Logo
শিরেোনাম ::
করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডাঃসবুজ মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়” ডুয়েট উপাচার্যের সাথে ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর পক্ষ থেকে ডুয়েট উপাচার্যকে মাস্ক উপহার

“করোনা ব্রাদার” উপাধিতে ভূষিত অব.মেজর মোহাম্মদ আলী সুমন

মোঃ আরমান হোসেন আকাশ, দাউদকান্দি উপজেলা প্রতিনিধি / ২১০ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০

দাউদকান্দি উপজেলা প্রতিনিধিঃ- ২০১৯ সালের নভেম্বর মাসে চীনের উহান শহর থেকে উৎপত্তি করোনা ভাইরাসের।(কভিড-১৯)।করোনা ভাইরাসের কবলে পুরো বিশ্ব পরে মৃত্যুর মিছিল।বিশ্ব যখন করোনা ভাইরাস (কভিড-১৯) নিয়ে বিস্ময়কর ঠিক সেই সময়ে মার্চের ২০২০ সালের শুরুর দিকে ভাইরাস টি ডুকে পরে বাংলাদেশে। এ সময়ে বাংলাদেশ সরকারের নির্দেশে জনসমাগম এড়িয়ে চলাসহ গণপরিবহন বন্ধের ঘোষনা দেওয়া হয়।
সড়কে চেকপোস্ট স্থাপনঃ চট্টগ্রাম বিভাগের শেষ্ঠ উপজেলা চেয়ারম্যান অব.মেজর মোহাম্মদ আলী সুমন সময়ে সঠিক সিদ্ধান্ত গ্রহন করেন তিনি তার সাহসিকতা,দুরদর্শিতা, মেধা কাজে লাগিয়ে রাস্তায় নেমে পরের। দাউদকান্দি মানুষেন কথা ভেবে দাউদকান্দির সেতু সংলগ্ন চেক পোস্টে কুমিল্লাগামী জরুরী পরিবহন ব্যতীত অন্য পরিবহন ফিরিয়ে দেন।
তার এই পরিশ্রমের ফলে দাউদকান্দিতে তেমন করোনা রোগি শনাক্ত হয়নি। নারায়নগঞ্জ থেকে লুকিয়ে আসা দুই-এক জনের করোনা পজিটিভ পাওয়া যায়।

সচেতনমূলক লিফলেট বিতরনঃ বাংলাদেশে করোনা ভাইরাস ডুকার আগে থেকেই অব.মেজর মোহাম্মদ আলী সুমন করোনা ভয়াবহতা সম্পর্কে সচেতন মূলক লিফলেট বিতনর কার্যক্রম শুরু করেন।
দাউদকান্দিব্সীকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করার জন্য তিনি অক্লান্ত পরিশ্রম করেছেন।

খাদ্য ও উপহার সামগ্রী বিতরন : সরকার যখন দেশকে লকডাউন ঘোষনা করেন তখন দেশের খেটে খাওয়া মানুষ গুলো কর্মহীন হয়ে পরেন তাদের মধ্যে রিক্সাচালক,কৃষক,দিনমজুর,প্রান্তিক চাষি,ফেরি-আলা,কুলি,জেলে আর ভিন্ন পেশার মানুষের মাঝে তিনি পায়ে হেটে, ভেন চালিয়ে দাউদকান্দির পতিটা প্রতন্ত অঞ্চলে খাদ্য ও উপহারসামগ্রী বিতরন করেন।করোনা এই দুর্যোগকালীন সময়ে সরকারি ও ব্যক্তিগত উদ্যোগে দাউদকান্দির ৬১ হাজার ৪ শত ৯৩ জন মানুষেন মধ্যে ত্রান বিতরন করা হয়।

