Logo
শিরেোনাম ::
গাউছিয়া অটো রাইচ মিল মালিকের পক্ষ থেকে পটিয়া মুন্সেফ বাজারে পণ্য বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন গরীব,দুস্থ ও জেলেদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন প্রকৌশলী মোহাম্মদ হোসাইন বিশ্বসেরা গবেষকদের তালিকায় ডুয়েটের ১৯ শিক্ষক বিশ্বসেরা গবেষকদের তালিকায় পবিপ্রবির ২৩ শিক্ষক তানোর উপজেলা বাসীকে শারদীয় দূর্গা পূজার আগাম শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা মঈনুদ্দীন সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থার নতুন সভাপতি মোঃ আবুল হোসাইন, সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান শ্রীমঙ্গলে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ভানুর জয় অর্থনৈতিক সমৃদ্ধির জন্য মা ইলিশ রক্ষার বিকল্প নেই: হোসাইন ডুয়েটে ২০২০-২১ সেশনের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নৌকার মনোনয়ন প্রত্যাশী জামাত বিএনপি কর্মী ফয়জুর রহমান

ফরিদপুরে মুজিব বর্ষ উপলক্ষে ফরিদপুর জেলা ছাত্রলীগের বৃক্ষ রোপন কর্মসূচী

ইসতিয়াক,ফরিদপুর পলিটেকনিক ইন্সটিটিউট প্রতিনিধি / ৩৮৪ বার
আপডেট সময় : সোমবার, ১০ আগস্ট, ২০২০

ফরিদপুর পলিটেকনিক প্রতিনিধি:- মুজিব মুজিবর্ষে ফরিদপুর জেলা ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি “মুজিবর্ষের আহবান, ৩টি করে গাছ লাগান” মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই আহবানে সারা দিয়ে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের নির্দেশে ফরিদপুর জেলা ছাত্রলীগ কর্তৃক সরকারি রাজেন্দ্র কলেজ শহর শাখায় আয়োজিত বছর ব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগ, ফরিদপুর জেলা শাখার সংগ্রামী সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মাসুদ হোসেন এবং জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য সচিব আইভি মাসুদ। এছাড়াও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সৈয়দ মুইদ হাসান আসিফ, মাহাবুব আলম মনিরসহ ফরিদপুর জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক ও সরকারি রাজেন্দ্র কলেজ ছাত্র সংসদ (রুকসু) এর সাবেক সাধারণ সম্পাদক (জি.এস) তামজীদুল রশিদ চৌধুরী (রিয়ান), রুকসু’র সাবেক ছাত্র মিলনায়তন সম্পাদক তানভীর আহম্মেদ তমাল, জেলা ছাত্রলীগের মানব উন্নয়ন বিষয়ক সম্পাদক সোহানুর রহমান সোহান, চরমাধবদিয়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আবু হানিফ নিরব সহ ছাত্রলীগের অন্যান্ন নেতৃবৃন্দ। ফরিদপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বছর ব্যাপী এই বৃক্ষরোপণ কর্মসূচি চলবে বলে জানান জেলা ছাত্রলীগের যুগ্ম তামজীদুল রশিদ চৌধুরী (রিয়ান) ।

এছাড়া তিনি আরো বলেন:- বাংলাদেশ ছাত্রলীগের অভিভাবক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগের সকল নেতাকর্মী যেকোনো দুর্যোগ ক্রান্তিলগ্নে মানুষের পাশে দাঁড়িয়েছে।
সৃষ্টির বুকে প্রাণিকূলের বেঁচে থাকার পেছনে বৃক্ষের রয়েছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা। বৃক্ষ মূলত পরিবেশ, আবহাওয়া ও জলবায়ুর ভারসাম্য বজায় রাখে। বন্যা, খরা, ঝড়, টর্নেডো, জলোচ্ছ্বাস, ওজনস্তর ক্ষয়, ভূমিক্ষয়, জলবায়ু পরিবর্তন, শব্দদূষণ, মাটিদূষণ, পানিদূষণ, বায়ুদূষণ প্রতিরোধ করে। এক কথায় প্রকৃতির অমূল্য ও প্রধান সম্পদ হচ্ছে বৃক্ষ। পৃথিবীকে বসবাসের উপযোগী করতে ও প্রাকৃতিক বিপর্যয়ের করাল গ্রাস থেকে দেশকে রক্ষা করতে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। তাই বৃক্ষরোপণ কার্যক্রমের মাধ্যমে দেশের সকল।শিক্ষা প্রতিষ্ঠানের আশপাশে, উঁচু-নিচু পতিত জমি, রাস্তার পাশে, নদীর পাড়ে গাছ লাগানো অতীব গুরুত্বপূর্ণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com