Logo
শিরেোনাম ::
করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডাঃসবুজ মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়” ডুয়েট উপাচার্যের সাথে ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর পক্ষ থেকে ডুয়েট উপাচার্যকে মাস্ক উপহার

“একজন স্বাধীনচেতা স্বপ্নবাজ সেনা নায়কের বিদায়! – গাজী মামুন

গাজী মামুন, লালমাই উপজেলা প্রতিনিধি / ১৮৫ বার
আপডেট সময় : সোমবার, ৩ আগস্ট, ২০২০

অর্থ মন্ত্রণালয়ের সাবেক উপসচিব মোঃ এরশাদ খান (মুক্তিযোদ্ধা) এর সন্তান সিনহা রাশেদ খান কমান্ডো প্রশিক্ষণপ্রাপ্ত ছিলেন! চৌকস অফিসার হিসেবে তিনি প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বপালন সহ এসএসএফের দায়িত্বও পালন করেছিলেন। যে কমান্ডোরা চাইলে গোটা একটি যুদ্ধের মোড় ঘুরিয়ে দিতে পারেন মুহুর্তেই সেখানে একজন এসআই সহ ২০ পুলিশ সদস্য কি গুলি বর্ষণে মেজর/কমান্ডোদের চেয়ে বেশি দক্ষ?

পুলিশের বর্ণনা অনুযায়ী বিদেশি পিস্তল! ৯ রাউন্ড গুলি! সাথে ছিল পাওয়ারফুল মাদক ইয়াবাও! এত নিরাপত্তা সরঞ্জাম থাকা সত্ত্বেও বুকে ও গলায় ৩ রাউন্ড গুলিতে বিদ্ধ সদ্য প্রয়াত মেজর সিনহা রাশেদ! কতটা যুক্তিসম্পন্ন এ বর্ণনা তা আমার জানা নেই! তবে আমি বাকরুদ্ধ, আমি শিহরিত এই ভেবে যে আমরা একজন কমান্ডো হারিয়েছি, হারিয়েছি একজন মেধাবী সিনহা! হুম নিজের ক্ষোভ উড়িয়ে “কুত্তার বাচ্চা” বলে ক্রসফায়ার দিয়ে হত্যাকারীর খাতায় নাম লিখিয়ে চাকরি থেকে সাময়িক ক্লোজড হয়ে যাওয়া এসআই লিয়াকতের অভাব হবে না এদেশে, কিন্তু একজন চৌকস কমান্ডো সিনহা রাশেদের অভাব জাতির প্রতিটি স্তরেই উপলব্ধি হবে!


শামলাপুরের পূর্বে যেখানে বিজিবি চেকপোস্টে সিনহা রাশেদকে তল্লাশি শেষে পরিচয় প্রাপ্তির পর ছেড়ে দেয়া হয় সেখানে ডাকাত আসছে খবর পেয়ে এসআই লিয়াকত ফোর্স নিয়ে অপেক্ষা করছিলেন! এখানেই কি ক্ষান্ত এসআই লিয়াকত? রাত ৯টার দিকে শামলাপুর পুলিশ চেকপোস্টে আসার পরপরই তিনি সিনহার গাড়ি থামান। মেজর (অব.) সিনহা গাড়ি থামিয়ে তাদেরকে পরিচয় প্রদান করলে তাকে গাড়ি থেকে নামতে বলা হলো, মেজর (অব.) সিনহা গাড়ি থেকে হাত উচু করে নামার পরপরই এসআই লিয়াকত তাকে লক্ষ্য করে তিন রাউন্ড গুলি ছুঁড়ে দেন! কি অসাধারণ এক তদন্ত তল্লাশি! তাকে যথাসময়ে চিকিৎসা সেবাও দেয়া হয় নি!

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করে বলছি এদেশে মেজর সিনহার পর আমি ও আমরাই সবচেয়ে বেশি নিরাপত্তাহীনতায় ভুগছি, ভয় হয় ভীষণ ভয়! কারণ, আমি/আমরা যে মেজর সিনহার মতো চৌকস সেনা অফিসার নয়, নয় কোনো সেনা কমান্ডো!

পরিশেষে প্রত্যাশা থাকবে শুধু সাময়িক বরখাস্ত নয়, সুষ্ঠু তদন্তের মাধ্যমে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হোক।

মনে রাখবেন, এই দেশের পুলিশ, প্রশাসন, সামরিক বাহিনী সব আমাদের! এই দেশের মানুষও আমাদের! সবাইকে নিয়েই একটা মানবিক বাংলাদেশ গড়তে হবে! কারণ, দেশটা আমাদের। আশা করছি আমাদের নীতি নির্ধারকরা বিষয়টি ভাববেন!

আমার শুধু একটাই কামনা ভালো থাকুক বাংলাদেশ। ভালো থাকুক দেশের প্রতিটা মানুষ!

গাজী মামুন, বিএ (অনার্স) চলমান।
লালমাই উপজেলা, দক্ষিণ কুমিল্লা, বাংলাদেশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com