Logo
শিরেোনাম ::
ঢাকা বিভাগের শ্রেষ্ঠ রোভাররের অ্যাওয়ার্ড পেলেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থী হৃদয় শ্রীমঙ্গলে পৌর নির্বাচনে নৌকার মাঝি অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক শহীদ শেখ রাসেলের জন্মদিনে রাজশাহী জেলা ছাত্রলীগের আলোচনা সভা ও দোয়া গাউছিয়া অটো রাইচ মিল মালিকের পক্ষ থেকে পটিয়া মুন্সেফ বাজারে পণ্য বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন গরীব,দুস্থ ও জেলেদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন প্রকৌশলী মোহাম্মদ হোসাইন বিশ্বসেরা গবেষকদের তালিকায় ডুয়েটের ১৯ শিক্ষক বিশ্বসেরা গবেষকদের তালিকায় পবিপ্রবির ২৩ শিক্ষক তানোর উপজেলা বাসীকে শারদীয় দূর্গা পূজার আগাম শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা মঈনুদ্দীন সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থার নতুন সভাপতি মোঃ আবুল হোসাইন, সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান শ্রীমঙ্গলে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ভানুর জয়

টেকনিক্যাল পদে নন-টেকনিক্যাল কর্মকর্তা নিয়োগ, দ্রুত প্রত্যাহারের দাবি আইইবি’র

ইমরান হোসাইন, জনসংযোগ কর্মকর্তা, আইইবি / ১২২ বার
আপডেট সময় : বুধবার, ১৯ আগস্ট, ২০২০

ইমরান হোসাইন,জনসংযোগ কর্মকর্তা, আইইবিঃ-
টেকনিক্যাল পদে নন-টেকনিক্যাল কর্মকর্তা নিয়োগের তীব্র প্রতিবাদ জানিয়ে দ্রুত সময়ের মধ্যে নন-টেকনিক্যাল কর্মকর্তাদের প্রত্যাহারের দাবি জানিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)। বুধবার (১৯ আগস্ট) এক বিবৃতিতে আইইবি’র সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ এই দাবি জানান।

বিবৃতিতে প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ১৮ আগস্ট ২০২০ খ্রিঃ তারিখের ০৫.০০.০০০০.১৩২.১৯.০০৪.২০.৫৮২ নম্বর স্মারকের প্রজ্ঞাপনটি ইঞ্জিনিয়ার্স ইনস্টিউশন, বাংলাদেশ (আইইবি) এর দৃষ্টিগোচর হয়েছে। প্রজ্ঞাপনে দেখা যায়, নেটওয়ার্ক এডমিনিস্ট্রেটর, সিস্টেম ইঞ্জিনিয়ার, এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার, ডাটাবেজ এডমিনিস্ট্রেটর এর মত কোর টেকনিক্যাল পদে সাধারণ ক্যাডারের কর্মকর্তাদের পদায়ন করা হয়েছে। অথচ, নির্বাহী প্রকৌশলীর মত উচ্চতর প্রকৌশলী পদে দায়িত্ব পালনের পূর্বে এন্ট্রি পদে সহকারী প্রকৌশলী এবং পরবর্তীতে উপ-বিভাগীয় প্রকৌশলী পদে মোট সর্বনিম্ন দশ বছরের প্রকৌশলী পদের অভিজ্ঞতা প্রয়োজন পড়ে।

বিবৃতিতে তিনি আরো বলেন, ১৮ আগস্টে পদায়নকৃত পদসমূহ পুরোপুরি কোর টেকনিক্যাল পদ এবং এইসব পদে নন-টেকনিক্যাল কর্মকর্তারা পদায়িত হলে টেকসই ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বাধাগ্রস্থ হতে পারে বলে মনে করছে আইইবি। ফলে গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে বিশাল প্রতিবন্ধকতা তৈরী করবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে বিঘ্ন ঘটবে।

বিবৃতিতে আইইবি’র সম্মানী সাধারণ সম্পাদক বলেন, কাঙ্খিত অভিজ্ঞতা না থাকা সত্ত্বেও, কম্পিউটার প্রকৌশলীদের বঞ্চিত করে কোর টেকনিক্যাল পদসমূহে সাধারণ ক্যাডারের অনভিজ্ঞ কর্মকর্তাদের নিয়োগের ফলে অভিজ্ঞ কম্পিউটার প্রকৌশলীদের মধ্যে ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে। আইইবি’র পক্ষ থেকে এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে এই আদেশ রহিত করে এসব কোর টেকনিক্যাল পদে অভিজ্ঞ কম্পিউটার প্রকৌশলীদের পদায়নের জন্য আইইবি জোর দাবি জানাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
P