Logo
শিরেোনাম ::
বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন-২০২২ তানোরে চোলাই মদ ও পলাতক আসামি গ্রেফতার হাজীগঞ্জ শাহরাস্তিতে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের শীতবস্ত্র বিতরন বটবৃক্ষের উদ্যোগে শীতবস্ত্র বিতরন ডুয়েটে অনুষ্ঠিত হলো “শহীদ মোস্তফা এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২১” শীতার্তদের মাঝে কম্বল বিতরন করলেন ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন পটিয়া উপজেলায় বিভিন্ন এতিমখানার ছাত্রদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতা বদিউল আলমের শীতবস্ত্র বিতরণ শাহজাদপুর প্রিমিয়ার লীগ সিজন-২ শুরু ফিরিঙ্গী বাজার ওয়ার্ড ছাত্রলীগের উদ্যোগে ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে সদর দক্ষিণ এর বিজয়পুরে বিনামূল্যে “বোন ডেনসিটি মেজারমেন্ট ক্যাম্পেইন”

শুধু নামমাত্র হাসপাতাল-নেই পর্যাপ্ত চিকিৎসা সামগ্রী এবং সেবাকর্মী ও অভিজ্ঞ ডাক্তার-স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত গ্রামবাসী

মোঃ রাসেল ইসলাম, ঢাকা মোহাম্মদপুর প্রতিনিধি / ৪২৬ বার
আপডেট সময় : সোমবার, ২৯ জুন, ২০২০

ঢাকা মোহাম্মদপুর প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার ৮ নং বুল্লা ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র শুধু নামে মাত্র স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, নেই কোন প্রর্যাপ্ত চিকিৎসা সামগ্রী এবং প্রর্যাপ্ত সেবাকর্মী ও অভিজ্ঞ ডাক্তার। যার ফলে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত স্থানীয় গ্রামবাসী।

স্থানীয় গ্রামবাসীরা জানান প্রতিষ্ঠাকালীন সময় থেকে এখন পর্যন্ত অবহেলিত অবস্থায় পরে আছে এই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি।একটি হাসপাতালে অসুস্থ রোগীর চিকিৎসার জন্য যে পরিমানে ডাক্তার ও চিকিৎসার সরঞ্জামের প্রয়োজন সেটি পর্যাপ্ত পরিমানে নেই এখানে। যার ফলে গ্রামবাসীকে প্রতিনিয়তই মৃত্যুর ঝুঁকি নিয়ে উন্নত চিকিৎসার জন্য দূরদূরান্তে কোন ভাল হাসপাতালের সন্ধান করতে হয়,কিন্তু দরিদ্র গ্রামবাসীর পক্ষে দূরদূরান্তের উন্নত হাসপাতালে গিয়ে চিকিৎসা করার মত সাধ্য বা সামর্থ্য কোনটাই তাদের নেই,এ কারণে অকালে মৃত্যুবরণ করতে হয় অনেক অসুস্থ রোগীকে ।

এলাকার স্থানীয় গ্রামবাসী হুমায়ূন কবির, মোহাম্মদ হারুনুর রশিদ,এম ডি রানা আহমেদ, হাজী মোঃ সাইদুল ইসলাম , মোঃ নজরুল ইসলাম এবং বুল্লা গ্রামের তরুন সমাজ সেবক, মৌমাছি সমাজ কল্যাণ যুব সংঘের সভাপতি মামুনুর রশিদ মামুন জানান-বুল্লা ইউনিয়নে প্রায় ১৪-১৫ হাজার মানুষ বসবাস করে তাদের মধ্যে অধিকাংশ মানুষই দরিদ্র, এ সকল দরিদ্র মানুষের চিকিৎসার জন্য একমাত্র ভরসাস্থল ৮ নং বুল্লা ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি । কিন্তু হাসপাতালের বেহাল দশার কারণে, আধুনিক ও প্রর্যাপ্ত পরিমানে চিকিৎসা সরঞ্জামের অভাবে এবং অবিজ্ঞ ও প্রর্যাপ্ত সেবাকর্মী ও ডাক্তার না থাকার কারণে চিকিৎসা নিতে পারছেন না গ্রামবাসী।

গ্রামবাসীর অভিযোগ এই হাসপাতালে যারা দায়িত্বে আছেন তারা নিয়মিত হাসপাতালে আসেনা । তাছারা হাসপাতালটি প্রায় সময়ই বন্ধ রাখা হয়। যদিও সাপ্তাহে ২৪ ঘন্টা সেবা দেওয়ার কথা কিন্তু সাপ্তাহে ২৪ ঘন্টা সেবা দেওয়া হয়না, এমনকি যখন কোন অসুস্থ রোগী হাসপাতালে আসেন তখন দায়িত্বরত সেবাকর্মী ও ডাক্তাররা ঠিকমত চিকিৎসা করেননা অসুস্থ রোগীদের।

হাসপাতালে দ্বায়িত্বরত ডাক্তার ও কর্তৃপক্ষের প্রতি গ্রামবাসীর একটাই দাবি হাসপাতালটিকে যেন পুনঃরায় সংস্কার করে প্রর্যাপ্ত পরিমানে ডাক্তার ও চিকিৎসার সরঞ্জাম দিয়ে সঠিক চিকিৎসা ও সেবা দিয়ে জনদুর্ভোগের হাত থেকে গ্রামবাসীকে রক্ষা করা, সে জন্য বুল্লা ইউনিয়নের সমস্ত গ্রামবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
P