Logo
শিরেোনাম ::
মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন পালন উপলক্ষে দক্ষিণ ভূর্ষি ইউনিয়ন আওয়ামী লীগের প্রস্তুতি সভা মাসিক স্বাস্থ্য সচেতনতায় বটবৃক্ষের প্রথম ইভেন্ট সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবদিনকে ইউপি সদস্য সুহেল আহমেদের শুভেচ্ছা শ্রীমঙ্গল উপজেলায় মানবতার সেবায় উজ্জ্বল দৃষ্টান্ত স্হাপন করেছে সাতগাঁও প্রবাসী ফোরাম জাতিসংঘের ‘এসডিজি অগ্রগতি পুরষ্কার’ অর্জন করায় প্রধানমন্ত্রীকে ডুয়েট উপাচার্যের অভিনন্দন ভোলাগঞ্জ- দয়ার বাজার রাস্তা সংস্কারে বরাদ্দ মন্ত্রী ইমরান আহমদ কে এড. মাহফুজুর রহমানের অভিনন্দন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবদিনকে যুবনেতা ফরিদ উদ্দিনের শুভেচ্ছা ডুয়েট ছাত্রলীগ এর প্রচার সম্পাদকের চিকিৎসা বাবদ ৫০ হাজার টাকা দিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী চকবাজার ওয়ার্ড উপ-নির্বাচনে মনোনয়ন জমা দিলেন যারা তানোরে হাসপাতালে এ্যাম্বুলেন্স প্রদান

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষানবিশ চিকিৎসকদের উপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদ

চট্টগ্রাম বিশেষ প্রতিনিধি / ১৩৭ বার
আপডেট সময় : বুধবার, ১৫ জুলাই, ২০২০

চট্টগ্রাম বিশেষ প্রতিনিধিঃ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষানবিশ চিকিৎসকদের উপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে প্রতিবাদলিপি তৈরী করেছে চট্টগ্রাম মেডিকেল কলেজের ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশন ২০২০-২১।
প্রতিবালিপিটা নিম্নে হুবহু তুলে ধরা হলোঃ

গত ১২ জুলাই,২০২০ খ্রি. রোববার সকাল ১০ টায় সদ্য যোগদানকারী শিক্ষানবিশ চিকিৎসকদের শপথ গ্রহন অনুষ্ঠানের আয়োজন করেন হাসপাতাল কর্তৃপক্ষ। পূর্বনির্ধারিত এই অনুষ্ঠান শুরুর পূর্বে আমরা জানতে পারি, মাননীয় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এম.পি হাসপাতাল পরিদর্শনে আসবেন এবং হাসপাতাল কর্তৃপক্ষের কাছে দুটো হাইফ্লো ন্যাসাল ক্যানুলা প্রদান করবেন। এজন্য আমাদের পূর্বনির্ধারিত শপথ গ্রহন অনুষ্ঠান সকাল ১০ টার পরিবর্তে দুই ঘন্টা পিছিয়ে দুপুর ১২ টায় আয়োজনের সিদ্ধান্ত নেন কর্তৃপক্ষ। মাননীয় মন্ত্রী মহোদয় হাসপাতালে আসলে আমাদের ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের পক্ষ থেকে তাঁকে অভ্যর্থনা জানানো হয় এবং পরিচালক মহোদয়ের এর অফিসে নিয়ে যাওয়া হয়। সেখানে মাননীয় মন্ত্রী মহোদয় হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা প্রদানের পর এই করোনা মহামারির মাঝখানে হাসপাতালের সার্বিক ব্যাবস্থাপনা ও তত্ত্বাবধানের খোঁজ খবর নেন। এরপর তিনি পরিচালক মহোদয়ের অফিস থেকে বের হন এবং তাঁর সাথে আমরা নিচে আসি। মন্ত্রী মহোদয় তাঁর গাড়িতে করে হাসপাতাল ত্যাগ করার পরে আমাদের শিক্ষানবিশ চিকিৎসকগন পূর্বনির্ধারিত শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য প্রস্তুতি নেন। সেই মূহুর্তেই আমাদের শপথ গ্রহণ অনুষ্ঠান বানচালের হীন উদ্দেশ্যে কতিপয় বহিরাগত সন্ত্রাসী ও কিছু উচ্ছৃঙ্খল শিক্ষার্থী আমাদের শিক্ষানবিশ ডাক্তারদের উপর অতর্কিত হামলা চালায়। এতে করে ডাঃ মাসুম বিল্লাহ মাহিন ও ডাঃ ফয়সাল মিয়া সহ আরো কয়েকজন গুরুতর আহত হন। এই ঘটনায় গুরুতর ভাবে আহতরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় আছেন। গতকাল হামলার শিকার হওয়া ডাক্তারসহ আরো কয়েকজনের বিরুদ্ধে উচ্ছৃঙ্খল শিক্ষার্থীদের একজন মিথ্যা ও প্ররোচনামূলক মামলা দায়ের করে।

এই ধরনের ন্যাক্কারজনক ঘটনা গুলোর বিরুদ্ধে আমাদের ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশন’২০-২১ এর পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের কঠোরতম শাস্তির দাবি করছি ও সেই সাথে উক্ত ঘটনার বিচার দাবি করছি। যদি আমরা সুষ্ঠু বিচার না পাই তাহলে ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশন’২০-২১ ভবিষ্যতে কঠোর অবস্থানে যেতে বাধ্য হবে।

পক্ষে,
ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশন ২০২০-২১
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com