Logo
শিরেোনাম ::
বাবা দিবসে বীর মুক্তিযোদ্ধা বাবার কাছে কন্যার খোলা চিঠি শাহজাদপুরে কোটি টাকায় ২ কিলো রাস্তায় মাটি ভরাট -১৫ হাজার মানুষের চলাচলে চরম দূর্ভোগ করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডাঃসবুজ মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়”

শোকের মাস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের আলোচনা ও দোয়া মাহফিল

মোঃ আলাউদ্দীন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি / ১৭৯ বার
আপডেট সময় : রবিবার, ২৩ আগস্ট, ২০২০

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ- বাঙালি জাতির জীবনে চরম বেদনাদায়ক একটি মাস হলো শোকের মাস আগস্ট। ১৯৭৫ সালের এই আগস্ট মাসেরই ১৫তারিখ ধানমণ্ডির ৩২নম্বর বাড়িতে জিয়াউর রহমান ও খন্দকার মোশতাকের যৌথ ষষড়যন্ত্রে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে স্বপরিবারে নৃশংসভাবে হত্যা করা হয়। কিন্তু দুই বঙ্গকন্যা শেখা হাসিনা ও শেখ রেহানা দেশের বাইরে থাকায় ভাগ্যক্রমে বেঁচে যান। পরবর্তীতে ২০০৪ সালে সারাদেশের ৬৩ জেলায়(মুন্সিগঞ্জ) সিরিজ বোমা হামলা চালায় বিএনপি+জামায়াত+জেএমবি। আবার ২০০৫ সালের ২১ই আগস্ট ১৯৭৫সালের ১৫ই আগস্টের ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা মারা জন্য আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের(বঙ্গবন্ধু অ্যাভিনিউ) সামনে এক জনসভায় আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য শেষ হওয়া মাত্রই পরপর অনেক গুলো গ্রেনেড হামলা করে। নিহত ও আহত হয় শত শত আওয়ামী প্রাণ। মানব ঢালের দিয়ে রক্ষা করা হয় আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা কে।

এসকল কিছুর ধারাবাহিকতায় আগস্ট মাসকে বাঙালি জাতির শোকের মাস হিসেবে ঘোষণা করা হয়েছে।

এই শোকের মাসকে কেন্দ্র করে আজ ২৩শে আগস্ট বাংলাদেশ ছাত্রলীগ, চাঁপাই নবাবগঞ্জ জেলা শাখা নবাবগঞ্জ টাউন ক্লাবে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। উক্ত আলোচনা সভায় ভিডিও কনফারেন্স এর মাধ্যমে প্রধান অতিথি ও প্রধান বক্তা হিসেবে যুক্ত হয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রদ্বয়, সারা বাংলার ছাত্র সমাজের অহংকার, এশিয়া মহাদেশের সর্ববৃহৎ ছাত্র সংগঠন, বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি আল নাহিয়ান খান জয় ও বিপ্লবী সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এবং উক্ত সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ, চাঁপাই নবাবগঞ্জ জেলা শাখার সফল সভাপতি আরিফুর রেজা ইমন ও সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ, চাঁপাই নবাবগঞ্জ জেলা শাখার সুযোগ্য সাধারণ সম্পাদক, মেধাবী ছাত্রনেতা, ডাঃ সাইফ জামান আনন্দ।

উক্ত সভার মাধ্যমে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্য চাঁপাই নবাবগঞ্জ জেলা ছাত্রলীগের ব্যপক প্রশংসা করেন বিশেষভাবে করোণা পরিস্থিতিতে মানুষের পাশে দাড়ানোর জন্য ও মুজিব বর্ষ উপলক্ষে যে বৃক্ষ রোপণ কর্মসূচির ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ তা যথাযথ ভাবে পালনের জন্য এবং সর্বদা সর্বপ্রকার কাজের জন্য প্রস্তুত থাকতে আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com