Logo
শিরেোনাম ::
গাউছিয়া অটো রাইচ মিল মালিকের পক্ষ থেকে পটিয়া মুন্সেফ বাজারে পণ্য বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন গরীব,দুস্থ ও জেলেদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন প্রকৌশলী মোহাম্মদ হোসাইন বিশ্বসেরা গবেষকদের তালিকায় ডুয়েটের ১৯ শিক্ষক বিশ্বসেরা গবেষকদের তালিকায় পবিপ্রবির ২৩ শিক্ষক তানোর উপজেলা বাসীকে শারদীয় দূর্গা পূজার আগাম শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা মঈনুদ্দীন সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থার নতুন সভাপতি মোঃ আবুল হোসাইন, সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান শ্রীমঙ্গলে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ভানুর জয় অর্থনৈতিক সমৃদ্ধির জন্য মা ইলিশ রক্ষার বিকল্প নেই: হোসাইন ডুয়েটে ২০২০-২১ সেশনের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নৌকার মনোনয়ন প্রত্যাশী জামাত বিএনপি কর্মী ফয়জুর রহমান

একই নামে পাশাপাশি দুই বিশ্ববিদ্যালয়, পরিচয় সংকটে শিক্ষার্থীরা

শেখ আব্দুর রহিম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি / ১১৭ বার
আপডেট সময় : বুধবার, ২২ জুলাই, ২০২০

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) নামে পার্শ্ববর্তী জেলা পিরোজপুরে আরেকটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার গুঞ্জন উঠেছে।

গত ১৬ জুলাই পিরোজপুরে বশেমুরবিপ্রবি নামে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মতামত চেয়ে, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব সৈয়দ আলি রেজা এক বিজ্ঞপ্তি প্রকাশ করেন। পরে বিজ্ঞপ্তিটির ছবি নানা ভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরে । আর এই থেকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করছেন বশেমুরবিপ্রবির শিক্ষার্থীরা। তারা এই সিদ্ধান্তের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নানারূপ সমালোচনা সহ যথাযত ব্যবস্থা গ্রহণে আহবান করছে।

এ ব্যাপারে জানতে চাইলে রাষ্ট্র বিজ্ঞান বিভাগের অপু বলেন, একই নামে দুই বিশ্ববিদ্যালয় সত্যিই হতাশ জনক।এর জন্য ভবিষ্যতে আমরা আমাদের ছাত্রত্বসহ সনদ পরিচয় সংকটে পরতে হবে। এছাড়াও এমন কাজের অযৌক্তিকতা তুলে ধরে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের যথাযথ পদক্ষেপের আশা করেন।

উল্লেখ্য,২০০১ সালের ৮ জুলাই জাতীয় সংসদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) আইন পাস হয়। বর্তমানে বিশ্ববিদ্যালয়টিতে ১২ হাজার শিক্ষার্থী, ৯ টি অনুষদের ৩৪ টি বিভাগ নিয়ে আসন সংখ্যার দিক দিয়ে দেশের চতুর্থ বৃহত্তম বিশ্ববিদ্যালয়ের স্থানে অবস্থান করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com