Logo
শিরেোনাম ::
রাজশাহীর তানোরে আমন ধানের চারা রোপনে ব্যাস্ত চাষীরা রাজশাহীতে নির্মাণ করা হচ্ছে শেখ রাসেল শিশুপার্ক কঠোর লকডাউন অমান্য করে অবৈধ মেলা- ১ লাখ টাকা জরিমানা লালমাইয়ে ভুল চিকিৎসায় নারীর গর্ভপাত বঙ্গবন্ধু সাফারি পার্ক হচ্ছে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় সংসদ সদস্য জনাব শাহে আলম এর জন্মদিন উপলক্ষে ছাত্রলীগের দোয়া মাহফিল স্বাস্থ্যবিধি মেনে “প্রবাসী সমাজ কল্যাণ তহবিল” এর ঈদ সামগ্রী বিতরণ জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ উপজেলা বাসীকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানান এড. মাহফুজুর রহমান মোঃ নাসির উদ্দিনের পক্ষ থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাছে ৭০০০ মাক্স উপহার গোমস্তাপুরে জিনিয়াস ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন এর আয়োজনে করোনা টিকা রেজিস্ট্রেশনের ফ্রি ক্যাম্পেইন

করোনায় চবির সাবেক চিকিৎসা কর্মকর্তার মৃত্যু

নাজনীন ফারাবী বর্ষা , চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি / ৯৪ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০

চবি প্রতিনিধি: করোনা কেড়ে নিলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের সাবেক চিকিৎসা কর্মকর্তা ডা. রফিকুল হায়দার লিটনের জীবন। তিনি এনাম মেডিকেল কলেজ হাসপাতালে কনসালটেন্ট হিসেবে কর্মরত ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৩ বছর।

বৃহস্পতিবার (১৮) ভোরে রাজধানী ঢাকায় তারই কর্মস্থল এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার সময় তিনি অ্যাম্বুলেন্সেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বিষয়টি নিশ্চিত করেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের তার ব্যাচমেট ও চট্টগ্রাম পার্কভিউ হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ডা. এটিএম রেজাউল করিম।

ডা. রফিকুল হায়দার লিটন ১৯৯১ সালের ২৯ এপ্রিলের প্রলঙ্ককারী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ সন্দ্বীপের মানুষের পাশে দাঁড়ানো প্রথম ত্রাণ ও চিকিৎসক দলের সদস্য ছিলেন।

তাঁর সহপাঠীরা জানান, ২৯ এপ্রিল ১৯৯১ ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ চট্টগ্রামের দ্বীপ উপজেলা সন্দ্বীপ ছিল পুরোপুরি যোগাযোগ বিচ্ছিন্ন। সন্দ্বীপে কোন সাহায্যকারী দলকে সরকার ঝুঁকিবিবেচনায় যেতে দেয়নি। ডা. লিটন তখন সিওমেকে এমবিবিএস শেষ বর্ষের শিক্ষার্থী ছিলেন। সিলেট থেকে আসা সন্ধানীর ত্রাণ ও চিকিৎসক দল নিয়ে সন্দ্বীপের মানুষের পাশে দাঁড়িয়েছিলেন। সন্ধানীর ওই দল সন্দ্বীপে ১১দিন অবস্থান করে মানুষের চিকিৎসা সেবা দিয়েছিলেন। সেই ঘূর্ণিঝড়ে ডা. লিটন ২৯ জন আত্মীয়-স্বজন হারিয়েছিলেন বলেও জানা যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com