ভ্রাম্যমান করোনা পরীক্ষা বুথ: দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান অব.মেজর মোহাম্মদ আলী সুমন এর উদ্যোগেই দেশের প্রথম করোনা পরীক্ষার ভ্রাম্যমান বুথ চালু করা হয় দাউদকান্দিতে।করোনা উপসর্গ আছে এমন খবর পেলে ভ্রাম্যমান করোনা বুথ গাড়িটি চলে যায় ঐ ব্যক্তির কাছে।দাউদকান্দতে ঘুরে ঘুরে করোনা স্যাম্পল সংগ্রহ করে ভ্রম্যমান করোনা বুথ।

করোনা আক্রন্ত রোগির বাসায় যাতায়াত:
দাউদকান্দিতে যে খানেই করোনা আক্রান্ত হওয়া খবর পান তিনি ছুটে যান ভিটামিন সি -যুক্ত ফলমূল ও খাদ্য সামগ্রী নিয়ে।তাদের মধ্যে অন্যতম দাউদকান্দি উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ন আহব্বায়ক জনাব, হেলাল মাহমুদ তার শারীরিক অবস্থার অবনতির কথা শুনে গভীর রাতে অক্সিজেন নিয়ে ছুটে যান তার বাসায় এবং বটেশ্বর ইউনিয়ন আওয়ামী যুবলীগ নেতা মোঃ হান্নান করোনা উপসর্গ নিয়ে গৌরীপুর হাসপাতালে আসলে খবর পেয়ে দ্রুত হাসপাতালে ছুটে আসেন তিনি এবং উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরন করেন।
স্বাস্থ্য বিভাগের উন্নয়ন : দাউদকান্দিতে ক্রমেই বেড়ে চলেছে করোনা আক্রন্তের সংখ্যা। করোনা আক্রান্ত মুমূর্ষ রোগীদের প্রাথমিক চিকিৎসার বেড়েছে অক্সিজেনের চাহিদা। বিনামূল্যে রোগীদের জরুরী অক্সিজেন সরবরাহের জন্য ১৫ লাখ টাকা ব্যয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (গৌরীপুর হাসপাতালে) ২০ – শয্যা বিশিষ্ঠ সেন্টাল অক্সিজেন স্থাপন করার কাজ চলমান রয়েছে।

কৃষি খাতে উন্নয়ন: একদিকে করোনা অন্যদিকে ঘুর্নীঝড় আম্পানের তান্ডব এমন পরিস্থিতিতে দাউদকান্দির ধান চাষিরা যখন শ্রমিম সংকট ঠিক তখনই কৃষকের কথা চিন্তা করে ২৮ লাখ টাকা ব্যয় কৃষকদের কম্বাইন হারভেস্টার মেশিন কিনে দেন।দাউদকান্দি ৮০ ভাগ ধান কাটা হয় বিনামূল্যে।

করোনা ব্রাদার উপাদি : দেশের করোনা ভাইরাস সংক্রমনের শুরু থেকে এখন পর্যন্ত অব.মেজন মেহাম্মদ আলী সুমনের পরিচালিত কার্যক্রম দেখে জণগন তাকে “করোনা ব্রাদার ” উপাধিতে ভূষিত করেন।করোনা আক্রান্ত রোগির হয়ে যান ভাই কারো বন্ধু।সব সময় পাশে থাকা মানুষটাকে স্থানীয় জনগন এই নামে অবিহিত করেন।নিজেন কর্মগুনের ও সৎ সাহসিকতার কারনেই মোহাম্মদ আলী সুমন থেকে “করোনা ব্রাদার” উপাধিতে ভূষিত হন।


আপনার মতামত লিখুন :

2 responses to ““করোনা ব্রাদার” উপাধিতে ভূষিত অব.মেজর মোহাম্মদ আলী সুমন”

  1. Najmul hasan Akash says:

    ধন্যবাদ,, মো. আরমান হোসেন আকাশ। এত ভালো তথ্য সকলের কাছে পৌছে দেয়ার জন্য।

  2. পুস্পা সাহা says:

    অনেক সুন্দর একটা নিউজ করার জন্য ধন্যবাদ। দাউদকান্দি উপজেলা প্রতিনিধি আরমান হোসেন আকাশকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com