Logo
শিরেোনাম ::
করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডাঃসবুজ মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়” ডুয়েট উপাচার্যের সাথে ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর পক্ষ থেকে ডুয়েট উপাচার্যকে মাস্ক উপহার

চারঘাট পৌরসভার বিশুদ্ধ পানি সরবরাহের কাজের উদ্বোধন

মোঃ বাপ্পী রহমান, রাজশাহী জেলা প্রতিনিধি / ৯৩ বার
আপডেট সময় : শনিবার, ১৮ জুলাই, ২০২০

রাজশাহী প্রতিনিধি : রাজশাহীর চারঘাট পৌরসভার বিশুদ্ধ পানি সরবরাহের জন্য অভারহেড পানির টাংকের কনষ্ট্রাকশন কাজ শুরু হয়েছে। শনিবার সকালে পৌরসভা কর্তৃক চারঘাট সদরে অবস্থিত এমএ হাদী ডিগ্রি কলেজ সংলগ্ন পাশের্^ এই ট্যাংক কনস্ট্রাকশন কাজের উদ্বোধন করেন পৌর মেয়র জাকিরুল ইসলাম বিকুল। পৌরসভার ৬ নং ওয়ার্ডে এটি একটি নগরপরিচালনা প্রশাসনের বাস্তবায়ন অবকাঠামো প্রকল্পের (ইউজিআইআইপি-৩) অংশ। বিশুদ্ধ পানি সরবরাহের জন্য অভারহেড পানির ট্যাংকটি ৬ লক্ষ ৮০ হাজার লিটার পানির ধারন ক্ষমতা এই প্রকল্পটি বাস্তবায়নের জন্য ব্যয় হবে ৭ কোটি ৫০ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে।

এই নগরায়ন প্রকল্পের আওতায় পর্যায়ক্রমে চারঘাট পৌরসভার ৯টি ওয়ার্ডের প্রায় ৪৪ হাজার ৭শত ১২ জন পৌরবাসী বিশুদ্ধ পানি সরবরাহের আওতায় আসবে। পৌর সহকারী প্রকৌশলী রেজাউল করিম ও ইউজিআইআইপি-৩ মিউনিসিপ্যাল প্রকৌশলী হুমায়ুন কবির জানান, চলতি বছরের ৫ থেকে ৬ মাসের মধ্যে পৌরসভার নাগরিকগন এই বিশুদ্ধ পানি সরবরাহ সেবার আওতায় আসবে।

মেয়র জাকিরুল ইসলাম বলেন, নানারকম সীমাবদ্ধতা থাকা সত্বেও প্রথম শ্রেণীর পৌরসভা হিসেবে নগর সেবাগুলো নগরবাসীদের দারপ্রান্তে পৌছে দেওয়ার জন্য নিরলসভাবে ও আন্তরিকতার সহিত কাজ করে যাচ্ছি। পৌরসভার রুটিন ভিত্তিক নিরবিচ্ছিন্ন কাজের পাশাপাশি রাস্তাঘাট, ড্রেন সংস্কার ও নির্মান, স্ট্রিট লাইটিং, ল্যাম্প, নির্বিঘ্নে চলাচলের জন্য ফুটপাত এবং বিশুদ্ধ পানি সরবরাহের কাজের মাধ্যমে নগরায়নকে জনকল্যানমূলক করে তোলার জন্য উন্নয়ন মূলক কাজ চলমান রয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব অভারহেড পানির ট্যাংকের (রিজার্ভ ট্যাংকি) কনস্ট্রাকশন কাজ শেষ করে নগরবাসীদের বিশুদ্ধ পানির সেবা গ্রহন নিশ্চিত করা হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, পৌর সচিব মোহাম্মদ রবিউল হক, বাঘা পৌর প্যানেল মেয়র ও ঠিকাদার পিন্টু, ৫ নং ওয়ার্ড কমিশনার আজমল হোসনে মতি, ৯নং ওয়ার্ড কমিশনার ও ৬নং ওয়ার্ডের চলতি দ্বায়িত্বে থাকা কাউন্সিলর আলতাব হোসেন, ১নং ওয়ার্ড কমিশনার সাজ্জাদ হোসেন, ৪ নং ওয়ার্ড কমিশনার মোজাফ্ফর হোসেন, কার্যসহকারী মাসুদ রানা ও স্থানীয় গন্য মান্য ব্যক্তিবর্গ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com