Logo
শিরেোনাম ::
ঢাকা বিভাগের শ্রেষ্ঠ রোভাররের অ্যাওয়ার্ড পেলেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থী হৃদয় শ্রীমঙ্গলে পৌর নির্বাচনে নৌকার মাঝি অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক শহীদ শেখ রাসেলের জন্মদিনে রাজশাহী জেলা ছাত্রলীগের আলোচনা সভা ও দোয়া গাউছিয়া অটো রাইচ মিল মালিকের পক্ষ থেকে পটিয়া মুন্সেফ বাজারে পণ্য বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন গরীব,দুস্থ ও জেলেদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন প্রকৌশলী মোহাম্মদ হোসাইন বিশ্বসেরা গবেষকদের তালিকায় ডুয়েটের ১৯ শিক্ষক বিশ্বসেরা গবেষকদের তালিকায় পবিপ্রবির ২৩ শিক্ষক তানোর উপজেলা বাসীকে শারদীয় দূর্গা পূজার আগাম শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা মঈনুদ্দীন সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থার নতুন সভাপতি মোঃ আবুল হোসাইন, সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান শ্রীমঙ্গলে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ভানুর জয়

সিভাসুতে হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস প্রোগ্রামের ব্যাবস্থাপনা কমিটি গঠিত

সিভাসু প্রতিনিধি / ৪৭৭ বার
আপডেট সময় : শুক্রবার, ৭ আগস্ট, ২০২০

সিভাসু প্রতিনিধিঃ- ‘হাল্ট প্রাইজ’ বার্ষিক চলমান একটি আন্তর্জাতিক প্রতিযোগীতা যা বৈশ্বিক খাদ্য নিরাপত্তা, বেকারত্ব, নিরাপদ পানি, শক্তি, শিক্ষা এই বিষয় গুলা কেন্দ্রিক উদ্ভূত সমস্যার সমাধান নিয়ে আলোচনা করে যাতে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা নিশ্চিত হয় । দেশ ও বহির্বিশ্বের বিভিন্ন দেশের সাথে তাল মিলিয়ে ২০২০-২১ বছর কার্য বছরে প্রথমবারের মত চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ‘হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস প্রোগ্রাম ’ আয়োজন করতে যাচ্ছে। ইতোমধ্যে চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় তাদের নতুন ব্যাবস্থাপনা কমিটি ঘোষণা করেছে। জুলাই মাসে অনলাইন রেজিস্ট্রেশনের মধ্য দিয়ে কমিটির সদস্য বাছাই কার্যক্রম চলে ও ফর্ম যাচাই ও পর্যালোচনার মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের তিন অনুষদ হতে মোট ৪০ জনকে কমিটির সদস্য হিসেবে নির্বাচিত করা হয়।
কমিটির প্রধান উপদেষ্টা হিসেবে থাকবেন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাস। কমিটির ক্যাম্পাস ডিরেক্টর ও চিফ অর্গানাইজার হিসেবে নির্বাচিত হয়েছেন মো. রবিউল ইসলাম, সহকারী ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে পার্থ সামান্ত এবং চিফ অফ স্টাফ হিসেবে ফারজানা আক্তার দায়িত্ব পালন করবেন । তাছাড়া ইভেন্ট ম্যানেজমেন্ট বিভাগে ৭ জন, কমিউনিকেশন বিভাগে ৫ জন, পাবলিক রিলেশন বিভাগে ৫ জন, প্রমোশন এন্ড ব্র্যান্ডিং বিভাগে ৫ জন, গ্রাফিক্স ডিজাইনিং এন্ড ভিডিও ক্রিয়েশন বিভাগে ৩ জন, লজিস্টিকস বিভাগে ৪ জন, রিসার্চ এন্ড পাব্লিকেশন্স বিভাগে ৩ জন, ফিন্যান্স বিভাগে ৩ জন নিযুক্ত হয়েছেন। এছাড়া ইউনিকর্ন কিউরেটর হিসেবে ইফতেখার হাসান ও টিম কোঅর্ডিনেটর হিসেবে লাবণ্য বড়ুয়া দায়িত্ব পালন করবেন। শীঘ্রই আগস্ট মাস হতেই উক্ত কমিটি বিভিন্ন ট্রেনিং, সেশন, কর্মশালা ও অনলাইনের মাধ্যমে সামাজিক সচেতনতার প্রসারের মধ্য দিয়ে প্রতিযগিতার ক্যাম্পাস রাউন্ডের আয়োজন করবে ডিসেম্বর নাগাদ এবং অন ক্যাম্পাস প্রোগ্রামের ফাইনাল রাউন্ডের মাধ্যমে সেরা টিমকে নির্বাচন করা হবে৷ ক্যাম্পাস রাউন্ড হতে বিজয়ী দল বাংলাদেশ ও চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় কে ‘হাল্ট প্রাইজ’ এ বিশ্বের সামনে উপস্থাপন ও প্রতিনিধিত্ব করার সুযোগ লাভ করবে।
উল্লেখ্য হাল্ট প্রাইজ কে ‘শিক্ষার্থীদের নোবেল’ হিসেবে গণ্য করা হয় যেখানে প্রতিবছর খাদ্য, শিক্ষা, পানি, শিক্ষা, পরিবেশ হতে উদ্ভূত একটি বৈশ্বিক সমস্যাকে বাছাই করে এর সমাধানের লক্ষ্যে তরুণদের নেতৃত্বদানের সুযোগ দেয়া হয়। যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন প্রতি বছর সেপ্টেম্বর মাসে বিশ্ব ফাইনাল রাউন্ডের বিজয়ীর নাম ঘোষণা করেন ও উক্ত দলকে তাদের সামাজিক উদ্যোগের বাস্তবায়নের জন্য ১ মিলিয়ন ডলার পুরষ্কার প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
P