Logo

টুঙ্গিপাড়ায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য সচেতনতা মূলক সেমিনার

নিজস্ব প্রতিবেদক / ৬৮ বার
আপডেট সময় : সোমবার, ২৯ জুন, ২০২০

টুঙ্গিপাড়া প্রতিনিধি: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা মূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা ১১ টায় টুঙ্গিপাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের তত্ত্বাবধায়নে উপজেলা পরিষদ মিলনায়তনে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

মূলত, দক্ষ প্রবাসী উৎসাহ ও সচেতনতা তৈরি করার লক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাকিব হাসান তরফদারের সভাপতিত্বে এ সেমিনার অনুষ্ঠিত হয়।
বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতার গুরুত্ব তুলে ধরে তিনি বলেন , বৈদেশিক মুদ্রা দেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি।কিন্তু আমাদের দেশের বেশীরভাগ প্রবাসী কোনরকম দক্ষতা ছাড়াই বিদেশ গমন করে।ভবিষ্যতে যথার্থ দক্ষতা নিয়ে প্রবাস গমন করলে, দেশের অর্থনীতিতে ব্যাপক পরিবর্তন হবে বলে এই কর্মকর্তা মনে করেন।

এ সময়ে অন্যান্যদের মধ্যে উপজেলা চেয়ারম্যান মো. সোলায়মান বিশ্বাস, টুঙ্গিপাড়া থানা অফিসার ইনচার্জ এ.এফ.এম. নাসিম, পৌর মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জা, উপজেলা ‌ভাইস চেয়ারম্যান অসীম কুমার বিশ্বাস, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জোনাকি সহ টুঙ্গিপাড়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-শিক্ষিকা, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, স্থানীয় সাংবাদিক বৃন্দ এবং রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com