Logo
ব্রেকিং নিউজ ::
জাপানের নতুন প্রধানমন্ত্রী হলেন সুগা কক্সবাজারে বিশ্বের বৃহত্তম আশ্রয়কেন্দ্রের উদ্ভোধন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন আর নেই করোনায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হকের স্ত্রীর মৃত্যু কামাল লোহানী আর নেই লালমাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও অর্থমন্ত্রী এর বড়ভাই আব্দুল হামিদ এর করোনা পজিটিভ করোনাতে নতুন আক্রান্ত ৩৮৬২ জন করোনা কেড়ে নিল সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের প্রান না ফেরার দেশে চলে গেলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লা: ‘চট্টগ্রাম প্রতিদিন’ এ প্রকাশিত মিথ্যা ও উদ্দেশ্য মূলক নিউজের প্রতিবাদ জানালেন আমিনুল ইসলাম
শিরেোনাম ::
না ফেরার দেশে চলে গেলেন চবি শিক্ষার্থী তাওহীদ ফরিদপুর পলিটেকনিকে জেলা ছাত্রলীগের help desk কাপ্তাইয়ের রাইখালীতে সন্ত্রাসী হামলায় ইউনিয়ন যুবলীগ সভাপতি সহ আহত ৩ পেকুয়ায় কিশোরী গৃহবধুকে পিঠিয়ে হত্যা, ঘাতক স্বামী এবং দেবর আটক মাতারবাড়ী কয়লাবিদ্যুৎ প্রকল্পে পস্কোর গুপ্তদাস সিন্ডিকেটের প্রভাব লক্ষ্মীপুর সদর হাসপাতালে হাইফ্লো অক্সিজেন স্থাপন সিলেটের কোম্পানীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শাব্বির ও সাধারন সম্পাদক আবিদ ডুয়েট এর ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী ইডেন কলেজের ছাত্রীকে ঢাবির ধর্ষণ মামলাকারী বলে প্রচার চকরিয়ায় দুই মারমা তরুণীর ইসলাম গ্রহণ

কোয়ারান্টাইনে প্রতিভা বিকাশের সুযোগ তৈরীতে Creative Me

সুমাইয়া হক, সিভাসু প্রতিনিধি / ৩৬৯ বার
আপডেট সময় : শনিবার, ১ আগস্ট, ২০২০

সিভাসু প্রতিনিধিঃ- এই কোয়ারান্টাইন সময়ে যেখানে পুরো বিশ্ব থমকে দাঁড়িয়েছে, পিষ্ট হচ্ছে একঘেয়েমির যাতাতলে ঠিক সেই মুহূর্তে সকলের জন্য Creative Me নিয়ে এসেছে এর সবচেয়ে বড় অনলাইন ইভেন্ট Creative Carnival যাতে একজন সর্বোচ্চ ১২ টি ক্যাটাগরিতে অংশগ্রহণ করতে পারবে এবং মোট ৩৬ জন বিজয়ী জিতে নিতে পারবে সর্বমোট ৮০০০ হাজার টাকার সম মূল্যের প্রাইজমানিসহ আরো অনেক আকর্ষণীয় পুরষ্কার। সাথে রয়েছে প্রতিটি ক্যাটাগরিতে অংশগ্রহণকারী সকলের জন্যই পার্টিসিপেশন সার্টিফিকেট।

Creative Me হলো অনলাইন শিক্ষামূলক একটি প্লাটফর্ম যার মূল উদ্দেশ্য হলো সকলের মধ্যে থাকা সুপ্ত ক্রিয়েটিভিটিগুলো প্রকাশ করার সুযোগ করে দেওয়া। সকলের মধ্যেই ক্রিয়েটিভিটি থাকে কিন্তু অনেকেই তা নিয়ে না ভাবার কারনে সেই প্রতিভাগুলো বিকশিত হয়ে উঠতে পারে না। আর নিজেকে চেনার, নিজের কাজগুলোর মূল্যায়ন পাবার, নিজেকে বিকশিত করার একটি প্লাটফর্ম বানিয়ে দিয়েছে ” Creative Me ” যাতে একজন মানুষ ক্রিয়েটিভ কাজ গুলো শিখতেও পারবে শিক্ষামূলক উপায়ে। আর এই উদ্দেশ্য নিয়েই Creative Me তাদের পথ চলা শুরু করেছিল যার সাথে ৩ মাসের মধ্যেই ৩০ হাজার এরো বেশি মানুষ ফেইসবুক গ্রুপ এবং পেইজ এর মাধ্যমে যুক্ত হয়ে গিয়েছে।

Creative Carnival অনলাইন ইভেন্টটিতে তাদের Promoting Partner হিসেবে আছে English Olympiad, 9teens’, Book Hunter.
এবং Sponsor হিসেবে রয়েছে Zairush’s

Creative Carnival কনটেস্টটির ১২ টি ক্যাটাগরি রয়েছে। এগুলো হচ্ছে :১. আর্ট (Art) ২.ফটোগ্রাফি ( Photography) ; ৩. মেহেদী ডিজাইন (Henna Design) ; ৪. ডান্স (Dance); ৫. মিউজিক ( Music, Song, Musical Instruments) ; ৬.কুকিং ( Cooking) ; ৭. ডিজাইন (ইলাস্ট্রেশন, ডিজিটাল আর্ট, ডিজিটাল পেইন্ট – Illustration, Digital Art, Digital Paint);৮.টাইপোগ্রাফি( Typography) ;৯. আবৃত্তি (Recitation) ; ১০. ক্রাফট ( Craft); ১১. রাইটিং ( Writing – Poem, Short Stories, Review, Literature, Writing on any Topic); ১২. মিম ( Meme)

