Logo
শিরেোনাম ::
করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডাঃসবুজ মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়” ডুয়েট উপাচার্যের সাথে ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর পক্ষ থেকে ডুয়েট উপাচার্যকে মাস্ক উপহার

শেখ হাসিনার নির্দেশে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের বৃক্ষ রোপন কর্মসূচির শুভ উদ্বোধন করেন মসিক মেয়র

মোঃ দাঈক আলী, ময়মনসিংহ মহানগর প্রতিনিধি / ১২৮ বার
আপডেট সময় : শনিবার, ১৮ জুলাই, ২০২০

ময়মনসিংহ মহানগর প্রতিনিধিঃ
“মুজিব বর্ষের আহবান, তিনটি করে গাছ লাগান”
এই স্লোগানকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন “শেখ হাসিনার” ঘোষিত বৃক্ষরোপণ কর্মসূচি সফল করার লক্ষ্যে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের পক্ষ থেকে বৃক্ষ রোপন কর্মসূচি পালিত হয়।

উক্ত বৃক্ষ রোপন কর্মসূচি প্রধান অতিথি হিসেবে শুভ উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র জনাব মোঃ ইকরামুল হক টিটু।

আজ ১৮ জুলাই রোজ শনিবার, নগরীর কাচারীঘাট এলাকার উদয়ন স্কুল প্রাঙ্গন সহ নগরীর বিভিন্ন জায়গায় বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ, ঔষধি গাছ রোপন করেন মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা । তার মধ্যে উল্লেখ যোগ্য- চালতা, আম, কাঁঠাল, পেয়ারা, নিম, নারিকেল, আমড়া, মেহেগুনি, আকাশমনি ইত্যাদি।

মসিক মেয়র জনাব- মোঃ ইকরামুল হক টিটুর নির্দেশনা ও ময়মনসিংহ শহর ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরিফের অনুপ্রেরণায় ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ নেতা এস এম নাসির উদ্দিন হীরা ও ফরহাদ হোসেন রানার উদ্যোগে এই বৃক্ষ রোপন কর্মসূচি অনুষ্ঠিত হয় ।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে মেয়র ইকরামুল হক টিটু মহানগর ছাত্রলীগ নেতা হীরা ও রানাসহ সকলকে ধন্যবাদ জানিয়ে এমন কাজে উৎসাহিত করে বলেন- শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে সারা দেশে ছাত্রলীগ যে ভুমিকা পালন করছে তা সকলের দৃষ্টি কেরেছে এবং প্রশংসনীয়। পরিবেশের ভারসাম্য রক্ষা ও প্রাকৃতিক দূর্যোগ থেকে বাঁচতে গাছের বিকল্প নেই। এবং আগামী প্রজন্ম যেন সুস্থ সবল হয়ে গড়ে উঠতে পারে তার জন্য আমাদেরকে গাছ লাগাতে হবে। যেমনটি স্বপ্ন দেখেছিলেন আমাদের জাতীর পিতা,তিনি স্বপ্ন দেখেছিলেন সবুজ-শ্যামল সুন্দর বাংলাদেশ গড়ার। তাই দেশরত্ন শেখ হাসিনার হাত ধরেই সেই স্বপ্ন বাস্তবায়নে অগ্রসর হয়েছি। যেখানে খালি জায়গা পরে আছে সেখানেই একটি হলেও ফলজ, বনজ অথবা ঔষধী গাছ লাগানোর পরামর্শ দেন।

তিনি আরো বলেন- শেখ হাসিনার নির্দেশে তিন মাস ব্যাপী এই বৃক্ষ রোপন কর্মসূচি পালনে ছাত্রলীগের পাশে সবসময় আছেন বলেও জানান মেয়র টিটু। প্রানের ময়মনসিংহের চারদিক সবুজে ভরে যাক ,এটাই হোক সকলের অঙ্গীকার এই বলে তিনি তার সংক্ষিপ্ত বক্তব্য শেষ করেন।

এসময় কর্মসূচি সম্পর্কে জানতে চাইলে মহানগর ছাত্রলীগ নেতা হীরা ও রানা জানায়- দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগ সর্বদা প্রস্তত এবং বাংলাদেশ ছাত্রলীগের বিভিন্ন কাজের অংশ হিসেবে ময়মনসিংহ সিটির মেয়র ইকরামুল হক টিটুর দিকনির্দেশনায় ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ এই বৃক্ষ রোপন করে যাচ্ছে। ইতি মধ্যে তারা নগরীর বিভিন্ন ফাঁকা জায়গা, স্কুল, কলেজ, মাদ্রাসা ও ওয়ার্ড ভিত্তিক এই বৃক্ষ রোপন কর্মসূচি পালন করে আসছে। তিন মাস ব্যাপি এই বৃক্ষ রোপন কর্মসূচি পালন অব্যাহত থাকবে বলে জানান।

উক্ত বৃক্ষ রোপণ কর্মসূচিতে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ, জেলা ছাত্রলীগ, আনন্দমোহন কলেজ ছাত্রলীগের অনেক নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com