Logo
শিরেোনাম ::
করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডাঃসবুজ মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়” ডুয়েট উপাচার্যের সাথে ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর পক্ষ থেকে ডুয়েট উপাচার্যকে মাস্ক উপহার

ভুয়া পেইজ ও গ্রুপ সম্পর্কে সতর্ক করল ছাত্রলীগ

মোঃ তাসনীম জামান / ২২০ বার
আপডেট সময় : মঙ্গলবার, ১২ মে, ২০২০

ডেস্ক প্রতিবেদনঃ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাত্রলীগের সাবেক নেতাকর্মীদের সমন্বয়ের নামে গ্রুপ খুলে তথ্য হাতিয়ে নেয়া ও অপপ্রচার চালানোর অভিযোগ উঠেছে একটি গ্রুপের বিরুদ্ধে। এছাড়াও সংগঠনের নামে আরো কয়েকটি পেইজ ও গ্রুপ খোলা হলেও এসবের সঙ্গে ছাত্রলীগের কোন সম্পর্ক নেই বলে জানিয়েছেন সংগঠনের শীর্ষ নেতারা। এসব গ্রুপ থেকে কোন তথ্যে বিভ্রান্তি ছড়ালে তার দায় ছাত্রলীগ নেবে না বলে জানিয়ে নেতাকর্মীদের প্রতি সতর্কতা প্রকাশ করেছেন তারা।

জানা যায়, সম্প্রতি ‘বাংলাদেশ ছাত্রলীগ, ১৯৪৮ থেকে ২০২০’ নামে একটি গ্রুপ খোলা হয়। সেই গ্রুপে সাবেক নেতাকর্মীরা এসে সাবেক সহকর্মীদের সঙ্গে পরিচিত হতে নিজেদের রাজনৈতিক পরিচয় ও ব্যক্তিগত তথ্য দেন। তবে কিছুদিন পরেই সেই গ্রুপ থেকে তথ্য হাতিয়ে নেয়ার ঘটনা ঘটে বলে জানা গেছে।

সম্প্রতি ছাত্রলীগের সাবেক কয়েকজন নেতা এ অভিযোগ করেছেন। তারা জানান, তাদের দেয়া পোস্ট রিমুভ করে দেয়ার ঘটনা ঘটেছে। এছাড়া পূর্বে থাকা এডমিনদেরকেও রিমুভ করে ফেক আইডি থেকে গ্রুপ পরিচালনা করছেন। এতে করে নিরাপত্তাহীনতায় ভুগছেন ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরা।

এদিকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল-নাহিয়ান খান জয় নিজ ফেইসবুক আইডিটে পোস্ট দিয়ে বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে সংগঠনের নামে নানা সময় নানা গ্রুপ আমাদের নজরে এসেছে। অনেক গ্রুপ থেকে নানাসময় বিভ্রান্তি ছড়ানো হয়েছে। আমাদের নিজস্ব একটি পেইজ রয়েছে। এই পেইজের বাইরে কোন গ্রুপ থেকে কোন বিভ্রান্তি ছড়ালে তার দায় আমাদের নয়।

এসময় তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ছাত্রলীগের নিজস্ব পেইজের বাইরে কোন তথ্য দিলে তাতে আমাদের কোন সংশ্লিষ্টতা নেই। এছাড়া এসব গ্রুপ বন্ধেও ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে ছাত্রলীগ সভাপতি জয় আজ সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ব্যক্তিগত আইডি থেকে ছাত্রলীগের সকল নেতাকর্মীর উদ্দেশ্যে বলেন, ইদানীং বিশেষভাবে লক্ষ্য করা যাচ্ছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন গ্রুপ খুলে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে বিভিন্ন দ্বিধাবিভক্তি, বিভেদ সৃষ্টি হচ্ছে। যা কখনোই কাম্য নয়। বাংলাদেশ ছাত্রলীগ একটি ঐক্যবদ্ধ পরিবার। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন গ্রুপ খুলে যে বিভেদ সৃষ্টি হচ্ছে সে ব্যাপারে সকলকে সজাগ থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে এবং সেই সাথে, বাংলাদেশ ছাত্রলীগ এর নিম্নলিখিত ভেরিফাইড ফেসবুক পেইজে লাইক দিয়ে সকলকে সাথে থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে।

এছাড়া করোনা প্রতিরোধে ছাত্রলীগের নেতাকর্মীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, অতীতের যেকোন সংকটের ন্যায় বর্তমান উদ্ভূত করোনা সংকটে সারাদেশে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। করোনা প্রতিরোধে নিয়োজিত রাখায় বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীর প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ছাত্রলীগের নাম করে বিভিন্ন গ্রুপের সংবাদ রয়েছে আমাদের কাছেও। নেতাকর্মীদের এসব গ্রুপের সঙ্গে যুক্ত না হতে নির্দেশনা দেয়া হয়েছে আগেও। কোন গ্রুপ থেকে সংগঠনের কাউকে বিভ্রান্ত করা হলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এ সময় এসব গ্রুপের সঙ্গে যুক্ত না হওয়া ও গ্রুপ থেকে পাওয়া তথ্যে বিভ্রান্ত না হওয়ার নির্দেশ দেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com