Logo
শিরেোনাম ::
মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়” ডুয়েট উপাচার্যের সাথে ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর পক্ষ থেকে ডুয়েট উপাচার্যকে মাস্ক উপহার কুমিল্লা চৌদ্দগ্রামে আন্তঃজেলা গ্রিলকাটা চক্রের ৬ সদস্য গ্রেফতার ।

সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি

মেহেদী হাসান তানজিম, ইউরোপীয়ান ইউনিভার্সিটি প্রতিনিধি / ৯৬ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০

উজানের পানি বৃদ্ধি অব্যাহত থাকায় সিরাজগঞ্জের সার্বিক বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। বৃহস্পতিবার (১৬ জুলাই) জেলা পয়েন্টে পানি বিপদসীমার ৮৮ সেন্টিমিটার এবং কাজিপুর পয়েন্টে বিপদসীমার ১১৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এদিকে, যমুনার পানি বাড়ার সঙ্গে সঙ্গে কাজিপুর, শাহজাদপুর ও চৌহালী উপজেলার নদী তীরবর্তী অংশের কয়েকটি স্থানে ভাঙন থেমে থেমে অব্যাহত রয়েছে। এতে করে প্রতিদিন নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে।

পাউবোর পওর বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী একেএম রফিকুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জে যমুনার পানি ১৪ সেন্টিমিটার বেড়েছে। ঈদের আগে যমুনায় তৃতীয় দফা পানি বাড়ার আশঙ্কা রয়েছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুর রহিম জানান, এ পর্যন্ত সদর, কাজিপুর, শাহজাদপুর, বেলকুচি, উল্লাপাড়া, চৌহালী ও শাহজাদপুর উপজেলার ২২৪টি গ্রামের ৪৭ হাজার ২১৭টি পরিবারের প্রায় সোয়া দু’লাখ লোক ক্ষতিগ্রস্ত হয়েছেন। জেলার ওইসব এলাকায় ১৪ হাজার ১৩ হেক্টর আবাদি জমি প্লাবিত হয়েছে। চলমান বন্যায় ১৮৭টি ঘরবাড়ি এবং ৩৫টি শিক্ষা প্রতিষ্ঠান আংশিক ও পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়েছে। জেলায় প্রায় দু’লাখ ৫৫ হাজার পরিবারের মাঝে ভিজিএফ কার্যক্রম চলায় আপাতত আলাদা করে সাহায্য দেওয়া হচ্ছে না।

জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ বলেন, ‘বৃহস্পতিবার যমুনায় পানি বাড়ার হার গত দিনের তুলনায় কিছুটা কম। যেকোনও পরিস্থিতিতে জেলায় বন্যা মোকাবিলায় আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com