Logo
শিরেোনাম ::
শহীদ শেখ রাসেলের জন্মদিনে রাজশাহী জেলা ছাত্রলীগের আলোচনা সভা ও দোয়া গাউছিয়া অটো রাইচ মিল মালিকের পক্ষ থেকে পটিয়া মুন্সেফ বাজারে পণ্য বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন গরীব,দুস্থ ও জেলেদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন প্রকৌশলী মোহাম্মদ হোসাইন বিশ্বসেরা গবেষকদের তালিকায় ডুয়েটের ১৯ শিক্ষক বিশ্বসেরা গবেষকদের তালিকায় পবিপ্রবির ২৩ শিক্ষক তানোর উপজেলা বাসীকে শারদীয় দূর্গা পূজার আগাম শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা মঈনুদ্দীন সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থার নতুন সভাপতি মোঃ আবুল হোসাইন, সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান শ্রীমঙ্গলে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ভানুর জয় অর্থনৈতিক সমৃদ্ধির জন্য মা ইলিশ রক্ষার বিকল্প নেই: হোসাইন ডুয়েটে ২০২০-২১ সেশনের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

৪৫-বছর ইমামতি করে অবঃ নেওয়া হযরত মাওলানা ক্বারী আঃ বারী-কে গন সংবর্ধনা প্রদান

জাকির মনির, জুড়ী(মৌলভীবাজার) প্রতিনিধি / ২২০ বার
আপডেট সময় : শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০

জাকির মনির, জুড়ী(মৌলভীবাজার) প্রতিনিধিঃ
মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার সাগরনাল ইউনিয়নের উত্তর বড়ডহর জামে মসজিদের সাবেক খতিব হযরত মাওলানা আলহাজ্ব আব্দুল বারী (বড় হুজর) এর অবসর গ্রহন উপলক্ষে ছাত্রদের পক্ষ থেকে গেল ১১-০৯-২০২০ খ্রি তারিখে গন সংবর্ধনা প্রদান করা হয়েছে।

উত্তর বড়ডহর জামে মসজিদে আয়োজিত গন সংর্ধনা এবং দোয়া মাহফিলে সাবেক ছাত্র ও উত্তর বড়ডহর জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মাহবুবুল আলম বাবুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে উনার সাবেক ছাত্র পুলিশের এএসআই সহিদুর রহমান পাবেল এর পরিচালনায় অনুষ্ঠিত মহতি অনুষ্ঠানে বক্তব্য রাখেন হুজুরের ছাত্র এবং সাগরনাল ইউনিয়নের সাবেক মেম্বার এবং উত্তর বড়ডহর জামে মসজিদ পরিচালনা কমিটির সাবেক সাধারন সম্পাদক জনাব তৈয়মুছ খান, বর্তমান সাধারণ সম্পাদক এবং পুর্ব জুড়ী ইউনিয়ন পরিষদের সচিব শাহিন আহমেদ, হুজুরের ছাত্র এবং আল ইকরা একাডেমির প্রধান শিক্ষক মাওলানা আব্দুল কাইয়ুম এবং উত্তর বড়ডহর জামে মসজিদের বর্তমান খতিব হযরত মাওলানা হাফেজ কামরুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন বড়ডহর হাফিজিয়া মাদরাসা ম্যানেজিং কমিটির অন্যতম সদস্য মাওলানা ক্বারী রিয়াজ উদ্দিন সাহেব। বক্তারা বলেন, মাওলানা ক্বারী আঃ বারী বড় হুজুর দীর্ঘ ৪৫ বছরের উপরে উত্তর বড়ডহর জামে মসজিদের খতিবের পাশাপাশি সকাল বেলা মক্তবে ছাত্র পড়াতেন। দীর্ঘ ৪৫ বছরে হাজার হাজার ছাত্রকে তিনি কলিমা থেকে শুরু নামাজ রোজা, কুরআন শিক্ষা দিয়েছেন। উত্তর বড়ডহর পঞ্চায়েতের বর্তমানে জীবিত জনগোষ্ঠীর প্রায় ৮৫ % মানুষ উনার ছাত্র, যারা উনার কাছে ইসলামি শিক্ষার গোড়াপত্তন করেছেন। তিনি একাদারে আলেম ও ক্বারী সাহেব হওয়ার কারনে ছাত্রদের সহি শুদ্ধ কুরআন শিক্ষার পাশাপাশি মাসওয়ালা মাসায়েল শিক্ষা দিতেন। উনার সব থেকে বড় অবদান উত্তর বড়ডহর জামে মসজিদের বর্তমান দৃষ্টিনন্দন বিল্ডিং। উনার সময়র উত্তর বড়ডহর পঞ্চায়েতের কোন সদস্য প্রবাসে গেলে বা প্রবাস থেকে দেশে এলে সর্বপ্রথম হুজুরের সাথে দেখা করার বিধান ছিল এবং মসজিদের জন্য টাকা দেওয়ার একটা রীতি প্রচলন ছিল। সকল প্রবাসীরা হুজুরের ডাকে সাড়া দিয়ে মুক্ত হস্তে দান করার কারনে আজ দৃষ্টিনন্দন ও বড় একটি মসজিদ রাস্তার পাশে দাড়িয়ে আছে। অনুষ্ঠানে হাজার খানেক মুসল্লী নিয়ে হুজুর এলাকার সকল মৃত মানুষ, প্রবাসী এবং দেশবাসীসহ মুসলিম উস্মার জন্য দোয়া করেন। দোয়াতে আবেগঘন পরিবেশ তৈরী হয়।

উত্তর বড়ডহর জামে মসজিদ পরিচালনা কমিটির সদস্যসহ বিভিন্ন এলাকার মুরব্বিগন সহ এলাকার বিভিন্ন স্থরের মানুষ উপস্থিত ছিলেন। এছাড়া হুজুরের সুযোগ্য সন্তান জনাব ফয়জুর রহমানও উপস্থিত ছিলেন। হুজুরের ছাত্রদের পক্ষে অনুষ্টান আয়োজন করেন পুলিশ সদস্য এএসআই সহিদুর রহমান পাবেল, মাওলানা আব্দুল কাইয়ুম রাসেল, মাওলানা রিয়াজ উদ্দিন, আবু জায়েদ রাজন, মাসুম আহমেদসহ কয়েকজন।

সব শেষ হুজুরকে উপহার স্বরূপ, ক্যাষ্ট, পাঞ্জাবী, লুঙ্গি, টুপি এবং অবসর সময়ে পড়ার জন্য গুরুত্বপূর্ণ একটি কিতাব প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com