এ সকল ইভেন্টে বিজয়ীদের জন্য Creative Me এর পক্ষ থেকে থাকবে-ঃ ১) বিজয়ী সার্টিফিকেট; ২) পার্টিসিপেশন সার্টিফিকেট; ৩) ১২ টি ক্যাটাগরিতে মোট ৮০০০ টাকার সমমূল্যের প্রাইজমানি। ৪)ক্রিয়েটিভ মি পেইজ এবং গ্রুপে তাদের নিয়ে পোস্ট;৫. ব্যাজ;৬. নিজেদের ক্রিয়েটিভ কাজগুলো উচ্চাসনে নিয়ে যাওয়ার সুযোগ; ৭. নিজের ব্যাক্তিগত পেইজ, চ্যানেল প্রোমোট করার সুযোগ।
প্রতি ক্যাটাগরি থেকে ৩ জন করে ১২ টি ক্যাটাগরিতে মোট ৩৬ জন বিজয়ী বাছাই করা হবে।এছাড়া সকল অংগ্রহণকারীদের জন্য থাকনে Creative Me এর পক্ষ থেকে পার্টিসিপেশন সার্টিফিকেট।

অংশগ্রহনের জন্য রেজিষ্ট্রেশন এবং পোস্ট দেওয়া শুরু হবে ২৩ জুলাই ২০২০ ( বৃহস্পতিবার) এবং রেজিষ্ট্রেশন এবং পোস্ট দেওয়ার শেষ সময় ৭ আগষ্ট ২০২০ ( বৃহস্পতিবার) রাত ১১: ৫৯। রেজিষ্ট্রেশনের জন্য https://forms.gle/ZVLbbtBp3jC5ZBLn7 লিংকে গিয়ে রেজিষ্ট্রেশন করতে হবে এবং
ওভারভিউর অথবা ইভেন্ট সম্পর্কে বিস্তারিত জানতে হলে https://www.facebook.com/events/1193683694331346/ এই লিংকে গিয়ে যে কেউ দেখতে পারেন। এরপরও রেজিষ্ট্রেশন সংক্রান্ত যে কোন তথ্যের জন্য Creative Me এর ফেইসবুক পেইজে মেসেজ দেওয়া যাবে।

চমৎকার চমৎকার এই সব পুরষ্কার এবং সুযোগগুলো হাতছাড়া করতে না চাইলে আজই Creative Me এর সকল কমিউনিটিতে তাদের সাথে যুক্ত হতে এবং অনলাইন ইভেন্ট Creative Carnival এ অংশগ্রহণ করতে আহবান জানিয়েছে কর্তৃপক্ষ ।
এ সম্পর্কে Creative me এর কো ফাউন্ডার মো. ইবনুল বখতিয়ার কাইফ জানান,”Creative Me থেকে ১ম বার এমন বড় করে একটি ইভেন্ট হচ্ছে। আগে আরো ছোট দুইটি Week Contest হয়েছিল। সকলের এত এত রেস্পোন্স দেখে আশা করছি Creative Me আয়োজিত অনলাইন ইভেন্ট Creative Carnival একটি সফল ইভেন্ট হিসেবে আমরা শেষ করতে পারব।”

ক্রিয়েটিভ কার্নিভাল এ অংশগ্রহণ করা একজন প্রতিযোগী স্মিতা সিংহ জানান, “Creative Me এর আয়োজিত সবচেয়ে বড় অনলাইন ইভেন্ট Creative Carnival নিয়ে শুনার পর অনেক এক্সাইটেড ছিলাম। Creative Me থেকে আয়োজিত পূর্ববর্তী ২ টি Weekly Contest এ অংশগ্রহণ এর অভিজ্ঞতা থেকে বলতে পারি এই অনলাইন ইভেন্ট Creative Carnival আমার দেখা সেরা একটি ইভেন্ট কেননা আমার পাশাপাশি আরো এমন অনেক পারটিসিপেন্টস দের কাজ দেখছি যা আমাকে আরো নতুন নতুন ক্রিয়েটিভ কাজ করতে অনুপ্রেরণা যোগাচ্ছে। এমন একটি অনলাইন ইভেন্ট আয়োজন করার জন্য Creative Me কে অসংখ্য ধন্যবাদ। এই রকম ইভেন্ট এর কারনেই আমাদের মত আর্টিস্টরা তাদের প্রতিভা বিকাশের সুযোগ পায়। আশা করি Creative Me এর অনলাইন ইভেন্ট Creative Carnival অন্যতম সেরা এবং সফল একটি ইভেন্ট হতে চলেছে।”


আপনার মতামত লিখুন :

3 responses to “কোয়ারান্টাইনে প্রতিভা বিকাশের সুযোগ তৈরীতে Creative Me”

  1. হোসেন আরাফাত says:

    সত্যি অসাধারণ উদ্দোগ্য!

  2. Smita Singha says:

    শুভকামনা রইল,আরো অনেক দূর এগিয়ে যাক এমন এক উদ্যোগ, সর্বোচ্চ পর্যায়ে উপনীত হোক
    ক্রিয়েটিভ মি পরিবার♥♪♥

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

পুরাতন খবর

সেহরির শেষ সময় - ভোর ৪:৩১
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৫৬
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৬
  • ১১:৫৩
  • ৪:১১
  • ৫:৫৬
  • ৭:০৯
  • ৫:৪৭
Theme Created By ThemesDealer.Com