Logo
শিরেোনাম ::
সিমোশএমসিতে ইন্টার্ন ডক্টরস রিসেপশন সম্পন্ন বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন-২০২২ তানোরে চোলাই মদ ও পলাতক আসামি গ্রেফতার হাজীগঞ্জ শাহরাস্তিতে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের শীতবস্ত্র বিতরন বটবৃক্ষের উদ্যোগে শীতবস্ত্র বিতরন ডুয়েটে অনুষ্ঠিত হলো “শহীদ মোস্তফা এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২১” শীতার্তদের মাঝে কম্বল বিতরন করলেন ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন পটিয়া উপজেলায় বিভিন্ন এতিমখানার ছাত্রদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতা বদিউল আলমের শীতবস্ত্র বিতরণ শাহজাদপুর প্রিমিয়ার লীগ সিজন-২ শুরু ফিরিঙ্গী বাজার ওয়ার্ড ছাত্রলীগের উদ্যোগে ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে

রামেক হাসপাতালে করোনাসহ উপসর্গ নিয়ে ৪৪ জনের মৃত্যু

মোঃ বাপ্পী রহমান, রাজশাহী জেলা প্রতিনিধি। / ৪২৯ বার
আপডেট সময় : সোমবার, ২২ জুন, ২০২০

রাজশাহী প্রতিনিধি : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং এ রোগের উপসর্গ নিয়ে সোমবার (২২জুন) সকাল পর্যন্ত ৪৪ জন রোগী মারা গেছেন। এদের মধ্যে ৮জন রোগী করোনায় আক্রান্ত ছিলেন। আর ৩৬ জন রোগী মরা গেছেন করোনা উপসর্গ নিয়ে। এদের সকলেই হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় মারা যান।

মৃতদের অধিকাংশই ৫০ উর্ধ্ব পুরুষ। সকলেই রাজশাহীসহ চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, নাটোর ও নওগাঁ জেলার বাসিন্দা।

হাসপাতালের অন্যান্য রোগীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য করোনা আক্রান্ত বা উপসর্গ নিয়ে আসা রোগীদের পৃথক ওয়ার্ডে রেখে চিকিৎসা সেবা নিশ্চিত করছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

এদিকে সোমবার সকাল পর্যন্ত রামেক হাসপাতালসহ খ্রিষ্টান মিশন হাসপাতালে মোট ১৭ জন করোনা আক্রান্ত রোগী ভর্তি আছেন। এদের মধ্যে ১জন আইসিইউতে চিকিৎসাধিন। ২৯ নম্বর করোনা ওয়ার্ডে ১২জন এবং ৪জন মিশন হাসপাতালে থেকে চিকিৎসা নিচ্ছেন।

হাসপাতালে ভেন্টিলেটরসহ আইসিইউ বেডের সংখ্যা ১৫টি। যেখানে রোগী ভর্তি আছেন ৪জন। এদের মধ্যে একজন করোনা পজিটিভ।

করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আসা রোগীদের হাসপাতালের বার্ণ ইউনিট ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হচ্ছে ও চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

এছাড়া হাসপাতালের অদূরে বাংলাদেশ ব্যাংক রাজশাহী শাখার পশ্চিমে অবস্থিত খ্রিষ্টান মিশন হাসপাতালটিও করোনা ইউনিট হিসেবে ব্যবহার করা হচ্ছে। সেখানে রামেক হাসপাতাল কর্তৃপক্ষ সংশ্লিষ্ট রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করছেন।

ডা. সাইফুল ফেরদৌস জানান, রামেক হাসপাতাল কর্তৃপক্ষ করোনা রোগীসহ হাসপাতালে আসা সকল রোগীদের স্বাস্থ্য নিরাপত্তা দিতে সব ধরণের প্রস্তুতি নিয়ে রেখেছে। হাসপাতালে আসা কোন রোগীকেই স্বাস্থ্য সেবা না দিয়ে ফেরত পাঠানো হচ্ছে না।

তিনি আরো জানান, করোনা পরিস্থিতির মধ্যে লকডাউন চলাকালনি সময়ে যানবাহন চলাচল বন্ধ থাকায় হাসপাতালে রোগীদের উপস্থিতি কমে যায়। তবে এখন রোগীদের সংখ্যা বাড়তে শুরু করেছে। শুরু থেকেই চিকিৎসকরা নিয়মিত রোগী দেখছেন ও প্রয়োজনীয় সংখ্যক অপারেশন করছেন।

হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী পর্যাপ্ত সংখ্যক সংগ্রহে রয়েছে বলেও তিনি নিশ্চিত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
P