Logo
শিরেোনাম ::
আই.ই.বি ও ম্যাক্স গ্রুপের যৌথ উদ্যোগে চাঁদপুরে ৬০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান চট্টগ্রামে অক্সিজেন ও এম্বুলেন্স সেবা দিয়ে করোনা রোগীর পাশে ছাত্রলীগ ডুয়েটের প্রো-ভিসি পদে নিয়োগ পেলেন অধ্যাপক ড. মোঃ আব্দুর রশিদ চট্টগ্রামে করোনা রোগীর পাশে ছাত্রলীগ উপজেলা চেয়ারম্যানের আয়োজনে সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন পালন গোদাগাড়ী উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সবুজের নেতৃত্বে অভিনব প্রতারক গ্রেফতার রাজশাহীর তানোরে আমন ধানের চারা রোপনে ব্যাস্ত চাষীরা রাজশাহীতে নির্মাণ করা হচ্ছে শেখ রাসেল শিশুপার্ক কঠোর লকডাউন অমান্য করে অবৈধ মেলা- ১ লাখ টাকা জরিমানা

নিয়ামতপুরের বেলগাপুরে আশ্রয়ণ প্রকল্পে শতভাগ বিদ্যুতায়ন

আরফিন সাগর, নওগাঁ জেলা প্রতিনিধি / ২২৪ বার
আপডেট সময় : রবিবার, ২১ জুন, ২০২০

নওগাঁ জেলা প্রতিনিধিঃ আলোয় ভরেছে ওদের ঘর, খুশিতে ভরেছে অন্তর।আজ ২১ জুন সন্ধ্যায় নিয়ামতপুর উপজেলার বেলগাপুর আশ্রয়ণ প্রকল্পের ৫৭ টি পরিবারে বিদ্যুতায়ন উদ্বোধন করেন মাননীয় খাদ্য মন্ত্রী জনাব সাধন চন্দ্র মজুমদার এমপি মহোদয়।

জুম কনফারেন্সে সংযুক্ত হয়ে ভিডিও কলের মাধ্যমে উদ্বোধন করার কথা থাকলেও নেটওয়ার্কের সমস্যার কারণে অডিও কলে শুভ উদ্বোধন ঘোষণা করেন মাননীয় মন্ত্রী মহোদয়। এসময় তিনি সকল গৃহহীনদের জন্য আবাসন নিশ্চিতকরণসহ ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে সরকারের নানাবিধ উদ্যোগ তুলে ধরেন। করোনা ভাইরাস হতে সুরক্ষিত থাকতে তিনি সকলকে আবশ্যিকভাবে মাস্ক পরাসহ অন্যান্য স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দেন।

উপস্থিত উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন। গত ২৩/১২/১৯ তারিখে তীব্র শীতে রাত ৯ টার দিকে এ আশ্রয়ণ প্রকল্পের মানুষগুলোকে সরকার প্রদত্ত কম্বল দিতে এসেছিলাম। চারদিকে ঘন কুয়াশা আর অন্ধকারে কিছু দেখা যাচ্ছিলোনা। সবগুলো ঘরে অন্ধকার!
স্ট্রিট সোলারের মিটমিটে আলোয় কম্বল বিতরণ শেষ করেছিলাম। এক বৃদ্ধ কম্বলখানা হাতে নিয়ে আকুতি করেছিলেন তাড়াতাড়ি যেন তাদের বিদ্যুতের ব্যবস্হা করে দেয়া হয়। তাদের ছেলেমেয়েদের লেখাপড়া করতে কষ্ট হচ্ছে। গরমকালেও তাদের খুব কষ্ট! বৃদ্ধের কথা শুনে অন্যান্যরাও একই অনুরোধ করলো। আমি সেদিনই প্রথম জেনেছিলাম এখানে এতগুলো মানুষের ঘরে বিদ্যুতের আলো পোঁছেনি!
ইউএনও হিসেবে এটি আমার আরও আগে জানা উচিত ছিল এ কথা ভেবে কিছুটা লজ্জাও পেয়েছিলাম!

যাই হোক,জানার পরে আমি বিদ্যুৎ সংযোগে কি সমস্যা তা জানার জন্য পল্লী বিদ্যুতের ডিজিএম, সংশ্লিষ্ট চেয়ারম্যান এবং ঈশ্বর বাবুর সাথে কথা বলে জানতে পারি সরকার থেকে অর্থ বরাদ্দ প্রাপ্তির অপেক্ষায় সংযোগ অপেক্ষমান। প্রয়োজনীয় কাগজপত্রসহ চাহিদা যথাসময়ে পাঠানো হয়েছে।

বিষয়টি মাননীয় মন্ত্রী মহোদয়কে জানানোর পর স্যারের সার্বিক সহযোগিতা ও দিক নির্দেশনা মোতাবেক বিদ্যুৎ সংযোগ সম্পন্ন হয়ে আজ সকলের ঘরে আলো জ্বলছে।
সরকার থেকে প্রতি পরিবারের জন্য বিনামূল্যে দুটো করে এনার্জি সেভিং বাল্বও প্রদান করা হয়েছে।
মাননীয় মন্ত্রী মহোদয়ের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

করোনার এ বৈরী সময়ে তীব্র হতাশার মাঝে আজ এতগুলো মানুষের এতো খুশি কাছ থেকে দেখে মনটা ভরে গেছে।

সীমিত পরিসরে এ উদ্বোধনী আয়োজনে স্বাস্থ্য বিধি মেনে উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান জনাব ফরিদ আহম্মেদ, বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জিল্লুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, সদর এবং পাঁড়ইল ইউপি চেয়ারম্যান,পল্লী বিদ্যুতের ডিজিএম, বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, জাহিদ হাসান বিপ্লব, এপি রাসেল রানাসহ আশ্রয়ণের উপকারভোগীগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com