Logo
শিরেোনাম ::
ঢাকা বিভাগের শ্রেষ্ঠ রোভাররের অ্যাওয়ার্ড পেলেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থী হৃদয় শ্রীমঙ্গলে পৌর নির্বাচনে নৌকার মাঝি অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক শহীদ শেখ রাসেলের জন্মদিনে রাজশাহী জেলা ছাত্রলীগের আলোচনা সভা ও দোয়া গাউছিয়া অটো রাইচ মিল মালিকের পক্ষ থেকে পটিয়া মুন্সেফ বাজারে পণ্য বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন গরীব,দুস্থ ও জেলেদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন প্রকৌশলী মোহাম্মদ হোসাইন বিশ্বসেরা গবেষকদের তালিকায় ডুয়েটের ১৯ শিক্ষক বিশ্বসেরা গবেষকদের তালিকায় পবিপ্রবির ২৩ শিক্ষক তানোর উপজেলা বাসীকে শারদীয় দূর্গা পূজার আগাম শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা মঈনুদ্দীন সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থার নতুন সভাপতি মোঃ আবুল হোসাইন, সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান শ্রীমঙ্গলে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ভানুর জয়

একই নামে দুই বিশ্ববিদ্যালয়ের প্রতিবাদে বশেমুরবিপ্রবির ১২ টি সংগঠনের বিবৃতি

শেখ আব্দুর রহিম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি / ১১৭ বার
আপডেট সময় : সোমবার, ২৭ জুলাই, ২০২০

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ- একই নামে দুই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা না করার দাবি জানিয়ে যৌথ বিবৃতি প্রদান করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ১২টি সংগঠন।
গত ১৬ জুলাই পিরোজপুরে বশেমুরবিপ্রবি নামে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মতামত চেয়ে, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব সৈয়দ আলি রেজা এক বিজ্ঞপ্তি প্রকাশ করেন। পরে বিজ্ঞপ্তিটির ছবি নানাভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরার পর তারা এ বিবৃতি প্রদান করেন।

বিবৃতি প্রদানকারী সংগঠনগুলো হলো- বশেমুরবিপ্রবি ডিবেটিং সোসাইটি, বশেমুরবিপ্রবি টুরিস্ট সোসাইটি, কালের কন্ঠ শুভ সংঘ বশেমুরবিপ্রবি, কাম ফর রোড চাইল্ড (বশেমুরবিপ্রবি শাখা), ইন্সপিরেশন ফর হিউম্যান ওয়েলফেয়ার, বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি, মুক্তি, স্ফুলিঙ্গ আবৃত্তি সংসদ, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী (বশেমুরবিপ্রবি শাখা), বশেমুরবিপ্রবি সাইন্স ক্লাব, বশেমুরবিপ্রবি ফিল্ম সোসাইটি এবং বশেমুরবিপ্রবি ছায়া জাতিসংঘ সংস্থা।
বিবৃতিতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের জাতির জনক এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। বলা অত্যুক্তি হবে না, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এই স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রেরই জন্ম হতো না। তাই তার নামে একাধিক জন বিশ্ববিদ্যালয়ের নামকরণ হওয়াটাও কাঙ্ক্ষিত বিষয় নয়। কিন্তু হুবহু অভিন্ন নামে দুটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হলে উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই প্রতিষ্ঠান কেন্দ্রিক-পরিচয়-সংকটের সম্মুখীন হবে। বিভিন্ন সময় নিবন্ধনের ক্ষেত্রেও বিড়ম্বনার শিকার হবে।
বিবৃতিতে তারা আারও প্রত্যাশা করে জানান , ইতিমধ্যে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নামের সঙ্গে পার্থক্য রেখেই নতুন বিশ্ববিদ্যালয়টি বঙ্গবন্ধুর নামে নামাঙ্কিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
P