Logo
শিরেোনাম ::
করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডাঃসবুজ মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়” ডুয়েট উপাচার্যের সাথে ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর পক্ষ থেকে ডুয়েট উপাচার্যকে মাস্ক উপহার

অনলাইনে ক্লাস নয়, ক্ষতি পোষাতে অতিরিক্ত ক্লাস নেবে ঢাবি

নিজস্ব প্রতিবেদক / ৮৫ বার
আপডেট সময় : বুধবার, ১৩ মে, ২০২০

ইন্টারনেট ও অন্যান্য আধুনিক প্রযুক্তির সীমাবদ্ধতাসহ অনেক শিক্ষার্থীর অর্থনৈতিক অসচ্ছলতার কথা বিবেচনায় রেখে আপাতত অনলাইন ক্লাস কার্যক্রমে যাচ্ছে না ঢাকা বিশ্ববিদ্যালয়। তবে করোনাসৃষ্ট এই পরিস্থিতিতে শিক্ষার্থীরা যে ক্ষতির সম্মুখীন হয়েছে, তা পুষিয়ে নিতে বিশ্ববিদ্যালয় খোলার পর সাপ্তাহিক ছুটির দিনসহ অন্যান্য সময় অতিরিক্ত ক্লাস নেওয়ার পরিকল্পনা করছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গত সোমবার (১১ মে) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এর আগে সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখতারুজ্জামানের সঙ্গে বিভিন্ন অনুষদের ডিনদের এক অনলাইন বৈঠকে এসব সিদ্ধান্ত নেওয়া হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

করোনা ভাইরাসসৃষ্ট পরিস্থিতির কারণে গত ১৮ মার্চ থেকে পরবর্তী ১০দিনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় সার্বিক শিক্ষা-কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়। এর পরে কয়েক দফা ছুটি বাড়িয়ে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

তবে কিছু বিষয় সাপেক্ষে ঈদের ছুটির পর অনলাইন ক্লাস কার্যক্রমের সিদ্ধান্ত নেওয়া যেতে পারে বলে বৈঠকে আলোচনা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘অনির্ধারিত এই ছুটি দীর্ঘায়িত হলে ঈদের ছুটির পর শিক্ষক ও শিক্ষার্থীদর প্রযুক্তিগত অবকাঠামা ও অন্যান্য সুযাগ-সুবিধা নিশ্চিতকরণ সাপেক্ষ অনলাইনে শিক্ষাকার্যক্রম গ্রহণের সিদ্ধান্ত নেওয়া যেতে পারে বলে সভায় আলোচনা হয়।’

সভায় শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত রাখা এবং তাদের প্রয়াজনীয় মানবিক ও অন্যান্য সহযোগিতা অব্যাহত রাখার ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের বিভাগ, ইনস্টিটিউটসমূহ ও শিক্ষকদের প্রতি অনুরোধ জানানো হয়।

সার্বিক শিক্ষা-কার্যক্রম নিয়ে অনুষ্ঠিত ওই অনলাইন বৈঠকে বিশ্ববিদ্যালয়র উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ ও উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ সংযুক্ত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com