Logo
শিরেোনাম ::
ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের সহায়তায় হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার বিতরন আই.ই.বি ও ম্যাক্স গ্রুপের যৌথ উদ্যোগে চাঁদপুরে ৬০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান চট্টগ্রামে অক্সিজেন ও এম্বুলেন্স সেবা দিয়ে করোনা রোগীর পাশে ছাত্রলীগ ডুয়েটের প্রো-ভিসি পদে নিয়োগ পেলেন অধ্যাপক ড. মোঃ আব্দুর রশিদ চট্টগ্রামে করোনা রোগীর পাশে ছাত্রলীগ উপজেলা চেয়ারম্যানের আয়োজনে সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন পালন গোদাগাড়ী উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সবুজের নেতৃত্বে অভিনব প্রতারক গ্রেফতার রাজশাহীর তানোরে আমন ধানের চারা রোপনে ব্যাস্ত চাষীরা রাজশাহীতে নির্মাণ করা হচ্ছে শেখ রাসেল শিশুপার্ক

করোনা : রাজশাহী বিভাগে একদিনে ৪জনের মৃত্যু, মোট শনাক্ত ২৭০৫

মোঃ বাপ্পী রহমান, রাজশাহী জেলা প্রতিনিধি / ৭২ বার
আপডেট সময় : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০

রাজশাহী প্রতিনিধি : গত ২৪ ঘন্টায় রাজশাহী বিভাগে আরো ১৯৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর এসময়ের মধ্যে মারা গেছেন ৪জন। এদের সবাই বগুড়ার। বিভাগে শনাক্ত হওয়া মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ২হাজার ৭০৫জন।

আজ মঙ্গলবার (১৬ জুন) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এই বিভাগে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ২হাজার ৭০৫জন। এর মধ্যে মারাগেছেন ৩৪ জন। এছাড়া ২৪ ঘন্টায় ৪৬ জনসহ মোট সুস্থ্য ৫৮৩ জন। হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৪১৪ জন। গত ২৪ ঘন্টায় ৮টি জেলার মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ১৩৯ জন রোগী শনাক্ত হয়েছে।

রাজশাহী বিভাগের ৫টি ল্যাবে করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলায় দুইটি, বগুড়া জেলায় দুইটি ও সিরাজগেঞ্জে একটি। এই ৫টি ল্যাবে বিভাগের ৮টি জেলার সন্দেভাজন করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা হচ্ছে। পাবনার ল্যবটি চালুর পর্যায়ে রয়েছে।

জানা গেছে, বিভাগের সর্বচ্চো আক্রন্ত রোগী শনাক্ত হয়েছে বগুড়া জেলায়। সেখানে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৫১৬ জন। পরের অবস্থানে রয়েছে বিভাগের জয়পুরহাট জেলা। সেখানে শনাক্তের সংখ্যা ২৩৭জন। ২২০ জন আক্রান্ত নিয়ে তৃতীয় অবস্থানে নওগাঁ।

এছাড়া রাজশাহী জেলায় ১৪৫, চাঁপাইনবাবগঞ্জে ৮০ জন, নাটোরে ৮৬ জন, সিরাজগঞ্জ ২১২ ও পাবনায় ২০৯ জন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের সূত্রমতে জেলা ভিত্তিক করোনা শনাক্ত রোগীর তথ্যচিত্র :

রাজশাহী জেলায় করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যা ১৪৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪৪ জন। জেলার হাসপাতালে ভর্তি আছেন ২২ জন। মারা গেছেন ৩ জন। গত ২৪ ঘন্টায় শনাক্ত ১১ জন শনাক্ত হয়েছে।

বিভাগের ৮টি জেলার মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ১ হাজার ৫১৬ জন করোন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এই জেলায় হাসপাতালে ভর্তি আছেন ১৭০ জন। আর সুস্থ হয়েছেন ১৪০ জন। এ জেলায় ১৯ জন মারা গেছেন। গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৩৯ জন ও মারা গেছেন ৪জন।

দ্বিতীয় সর্বোচ্চ ২৩৭ জন শনাক্ত হয়েছে জয়পুরহাটে। এদের মধ্যে হাসপাতালে ভর্তি ১৯৬ জন। সুস্থ হয়েছেন ১৩৩ জন। এ পর্যন্ত এই জেলায় করোনা আক্রান্ত কারও মৃত্যু হয়নি। ২৪ ঘন্টায় শনাক্ত নতুন শনাক্ত ৭জন।

নওগাঁয় মোট শনাক্ত হয়েছে ২২০ জন। এদের মধ্যে ১২৮ জন সুস্থ হয়েছেন। হাসপাতালে আছেন ৮ জন। এ জেলায় ৩ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘন্টায় শনাক্ত হয়নি।

চাঁপাইনবাবগঞ্জে মোট শনাক্ত হয়েছে ৮০ জন। এ জেলায় ৮ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ইতোমধ্যে সুস্থ হয়েছেন ৪৭ জন। ২৪ ঘন্টায় শনাক্ত হয়নি।

নাটোরে মোট শনাক্ত হয়েছে ৮৬ জন। এ জেলায় একজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ৫০ জন। এখানে কেউ হাসপাতালে ভর্তি নেই। ২৪ ঘন্টায় শনাক্ত নতুন কেউ ৫জন।

সিরাজগঞ্জে ২১২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে ১৬ জন সুস্থ হয়েছেন, ৩ জন হাসপাতালে। ৩ জন মারা গেছেন। গত ২৪ ঘন্টায় শনাক্ত ২৯ জন।

পাবনায় শনাক্ত ব্যক্তির সংখ্যা ২০৯। এখানে মারা গেছেন ৫ জন। ৭ জন হাসপাতালে রয়েছেন। আর সুস্থ হয়েছেন ২৫ জন। গত ২৪ ঘন্টায় শনাক্ত ৮জন।

স্বাস্থ্য বিভাগের দেয়া হিসেব মতো, করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে রাজশাহী বিভাগে এপর্যন্ত হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ৪২ হাজার ৩৭২ জনকে। এদের মধ্যে কোয়ারেন্টাইন শেষ করেছেন ৩৮ হাজার ৪৫৬ জন।

চিকিৎসার জন্য এপর্যন্ত ৮১৬ জনকে আইসোলেশনে নেয় হয়েছে। এদের মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৪৮৬ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com