Logo
শিরেোনাম ::
ভেটেরিনারিয়ানদের নিয়ে কটুক্তি করার প্রতিবাদে পবিপ্রবিতে মানববন্ধন অনুষ্ঠিত প্রবাসী ছোট ভাই কে না পেয়ে বড় ভাই কে মারধর ও হত্যার হুমকি তানোরে লক্ষিত সুফলভোগী মানুষের মাঝে ৫৮ টি বকনা গরু বিতরণ কোছাক কতৃক সাহিত্য প্রকাশনা “স্বপ্ন” ম্যাগাজিনের মোড়ক উন্মোচন উদ্বোধন করেন এড. মাহফুজুর রহমান ডুয়েট সিএসই বিভাগের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত রামগঞ্জ উপজেলার ৪ নং ইছাপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতির মৃত্যু প্রবাসীর স্ত্রীকে ইলেকট্রনিক্স ব্যবসায়ীর প্রাননাশের হুমকি কাটাখালী পৌর মেয়র আব্বাসের বঙ্গবন্ধু কে নিয়ে কটুক্তির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ বঙ্গবন্ধুকে কটুক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আব্বাস আলীকে গ্রেপ্তারের দাবি রাসিক কাউন্সিলরবৃন্দের ডুয়েটে শহীদ মোস্তফা এক্সিলেন্স অ্যাওয়ার্ড অনুষ্ঠানের উদ্বোধন

ক্যাম্পাস পরিচিতিঃ ছাতক টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ

সাইদুল ইসলাম,ক্যাম্পাস প্রতিনিধি । / ৩৩১ বার
আপডেট সময় : বুধবার, ১৩ মে, ২০২০

একটা প্রচলিত স্লোগান রয়েছে “কারিগরি শিক্ষা নিব উন্নত দেশ গড়বো”। এই জন্য সারা বিশ্বের পাশাপাশি আমাদের দেশেও এখন কারিগরি শিক্ষার উপর জোর দেয়া হয়েছে।কারিগরি শিক্ষায় শিক্ষিতদের সংখ্যা যেনো বাড়তে পারে এই জন্য তৈরি হয়েছে বিভিন্ন পলিটেকনিক ও টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ। এর ছাতক টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ অন্যতম একটি।

ছাতক টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠানটি বৃহওর সিলেটের সুনামগঞ্জ জেলার শিল্প নগরী ছাতক এর প্রানকেন্দ্রে ১৯৮১ ইং সালে প্রায় ৪ একর যায়গার উপর স্থাপিত হয়। যা ছাতক রেল স্টেশন এর কাছেই।
ক্যাম্পাসটি সম্পূর্ণ প্রাকৃতিক পরিবেশমন্ডিত সু নিবিড় ছায়াঘেরা ও সৌন্দর্যমন্ডিত । যেখানে রয়েছে ৩ তলা বিশিষ্ট ১ টি পুরাতন এবং ৪ তলাবিশিষ্ট একটি নতুন ভবন।আরো ২টি ১ তলাবিশিষ্ট ভবন যেগুলো ইলেক্ট্রিক্যাল এবং মেশিন সপ হিসেবে ব্যাবহার করা হয়।এগুলোতে শিক্ষার্থীদের জন্য রয়েছে সময় উপযোগী মানসম্মত অত্যাধুনিক সব যন্ত্রপাতি।যার জন্য শিক্ষার্থীরা চাইলেই হাতে কলমে জ্ঞানার্জন করতে পারে।
এখানে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এ পড়তে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য রয়েছে পাওয়ার টেকনোলজি এবং ইলেক্ট্রিক্যাল টেকনোলজি ডিপার্টমেন্টে পড়ার সুযোগ। এছাড়াও ভোকেশনাল এ পড়তে ইচ্ছুক শিক্ষার্থীরা এস এস সি (ভোকেশনাল) দিতে পারবে- ড্রেস মেকিং, ফার্ম মেশিনারী, ইলেক্ট্রিক্যাল ওয়ার্কস, ওয়েল্ডিং বিষয় থেকে এবং এইচ এস সি (ভোকেশনাল)দিতে পারবে- ক্লদিং এবং গার্মেন্টস ফিনিশিং, এগ্রো মেশিনারী, ইলেক্ট্রিক্যাল ওয়ার্কস, ওয়েল্ডিং অ্যান্ড ফেব্রিকেশন বিষয়ে ।

ছাতক টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ -এ বর্তমানে সকল চলামান কোর্স সমূহে আনুমানিক ১৫০০ এর অধিক শিক্ষার্থী অধ্যায়নরত রয়েছে । ২ টি শিফটের মাধ্যমে প্রতিষ্ঠান এর পাঠদান পরিচালিত হয় এবং ২ শিফট এ সিনিয়র জুনিয়র মিলিয়ে আনুমানিক ২০ জন ইন্সট্রাক্টর ক্লাস পরিচালনা করে থাকেন। যারা অনেক আন্তরিকতার সাথে পাঠদান এবং প্রতিষ্ঠান পরিচালনার জন্যও কাজ করে থাকেন । উনাদের প্রচেষ্টার কারনেই ছাত্র ছাত্রীরা উচ্চ স্বপ্নের বীজ বুনন করে সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয় নিয়ে পড়ালেখা করছে । এরাই হয়তো একদিন দেশকে উন্নয়নের চরম শিখরে পৌঁছাতে অবিস্মরণীয় ভূমিকা পালন করবে।।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
P