Logo
শিরেোনাম ::
বাবা দিবসে বীর মুক্তিযোদ্ধা বাবার কাছে কন্যার খোলা চিঠি শাহজাদপুরে কোটি টাকায় ২ কিলো রাস্তায় মাটি ভরাট -১৫ হাজার মানুষের চলাচলে চরম দূর্ভোগ করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডাঃসবুজ মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়”

ছাত্রনেতা T.R চৌধুরী রিয়ানের সাথে ফরিদপুর জেলা ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

ফরিদপুর পলিটেকনিক প্রতিনিধি / ৮৬ বার
আপডেট সময় : সোমবার, ১০ আগস্ট, ২০২০

ফরিদপুর পলিটেকনিক প্রতিনিধি:- “মুজিবর্ষের আহ্বান,
৩টি করে গাছ লাগান”
এই স্লোগানকে সামনে রেখে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে ফরিদপুর জেলা ছাত্রলীগ কতৃক আয়োজিত আজকের এই বৃক্ষরোপণ কর্মসূচি। উক্ত কর্মসুচির আয়োজন করেন রাজেন্দ্র কলেজে ছাত্র সংসদ রকসুর সাবেক সাধারণ সম্পাদক ফরিদপুর জেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান।আজকের এই কর্মসূচি উদ্বোধন করেছেন বাংলাদেশ আওয়ামীলীগ, ফরিদপুর জেলা শাখার সংগ্রামী সাধারন সম্পাদক,বীর মুক্তিযোদ্ধা, সৈয়দ মাসুদ হোসেন এবং মহিলা বিষয়ক সম্পাদিকা, জনাব আইভি মাসুদ।


বৃক্ষ রোপন কর্মসূচী শেষ ছাত্রলীগ নেতা রিয়ান বলেন:- বাংলাদেশ ছাত্রলীগের অভিভাবক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগের সকল নেতাকর্মী যেকোনো দুর্যোগ ক্রান্তিলগ্নে মানুষের পাশে দাঁড়িয়েছে।
সৃষ্টির বুকে প্রাণিকূলের বেঁচে থাকার পেছনে বৃক্ষের রয়েছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা। বৃক্ষ মূলত পরিবেশ, আবহাওয়া ও জলবায়ুর ভারসাম্য বজায় রাখে। বন্যা, খরা, ঝড়, টর্নেডো, জলোচ্ছ্বাস, ওজনস্তর ক্ষয়, ভূমিক্ষয়, জলবায়ু পরিবর্তন, শব্দদূষণ, মাটিদূষণ, পানিদূষণ, বায়ুদূষণ প্রতিরোধ করে। এক কথায় প্রকৃতির অমূল্য ও প্রধান সম্পদ হচ্ছে বৃক্ষ। পৃথিবীকে বসবাসের উপযোগী করতে ও প্রাকৃতিক বিপর্যয়ের করাল গ্রাস থেকে দেশকে রক্ষা করতে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। তাই বৃক্ষরোপণ কার্যক্রমের মাধ্যমে দেশের সকল।শিক্ষা প্রতিষ্ঠানের আশপাশে, উঁচু-নিচু পতিত জমি, রাস্তার পাশে, নদীর পাড়ে গাছ লাগানো অতীব গুরুত্বপূর্ণ।
ফরিদপুর জেলা ছাত্রলীগের উদ্যোগ ও বৃক্ষরোপণ কর্মসূচি প্রশংসা কুড়িয়েছে সর্বস্তরের মানুষের। এবং জাতি যেনো এই দ্রুতই এই কোভিড 19 এর আঁধার থেকে বের হয়ে আসতে পারে সেই আশা রাখা হয় এই কর্মসুচিতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com