Logo
শিরেোনাম ::
গাউছিয়া অটো রাইচ মিল মালিকের পক্ষ থেকে পটিয়া মুন্সেফ বাজারে পণ্য বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন গরীব,দুস্থ ও জেলেদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন প্রকৌশলী মোহাম্মদ হোসাইন বিশ্বসেরা গবেষকদের তালিকায় ডুয়েটের ১৯ শিক্ষক বিশ্বসেরা গবেষকদের তালিকায় পবিপ্রবির ২৩ শিক্ষক তানোর উপজেলা বাসীকে শারদীয় দূর্গা পূজার আগাম শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা মঈনুদ্দীন সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থার নতুন সভাপতি মোঃ আবুল হোসাইন, সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান শ্রীমঙ্গলে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ভানুর জয় অর্থনৈতিক সমৃদ্ধির জন্য মা ইলিশ রক্ষার বিকল্প নেই: হোসাইন ডুয়েটে ২০২০-২১ সেশনের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নৌকার মনোনয়ন প্রত্যাশী জামাত বিএনপি কর্মী ফয়জুর রহমান

সিরাজগন্জে ফার্মেসীগুলিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

এস এম লাভলু, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ / ১৩৭ বার
আপডেট সময় : শনিবার, ৮ আগস্ট, ২০২০

এস এম লাভলু, সিরাজগনঞ্জ জেলা প্রতিনিধিঃ সিরাজগঞ্জে বাজার স্টেশন, খলিফা পট্টীসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত ।

শনিবার ০৮ আগস্ট সকাল ১১.০০ টা থেকে বিকাল ৫.০০ টা পর্যন্ত জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব ফয়সাল আহমেদ এর নেতৃত্বে এই অভিযান চালানো হয় ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে যে, গোপন তথ্যের ভিত্তিতে ঔষধ ফার্মেসীগুলোতে এ অভিযান চালানো হয় ।পালর্স এন্ড সন্স, মদিনা ফার্মেসী সহ আরও চারটি(৪) ফার্মেসীতে এ অভিযান চলে । পালর্স এন্ড সন্স নিষিদ্ধ ঔষধ যা মাদক হিসেবে তফসিলভুক্ত টাপেন্টাডলসহ নেশা জাতীয় ঔষধ, ফিজিশিয়ান সেম্পল, মেয়াদোত্তীর্ণ ঔষধ, বিদেশী ঔষধ রাখার দায়ে ২৫০,০০০/- (দুই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা অর্থদন্ড প্রদান করা হয় ।উল্লেখ্য যে পালর্স এন্ড সন্স কে আগেও জরিমানা করা হয়েছিলো এবং উক্ত ফার্মেসীকে আগেও সতর্ক করা হয়েছে । তবুও উক্ত ফার্মেসীর মালিকগন নেশা জাতীয় ঔষধ বিক্রি করে আসছিলো ।
মদিনা ফার্মেসীর মালিক শাহীন আলমকে ফিজিশিয়ান সেম্পল যার আনুমানিক মূল্য (৭,০০,০০০-৮,০০,০০০/-) সাত থেকে আট লক্ষ টাকা, রাখার দায়ে এবং মেয়াদউত্তীর্ণ ঔষধ, নেশাজাতীয় ঔষধ বিক্রির দায়ে তাকে ১,৪০,০০০/-(এক লক্ষ চল্লিশ হাজার টাকা) জরিমানা করা হয় এবং তার ঔষধের গোডাউন সিলগালা করা হয় । উল্লেখ্য উক্ত ফার্মেসীকে একই অভিযোগ আগেও জরিমানা করে সতর্ক করা হয়েছিলো । ড্রাগস এক্ট ১৯৪০ এর ১৮ (ক,খ,গ) ধারা লঙ্ঘন করায় ২৭ ধারায় অর্থদন্ড প্রদান করা হয়েছে ।

এছাড়াও ভোক্ত অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৫৩ ধারায় দুটি ফার্মেসীতে ৬০০০/-(ছয় হাজার টাকা) জরিমানা করা হয় ।
সজিব মেডিক্যাল হলকে ৫০০০/-(পাচ হাজার টাকা) জরিমানা করা হয় ফিজিশিয়ান সেম্পল এবং ঔষধের দামে টেন্পারিং করার দায়ে ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব ফয়সাল আহমেদ জানান যে, জনগনের অধিকার ও স্বাস্থ্য রক্ষায় জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে । উক্ত অভিযানে সার্বিক সহযোগিতা করেন ড্রাগ সুপার জনাব আহসান উল্লাহ এবং RAB-12 এর কোম্পানি কমান্ডার এ এস পি মিরাজ এর নির্দেশে তার দল এবং জেলা আনসার ব্যাটালিয়ন সদস্যবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com