Logo
শিরেোনাম ::
ঢাকা বিভাগের শ্রেষ্ঠ রোভাররের অ্যাওয়ার্ড পেলেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থী হৃদয় শ্রীমঙ্গলে পৌর নির্বাচনে নৌকার মাঝি অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক শহীদ শেখ রাসেলের জন্মদিনে রাজশাহী জেলা ছাত্রলীগের আলোচনা সভা ও দোয়া গাউছিয়া অটো রাইচ মিল মালিকের পক্ষ থেকে পটিয়া মুন্সেফ বাজারে পণ্য বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন গরীব,দুস্থ ও জেলেদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন প্রকৌশলী মোহাম্মদ হোসাইন বিশ্বসেরা গবেষকদের তালিকায় ডুয়েটের ১৯ শিক্ষক বিশ্বসেরা গবেষকদের তালিকায় পবিপ্রবির ২৩ শিক্ষক তানোর উপজেলা বাসীকে শারদীয় দূর্গা পূজার আগাম শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা মঈনুদ্দীন সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থার নতুন সভাপতি মোঃ আবুল হোসাইন, সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান শ্রীমঙ্গলে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ভানুর জয়

ভুয়া পেইজ ও গ্রুপ সম্পর্কে সতর্ক করল ছাত্রলীগ

মোঃ তাসনীম জামান / ২৩৭ বার
আপডেট সময় : মঙ্গলবার, ১২ মে, ২০২০

ডেস্ক প্রতিবেদনঃ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাত্রলীগের সাবেক নেতাকর্মীদের সমন্বয়ের নামে গ্রুপ খুলে তথ্য হাতিয়ে নেয়া ও অপপ্রচার চালানোর অভিযোগ উঠেছে একটি গ্রুপের বিরুদ্ধে। এছাড়াও সংগঠনের নামে আরো কয়েকটি পেইজ ও গ্রুপ খোলা হলেও এসবের সঙ্গে ছাত্রলীগের কোন সম্পর্ক নেই বলে জানিয়েছেন সংগঠনের শীর্ষ নেতারা। এসব গ্রুপ থেকে কোন তথ্যে বিভ্রান্তি ছড়ালে তার দায় ছাত্রলীগ নেবে না বলে জানিয়ে নেতাকর্মীদের প্রতি সতর্কতা প্রকাশ করেছেন তারা।

জানা যায়, সম্প্রতি ‘বাংলাদেশ ছাত্রলীগ, ১৯৪৮ থেকে ২০২০’ নামে একটি গ্রুপ খোলা হয়। সেই গ্রুপে সাবেক নেতাকর্মীরা এসে সাবেক সহকর্মীদের সঙ্গে পরিচিত হতে নিজেদের রাজনৈতিক পরিচয় ও ব্যক্তিগত তথ্য দেন। তবে কিছুদিন পরেই সেই গ্রুপ থেকে তথ্য হাতিয়ে নেয়ার ঘটনা ঘটে বলে জানা গেছে।

সম্প্রতি ছাত্রলীগের সাবেক কয়েকজন নেতা এ অভিযোগ করেছেন। তারা জানান, তাদের দেয়া পোস্ট রিমুভ করে দেয়ার ঘটনা ঘটেছে। এছাড়া পূর্বে থাকা এডমিনদেরকেও রিমুভ করে ফেক আইডি থেকে গ্রুপ পরিচালনা করছেন। এতে করে নিরাপত্তাহীনতায় ভুগছেন ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরা।

এদিকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল-নাহিয়ান খান জয় নিজ ফেইসবুক আইডিটে পোস্ট দিয়ে বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে সংগঠনের নামে নানা সময় নানা গ্রুপ আমাদের নজরে এসেছে। অনেক গ্রুপ থেকে নানাসময় বিভ্রান্তি ছড়ানো হয়েছে। আমাদের নিজস্ব একটি পেইজ রয়েছে। এই পেইজের বাইরে কোন গ্রুপ থেকে কোন বিভ্রান্তি ছড়ালে তার দায় আমাদের নয়।

এসময় তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ছাত্রলীগের নিজস্ব পেইজের বাইরে কোন তথ্য দিলে তাতে আমাদের কোন সংশ্লিষ্টতা নেই। এছাড়া এসব গ্রুপ বন্ধেও ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে ছাত্রলীগ সভাপতি জয় আজ সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ব্যক্তিগত আইডি থেকে ছাত্রলীগের সকল নেতাকর্মীর উদ্দেশ্যে বলেন, ইদানীং বিশেষভাবে লক্ষ্য করা যাচ্ছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন গ্রুপ খুলে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে বিভিন্ন দ্বিধাবিভক্তি, বিভেদ সৃষ্টি হচ্ছে। যা কখনোই কাম্য নয়। বাংলাদেশ ছাত্রলীগ একটি ঐক্যবদ্ধ পরিবার। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন গ্রুপ খুলে যে বিভেদ সৃষ্টি হচ্ছে সে ব্যাপারে সকলকে সজাগ থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে এবং সেই সাথে, বাংলাদেশ ছাত্রলীগ এর নিম্নলিখিত ভেরিফাইড ফেসবুক পেইজে লাইক দিয়ে সকলকে সাথে থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে।

এছাড়া করোনা প্রতিরোধে ছাত্রলীগের নেতাকর্মীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, অতীতের যেকোন সংকটের ন্যায় বর্তমান উদ্ভূত করোনা সংকটে সারাদেশে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। করোনা প্রতিরোধে নিয়োজিত রাখায় বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীর প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ছাত্রলীগের নাম করে বিভিন্ন গ্রুপের সংবাদ রয়েছে আমাদের কাছেও। নেতাকর্মীদের এসব গ্রুপের সঙ্গে যুক্ত না হতে নির্দেশনা দেয়া হয়েছে আগেও। কোন গ্রুপ থেকে সংগঠনের কাউকে বিভ্রান্ত করা হলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এ সময় এসব গ্রুপের সঙ্গে যুক্ত না হওয়া ও গ্রুপ থেকে পাওয়া তথ্যে বিভ্রান্ত না হওয়ার নির্দেশ দেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
P