Logo
শিরেোনাম ::
সিমোশএমসিতে ইন্টার্ন ডক্টরস রিসেপশন সম্পন্ন বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন-২০২২ তানোরে চোলাই মদ ও পলাতক আসামি গ্রেফতার হাজীগঞ্জ শাহরাস্তিতে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের শীতবস্ত্র বিতরন বটবৃক্ষের উদ্যোগে শীতবস্ত্র বিতরন ডুয়েটে অনুষ্ঠিত হলো “শহীদ মোস্তফা এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২১” শীতার্তদের মাঝে কম্বল বিতরন করলেন ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন পটিয়া উপজেলায় বিভিন্ন এতিমখানার ছাত্রদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতা বদিউল আলমের শীতবস্ত্র বিতরণ শাহজাদপুর প্রিমিয়ার লীগ সিজন-২ শুরু ফিরিঙ্গী বাজার ওয়ার্ড ছাত্রলীগের উদ্যোগে ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে

ম.ই.ক ছাত্রলীগের বৃক্ষ রোপন কর্মসূচির শুভ উদ্বোধন করেন মসিক মেয়র জনাব ইকরামুল হক টিটু

মোঃ দাঈক আলী, ময়মনসিংহ মহানগর প্রতিনিধি / ৫৩১ বার
আপডেট সময় : সোমবার, ১৩ জুলাই, ২০২০

ময়মনসিংহ মহানগর প্রতিনিধিঃ
“মুজিব বর্ষের আহবান, তিনটি করে গাছ লাগান”
এই স্লোগানকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন “শেখ হাসিনার” ঘোষিত বৃক্ষরোপণ কর্মসূচি সফল করার লক্ষ্যে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ নেতা এস এম নাসির উদ্দিন হীরার তত্বাবধানে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে বৃক্ষ রোপন কর্মসূচি পালিত হয়।

উক্ত বৃক্ষ রোপন কর্মসূচি প্রধান অতিথি হিসেবে শুভ উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র জনাব-মোঃ ইকরামুল হক টিটু। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষক মন্ডলী, ময়মনসিংহ সিটির ৩০নং ওয়ার্ড কাউন্সিলর আবুল বাশার, ময়মনসিংহ জেলা তাঁতী লীগের যুগ্ম আহ্বায়ক-মোবারক হোসেন সরকার,ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ নেতা-এস এম নাসির উদ্দিন হীরা, আনন্দমোহন কলেজ ছাত্রলীগ নেতা ওমর ইসলামসহ আরো অনেক নেতাকর্মীবৃন্দ।

সোমবার ১৩ জুলাই, ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের ভিতরে ফাঁকা জায়গা গুলোয় বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ, ঔষুধী গাছ রোপন করা হয়।
তার মধ্যে উল্লেখযোগ্য- আম, নিম, আমড়া, মেহগুনি, পেয়ারা, কাঁঠাল ইত্যাদি।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে মেয়র ইকরামুল হক টিটু মহানগর ছাত্রলীগ নেতা হীরা ও ম.ই.ক ছাত্রলীগ কে ধন্যবাদ জানিয়ে এমন কাজে উৎসাহিত করে বলেন- শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে সারা দেশে ছাত্রলীগ যে ভুমিকা পালন করছে তা সকলের দৃষ্টি কেরেছে এবং প্রশংসনীয়। পরিবেশের ভারসাম্য রক্ষা ও প্রাকৃতিক দূর্যোগ থেকে বাঁচতে গাছের বিকল্প নেই। তেমনি বিশুদ্ধ অক্সিজেন পেতে গাছ লাগানো আমাদের অপরিহার্য। এবং আগামী প্রজন্ম যেন সুস্থ সবল হয়ে গড়ে উঠতে পারে তার জন্য আমাদেরকে গাছ লাগাতে হবে। যেমনটি স্বপ্ন দেখেছিলেন আমাদের জাতীর পিতা। তিনি স্বপ্ন দেখেছিলেন সবুজ-শ্যামল সুন্দর বাংলাদেশ গড়ার। তাই দেশরত্ন শেখ হাসিনার হাত ধরেই সেই স্বপ্ন বাস্তবায়নে অগ্রসর হয়েছি আমরা। যেখানে খালি জায়গা পরে আছে সেখানেই একটি হলেও ফলজ, বনজ অথবা ঔষধী গাছ লাগানোর পরামর্শ দেন। শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে তিন মাস ব্যাপি এই বৃক্ষ রোপন কর্মসূচি পালনে সমসময় ছাত্রলীগের পাশে আছেন বলেও জানান মেয়র “টিটু”। আমাদের প্রানের ময়মনসিংহ চারদিক সবুজে ভরে যাক আজ,এটাই হোক আমাদের অঙ্গীকার এই বলে তিনি তার বক্তব্য শেষ করেন।

ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের তিন মাস ব্যাপি বৃক্ষ রোপন কর্মসূচি অব্যাহত আছে এবং সেই ধারাবাহিকতায় আজ ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে বৃক্ষ রোপন কর্মসূচি পালন করা হয়।

এসময় ম.ই.ক ছাত্রলীগ নেতাকর্মীরা জানান- ময়মনসিংহ সিটির মেয়র জনাব ইকরামুল হক টিটু ভাইয়ের দিকনির্দেশনা এবং সহযোগিতায় ও অনুপ্রেরণায় আজ ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রলীগ এই বৃক্ষ রোপন কর্মসূচি সফল ভাবে করতে পেরেছে।

উক্ত বৃক্ষ রোপণ কর্মসূচিতে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রলীগ নেতা শুভ, রিয়াদ, ইকবাল, তানভিরসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
P