Logo
শিরেোনাম ::
ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের সহায়তায় হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার বিতরন আই.ই.বি ও ম্যাক্স গ্রুপের যৌথ উদ্যোগে চাঁদপুরে ৬০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান চট্টগ্রামে অক্সিজেন ও এম্বুলেন্স সেবা দিয়ে করোনা রোগীর পাশে ছাত্রলীগ ডুয়েটের প্রো-ভিসি পদে নিয়োগ পেলেন অধ্যাপক ড. মোঃ আব্দুর রশিদ চট্টগ্রামে করোনা রোগীর পাশে ছাত্রলীগ উপজেলা চেয়ারম্যানের আয়োজনে সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন পালন গোদাগাড়ী উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সবুজের নেতৃত্বে অভিনব প্রতারক গ্রেফতার রাজশাহীর তানোরে আমন ধানের চারা রোপনে ব্যাস্ত চাষীরা রাজশাহীতে নির্মাণ করা হচ্ছে শেখ রাসেল শিশুপার্ক

পাহাড় কাঁটায় বাঁধা দেওয়ায় পাহাড়ের মাটিতে পুঁতে ফেলল পাহাড় খেকুরা

রুহুল কাদের মানিক, ব্যুরো প্রধান কক্সবাজার / ২০৯ বার
আপডেট সময় : রবিবার, ৯ আগস্ট, ২০২০

রুহুল কাদের মানিক, ব্যুরো প্রধান কক্সবাজারঃ
বসতভিটা রক্ষা করতে গিয়ে নিজের রক্ষা হল না ।পাহাড় খেকুদের কুড়ালের আঘাতে মারাত্মক জখমের স্বীকার এবং তাকে মাটিতে পুঁতে রাখার আেষ্টা করা হয়।
সদররের ঝিলংজা ইউনিয়নের ২ নং ওয়ার্ডের দক্ষিণ ডিক্কুল এলাকায় তিন চারটি পরিবার পাল্লা দিয়ে বেশ কিছুদিন যাবত পাহাড় কাঁটতে থাকে । পরিবার গুলোর নামে কয়েকবার সদরের ইউ এন ও বরাবরে নালিশ দেওয়া হয় ক্ষতি গ্রস্ত পরিবারের পক্ষ হতে । সদরের ইউ এন ও ব্যাবস্থা নেওয়ার জন্য লিখিতভাবে জানান কক্সবাজারের পরিবেশ অদিদপ্তরকে । তারই পরিপেক্ষিতে কক্সবাজারের পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাগণ ঐ এলাকার পাহাড় কাঁটার দৃশ্য সরজমিনে পরিদর্শন করেন । জানা যায় বিশেষ কারণে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহন করা হয় নি ।

ভিকটিম জান্নাতারা বেগম স্বামী নাছির উদ্দিন । অসহায় পরিবার টি আত্বীয়ের বাড়ীর সীমানায় পাহাড়ের চুড়ায় পলিথিনের বেডা ও হাল্কা টিনের কুড়ে ঘরে থাকেন । তাদের একটি কলেজ পডুয়া মেয়ে রয়েছে । তারা দীর্ঘদিন বসবাস করলেও তাদের নিচের আব্দুল কাদের একটি পাহাডী জমি দখল করে । বিগত কয়েক বছরের কোন সমস্যা হয়নি জান্নাতের পরিবারের । সম্প্রতি আব্দুল কাদের তার সহযোগীদের সহযোগিতায় ভিকটিমের পাহাডী জমিটি দখলের অপচেষ্টা চালাচ্ছেন বলে জানা যায় । আব্দুল কাদের পাহাড় কাঁটার সাথে সাথে জান্নাতের দীর্ঘদিনের চলাচলে পথটি কেঁটে ফেলে । তার পর ও অসহায় পরিবার টি বন্দি অবস্থায় উপায়ান্তর না থাকায় সেখানে বসবাস করছে ।
জানাযায় ৯ ই আগষ্ট ২০২০ সকাল ১১:০০ টার সময় বৃষ্টি হলে আব্দুল কাদের ও তার স্ত্রী মচুরা আক্তার কুড়াল হন্থি নিয়ে পাহাড় কাঁটে , ঘর ভেঙ্গে যাওয়ার ভয়ে বাঁধা দেয় জান্নাতারা তাতে ক্ষিপ্ত হয়ে আব্দুল কাদের জান্নাতারা বেগমের চুলের ঝুটি ধরা মাটিতে পুতে ফেলতে ভিকটিমের শরীরের উপর পাহাড় কাঁটা মাটি চাপা দেয় এ সময় তার স্ত্রী মচুরা আক্তারের হাতে থাকা বড় লোহার হন্থি দিয়ে পিটের উপর আঘাত করলে জান্নাতারা লুটিয়ে পড়ে । তার কলেজ পডুয়া মেয়ে মা কে উদ্ধার করতে আসলে তাকে ও মারধর করা হয় । পরে স্থানীয়রা ঊদ্ধার করে যেহেতু ইউ এন ও সদর অবগত ছিলেন ভিকটিম কে সদর উপজেলা ইউ এন ও অফিস পাঠান । পরে স্থানীয় সদর হসপিটাল ভর্তি করানো হয় ।
এ রিপোর্ট লেখার সময় রোগী কক্সবাজার সদর হাসপাতালে চিকিত্সাধীন রয়েছে । মামলার প্রস্তুতি চলছে
বলে জানা যায় ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com