Logo
শিরেোনাম ::
ঢাকা বিভাগের শ্রেষ্ঠ রোভাররের অ্যাওয়ার্ড পেলেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থী হৃদয় শ্রীমঙ্গলে পৌর নির্বাচনে নৌকার মাঝি অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক শহীদ শেখ রাসেলের জন্মদিনে রাজশাহী জেলা ছাত্রলীগের আলোচনা সভা ও দোয়া গাউছিয়া অটো রাইচ মিল মালিকের পক্ষ থেকে পটিয়া মুন্সেফ বাজারে পণ্য বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন গরীব,দুস্থ ও জেলেদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন প্রকৌশলী মোহাম্মদ হোসাইন বিশ্বসেরা গবেষকদের তালিকায় ডুয়েটের ১৯ শিক্ষক বিশ্বসেরা গবেষকদের তালিকায় পবিপ্রবির ২৩ শিক্ষক তানোর উপজেলা বাসীকে শারদীয় দূর্গা পূজার আগাম শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা মঈনুদ্দীন সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থার নতুন সভাপতি মোঃ আবুল হোসাইন, সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান শ্রীমঙ্গলে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ভানুর জয়

সিভাসুর ২৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

সিভাসু প্রতিনিধি / ৯৭ বার
আপডেট সময় : শুক্রবার, ৭ আগস্ট, ২০২০

সিভাসু প্রতিনিধিঃ- আজ শুক্রবার ৭ আগস্ট ২০২০ ইংরেজি তারিখে ২৫ তম জন্মবার্ষিকীতে পদার্পণ করলো চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ( সিভাসু)।

সাল ১৯৯৬। চট্টগ্রাম শহরের খুলশি থানার অন্তর্গত জাকির হোসেন রোডের পাশে নির্মিত হয় একটা ক্ষুদ্র প্রতিষ্ঠান। নাম দেওয়া হয় ‘চট্টগ্রাম ভেটেরিনারি কলেজ’। মাত্র ৫০ জন ছাত্রছাত্রী এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে থেকে শুরু হয় এর কার্যক্রম। কিন্তু এর ব্যতিক্রমী ও অভুতপূর্ব কার্যক্রম আর শিক্ষার মানের জন্য বিভিন্ন পর্যায়ের মানুষের দাবীতে একে বিশ্ববিদ্যালয়ে রুপান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়। আর সেই সিদ্ধান্ত বাস্তবায়িত হয় সাবেক প্রধানমন্ত্রীর হাতে ২০০৬ সালের ২রা ফেব্রুয়ারী। তবে বিশ্ববিদ্যালয় হিসেবে পথ চলা শুরু হয় ২০০৬ সালের ০৭ আগস্ট থেকেই।
আর তারপর বেশ কয়েক বছর কেটে গেছে। এই প্রতিষ্ঠানে যাদের শিক্ষার্থী হিসেবে পথ চলা শুরু তাঁরাই এখন শ্রদ্ধেয় শিক্ষক। শিক্ষাদানের মাধ্যমে ছাত্র ছাত্রীদের মধ্যে বপন করে দিচ্ছেন প্রাণি সেবার বীজ। আর সেই বীজ থেকে বৃক্ষ জন্মে, ডাল-পালার মতো ছড়িয়ে পড়ছে সমগ্র দেশ আর বিশ্বে।
আয়তনের ক্ষুদ্র হলেও সিভাসুর বিস্তৃতি সমগ্র দেশে।কক্সবাজার এ রয়েছে একটি আউটরিচ ক্যাম্পাস, হাটহাজারীতে প্রায় দশ একর জায়গা নিয়ে রয়েছে রিসার্চ এন্ড ফার্ম বেইজড ক্যাম্পাস। আর ঢাকায় রয়েছে বাংলাদেশের প্রথম পেট হসপিটাল। এছাড়াও রাঙামাটিতে কাপ্তাই লেকে রয়েছে সিভাসু গবেষণা কেন্দ্র ।
“দেশের প্রতিটি গুরুত্বপূর্ণ সেক্টরে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে একজন সিভাসুয়ানের অবদান রাখছে এবং রাখবে। এভাবেই বড় বড় সব দায়িত্ব কাঁধে নিয়ে আর স্বপ্নের উৎস হয়ে এগিয়ে যাবে, ভালোবাসা আর স্বপ্নের রুপরেখা ছড়িয়ে দিক সর্বময়। দেশ ছাড়িয়ে সমগ্র বিশ্বই একদিন সিভাসুকে এক নামেই চিনবে”এই শুভকামনা জানায় প্রতিষ্ঠানটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
P