Logo
শিরেোনাম ::
প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়” ডুয়েট উপাচার্যের সাথে ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর পক্ষ থেকে ডুয়েট উপাচার্যকে মাস্ক উপহার কুমিল্লা চৌদ্দগ্রামে আন্তঃজেলা গ্রিলকাটা চক্রের ৬ সদস্য গ্রেফতার । মুক্তিযোদ্ধাদের লাঞ্ছিতকারীরা আওয়ামী লীগে অনুপ্রবেশকারী-বীর মুক্তিযোদ্ধা সামশুদ্দীন আহমদ পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করেছে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ভলেন্টিয়ার সার্ভিস ক্লাব ক্লাস-পরীক্ষার দাবিতে সিলেট টেকনিক্যাল স্কুল ও কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন। বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ছাত্রলীগ নেতা রনি হকের জন্মদিন পালিত

শেখ হাসিনার নির্দেশনায় ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের বৃক্ষ রোপন কর্মসূচি অব্যাহত

ময়মনসিংহ মহানগর প্রতনিধি / ৩৯১ বার
আপডেট সময় : শুক্রবার, ৩ জুলাই, ২০২০

ময়মনসিংহ মহানগর প্রতিনিধিঃ

“মুজিব বর্ষের আহবান, তিনটি করে গাছ লাগান”
এই স্লোগানকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন “শেখ হাসিনার” ঘোষিত বৃক্ষরোপণ কর্মসূচি সফল করার লক্ষ্যে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ নেতা এস এম নাসির উদ্দিন হীরার উদ্যোগে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের পক্ষ থেকে ধারাবাহিকভাবে নগরীর বিভিন্ন ওয়ার্ডে বৃক্ষ রোপন কর্মসূচি পালন করে আসছে।

সেই ধারাবাহিকতায় আজ ৩য় দিন, ৩জুলাই, নগরীর ১৫ নং ওয়ার্ডের মাসকান্দা ও মাদানী নগর, মধ্যবারেরা এলাকার বিভিন্ন জায়গায় সকাল থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন প্রজাতির (ফলজ, বনজ, ওষুধি) গাছ রোপন করেন। এর মধ্যে উল্লেখযোগ্য হলোঃ নিম, পেয়ারা, সেগুন,আকাশমণি,আম,কাঁঠাল, মেহগনি ইত্যাদি।

এসময় ছাত্রলীগ নেতা হীরার কাছে কর্মসূচি সম্পর্কে জানতে চাইলে পরিবেশ বাঁচাতে গাছের যে ভুমিকা ও গুরুত্ব তা বর্ণনা করে বলেন- জনসংখ্যার অধিক চাপে ফসলি জমি উজাড় করে তৈরি করা হচ্ছে ঘরবাড়ি। হরদম কাটা হচ্ছে গাছপালা। মানছে না কেউ নিয়ম-নীতি। তাই পরিবেশ আজ হুমকির মুখে। ব্যাপক হারে গাছপালা ও ফসলি জমি বিলীন হতে থাকলে প্রাকৃতিক দুর্যোগে দেশ ক্ষতিগ্রস্ত হবে।খাদ্য সমস্যা একসময় প্রকট আকার ধারণ করবে। তাই পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই। সেই লক্ষ্যেই ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র জনাব ইকরামুল হক টিটুর দিকনির্দেশনা ও সহযোগিতা এবং ময়মনসিংহ শহর ছাত্রলীগের সাবেক সভাপতি জনাব আব্দুল্লাহ আল মামুন আরিফের অনুপ্রেরণায় ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের পক্ষ থেকে তিন মাস ব্যাপি এই বৃক্ষ রোপণ কর্মসূচি অব্যাহত থাকবে। এবং পর্যায়ক্রমে নগরীর সকল ওয়ার্ডেই এই বৃক্ষ রোপন কর্মসূচি পালন করবে বলে জানান।

উক্ত বৃক্ষ রোপন কর্মসূচি পালনের সময় উপস্থিত ছিলেন আনন্দমোহন কলেজ ছাত্রলীগ নেতা ওমর ইসলাম এবং মহানগর ছাত্রলীগ নেতা জয়ন্ত হিরা, বিদ্যুৎ, রানা, মানিক, মাসুদ, সানজিদ,শিহাব, মাসুদ, সাজিদসহ আরো অনেকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com