Logo
শিরেোনাম ::
ভেটেরিনারিয়ানদের নিয়ে কটুক্তি করার প্রতিবাদে পবিপ্রবিতে মানববন্ধন অনুষ্ঠিত প্রবাসী ছোট ভাই কে না পেয়ে বড় ভাই কে মারধর ও হত্যার হুমকি তানোরে লক্ষিত সুফলভোগী মানুষের মাঝে ৫৮ টি বকনা গরু বিতরণ কোছাক কতৃক সাহিত্য প্রকাশনা “স্বপ্ন” ম্যাগাজিনের মোড়ক উন্মোচন উদ্বোধন করেন এড. মাহফুজুর রহমান ডুয়েট সিএসই বিভাগের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত রামগঞ্জ উপজেলার ৪ নং ইছাপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতির মৃত্যু প্রবাসীর স্ত্রীকে ইলেকট্রনিক্স ব্যবসায়ীর প্রাননাশের হুমকি কাটাখালী পৌর মেয়র আব্বাসের বঙ্গবন্ধু কে নিয়ে কটুক্তির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ বঙ্গবন্ধুকে কটুক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আব্বাস আলীকে গ্রেপ্তারের দাবি রাসিক কাউন্সিলরবৃন্দের ডুয়েটে শহীদ মোস্তফা এক্সিলেন্স অ্যাওয়ার্ড অনুষ্ঠানের উদ্বোধন

চবিতে ‘হাল্ট প্রাইজ’ এর নতুন কমিটি ঘোষণা

নাজনীন ফারাবী বর্ষা , চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি / ১১৬ বার
আপডেট সময় : শুক্রবার, ৩১ জুলাই, ২০২০

চবি প্রতিনিধি: বৈশ্বিক উন্নয়নের উদ্দেশ্যে আয়োজিত আন্তর্জাতিক ব্যবসায় উদ্যোগ প্রতিযোগিতা ‘হাল্ট প্রাইজ’ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ কার্য বছরের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের মোট ৫৪ জনকে নির্বাচিত করে কমিটি ঘোষণা করা হয়।এক বিজ্ঞপ্তিতে কমিটি ঘোষণার এ তথ্য জানানো হয়েছে।

এবারের আয়োজনের প্রধান উপদেষ্টা হিসেবে থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শিরীণ আখতার।কমিটিতে ক্যাম্পাস ডিরেক্টর এবং চিফ অর্গানাইজার হিসেবে নিযুক্ত হয়েছেন ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের শিক্ষার্থী তৌফিক আহমেদ উচ্ছ্বাস। চিফ অফ স্টাফ হিসেবে একই বিভাগের শিক্ষার্থী মেহরুন্নেসা, চিফ অফ স্ট্র্যাটেজিস্ট হিসেবে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রোমানা আক্তার শান্তা এবং ডেপুটি চিফ অফ স্টাফ হিসেবে ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ আল রায়হান নিযুক্ত হন। এছাড়াও ইভেন্ট এন্ড সেশন বিভাগে ৯জন, ব্র‍্যান্ডিং এন্ড প্রমোশন বিভাগে ৭জন, জাজ এন্ড পার্টিসিপ্যান্ট বিভাগে ৫জন, ফিন্যান্স এন্ড কর্পোরেট আ্যফায়ার্স বিভাগে ৪জন, প্রেস এন্ড মিডিয়া বিভাগে ৩জন, কন্টেন্ট রাইটিং বিভাগে ৪জন, ডকুমেন্টশন বিভাগে ১জন, এবং হাল্ট প্রাইজ এনভয় হিসেবে ১৫জন সহ সর্বমোট ৫৪ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

আগস্ট মাসের মাঝামাঝি থেকে হাল্ট প্রাইজ চবি-তে বিভিন্ন ট্রেনিং সেশন, সেমিনার, কর্মশালা, সামাজিক সচেতনতা বৃদ্ধি সহ আন্তর্জাতিক প্রতিযোগিতার ক্যাম্পাস রাউন্ড আয়োজন করবে। এখানে বিজয়ী দল বাংলাদেশ ও চবি কে বিশ্বের সকল দেশের সামনে উপস্থাপন করবে। প্রতিযোগিতাটি চলবে ডিসেম্বর পর্যন্ত। যা ১২১টিরও বেশী দেশের ২০০০ এরও অধিক ক্যাম্পাসে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, হাল্ট প্রাইজ ২০১০ সাল থেকে প্রতি বছর প্রধান একটি বৈশ্বিক সমস্যা (যেমনঃ শিক্ষা, খাদ্য, পরিবেশ, জ্বালানি, চিকিৎসা) বাছাই করে এবং সেটি ব্যবসায়ের মাধ্যমে সমাধানের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আহ্বান করে। এটিকে ‘শিক্ষার্থীদের নোবেল পুরষ্কার’ হিসেবে আখ্যায়িত করা হয়।

হাল্ট প্রাইজ ফাউন্ডেশন বৈশ্বিক পরিবর্তনের উদ্দেশ্যে তরুণদের নেতৃত্বদানের স্বপ্নকে বাস্তবায়ন করতে সাহায্য করে। বিশ্ব ফাইনাল রাউন্ডের বিজয়ী দল কে সেই ব্যবসায় করার জন্য ১ মিলিয়ন ডলার পুরষ্কৃত করা হয় এবং যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন প্রতি বছর সেপ্টেম্বরে এ প্রতিযোগিতায় বিজয়ীদের নাম ঘোষণা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
P