Logo
শিরেোনাম ::
প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়” ডুয়েট উপাচার্যের সাথে ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর পক্ষ থেকে ডুয়েট উপাচার্যকে মাস্ক উপহার কুমিল্লা চৌদ্দগ্রামে আন্তঃজেলা গ্রিলকাটা চক্রের ৬ সদস্য গ্রেফতার । মুক্তিযোদ্ধাদের লাঞ্ছিতকারীরা আওয়ামী লীগে অনুপ্রবেশকারী-বীর মুক্তিযোদ্ধা সামশুদ্দীন আহমদ পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করেছে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ভলেন্টিয়ার সার্ভিস ক্লাব ক্লাস-পরীক্ষার দাবিতে সিলেট টেকনিক্যাল স্কুল ও কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন। বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ছাত্রলীগ নেতা রনি হকের জন্মদিন পালিত

লকডাউনে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের মেসে চুরির হিড়িক!

রিপোর্টারের নাম / ৮৭ বার
আপডেট সময় : বুধবার, ১৭ জুন, ২০২০

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ করোনায় সৃষ্ট লকডাউনে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীদের মেসে চুরির ঘটনা বেড়ে চলেছে।
গত মার্চ মাসের ১৯ তারিখ থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার পর থেকে সব শিক্ষার্থীই বর্তমানে বাড়িতে অবস্থান করছে। এদিকে তাদের বসবাসের মেসগুলো ফাঁকা থাকায় চুরির ঘটনা একের পর এক বেড়েই চলেছে।
বশেমুরবিপ্রতে পর্যাপ্ত হল না থাকায় শতকরা ৮০ ভাগ শিক্ষার্থী ক্যাম্পাসের বাইরে বিভিন্ন এলাকায় মেসে থাকেন।সম্প্রতি ঐই মেস গুলোর এখন পর্যন্ত মোট ছয়টিতে চুরির ঘটনা ঘটেছে বলে জানা যায় ৷ একের এক চুরির ঘটনায় আতঙ্কে রয়েছেন শিক্ষার্থীরা ৷ অনেকে চুরির ভয়ে মেস ছেড়েও দিচ্ছেন ৷
সর্বশেষ গোপালগঞ্জের নবীনবাগের এক মেসের গ্রীল কেটে নগদ ১২ হাজার টাকা চুরি করা হয় ৷
ঐ মেসে বসবাসকারী বশেমুরবিপ্রবির পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী আল মাহমুদ মুরাদ জানায়, “হঠাৎ করে ছুটির ঘোষণার কারনে আমরা আমাদের সেমিস্টার ফি’র টাকা লকারে সাবধানে রেখে গিয়েছিলাম ৷ কিন্তু আজ বাসা ছাড়ার জন্য এসে চুরির ঘটনার শিকার হই ৷ এই পরিস্থিতি এমন একের পর এক চুরি সত্যিই দুঃখজনক ৷”
এ ব্যাপারে বাড়ির মালিকের সাথে মুঠোফোনের মাধ্যমে বার বার যোগাযোগের চেস্টা করা হলেও তাকে ফোনে পাওয়া যায়নি ৷
এছাড়াও নবীনবাগে এর একদিন আগেই আরেক মেসে চুরির ঘটনা ঘটে ৷ সেখান থেকে নগদ ১৫ হাজার টাকা, একটি DSLR ক্যামেরা, একটি ল্যাপটপ এবং দুটি ফোনসহ প্রায় ১ লক্ষ ৪০ হাজার টাকার মালামাল চুরি হয়।
এ বিষয়ে ওই মেসে ভুক্তভোগী বশেমুরবিপ্রবির অর্থনীতি বিভাগের শিক্ষার্থী নাফিজ ইমতিয়াজ আকাশ বলেন, “লকডাউন এতদিন দীর্ঘ হবে আমরা বুঝিনি তাই অনেক মূল্যবান জিনিসপত্র রেখে এসেছিলাম। পরবর্তীতে গত ১৩ জুন জানতে পারি মেসে চুরি হয়েছে এবং মেসে যাওয়ার পর দেখতে পাই প্রায় ১ লক্ষ ৪০ হাজার টাকার মালামাল চুরি হয়েছে।”
এর আগে গোপালগঞ্জের গোবরা এলাকায় দুটি এবং চৌরঙ্গী সংলগ্ন এলাকায় দুটি মেসে চুরির ঘটনা ঘটেছে।
এ বিষয়ে যোগাযোগ করা হলে গোপালগঞ্জ সদর থানার ওসি মনিরুল ইসলাম বলেন,এখনো পর্যন্ত আমরা লিখিত অভিযোগ পাইনি। লিখিত অভিযোগের প্রেক্ষিতে আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com