবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, এই বিষয়ে উপাচার্য মহোদয়ের সাথে কথা হয়েছে। কোভিড-১৯ পরবর্তী সময়ে নিয়মিত সমাবর্তন করার পরিকল্পনা আছে।

এর আগে গত ২৯ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেছিলেন চলতি বছর বিশ্ববিদ্যালয়ের পঞ্চম সমাবর্তন আয়োজনের পরিকল্পনা রয়েছে।

২০১৬ সালের ৩১ জানুয়ারি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তন অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে সর্ববৃহৎ এ সমাবর্তনে অংশ নেন ৭ হাজার ১৯৪ জন গ্র্যাজুয়েট। চ্যান্সেলর পদক পান ৯ জন শিক্ষার্থী। এ ছাড়া ২৫ জন পিএইচডি ও ১৩ জন গবেষককে এমফিল ডিগ্রি দেওয়া হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয় ১৯৯৪ সালে। দ্বিতীয় সমাবর্তনটি হয় ১৯৯৯ সালে। তৃতীয় সমাবর্তনটি হয় ২০০৮ সালের নভেম্বরে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

পুরাতন খবর

সেহরির শেষ সময় - ভোর ৪:৩১
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৫৬
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৬
  • ১১:৫৩
  • ৪:১১
  • ৫:৫৬
  • ৭:০৯
  • ৫:৪৭
Theme Created By ThemesDealer.Com